নাটোরের আদালতে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান

নাটোর সংবাদদাতা
আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান বুধবার দুপুরে নাটোরে দায়ের হওয়া রাষ্ট্রদ্রোহিতার একটি মামলায় স্ব-শরীরে হাজির হয়ে মুখ্য বিচারিক হাকিমের আদালতে জামিন নামা দাখিল করেছেন। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম মালেক শেখ গত বছরের ৭ ডিসেম্বর তাঁর বিরুদ্ধে মামলাটি দায়ের করেছিলেন।
আদালত সূত্রে জানা যায়,দুপুর সাড়ে ১২টার দিকে মাহমুদুর রহমান মুখ্য বিচারিক হাকিমের দায়িত্বে থাকা অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম রবিউল ইসলামের আদালতে হাজির হন। তাঁর আইনজীবী নাটোর জেলা আইনজীবী সমিতির সদ্য সাবেক সভাপতি রুহুল আমীন তালুকদার টগর একটি দরখাস্ত দিয়ে আদালতকে জানান,মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়ের করা (৭৪২/২০১৭) মামলায় তিনি হাইকোর্ট থেকে আট সপ্তাহের আগাম জামিন নিয়েছেন। উক্ত আদালতের নির্দেশনা মোতাবেক তিনি নাটোর মুখ্য বিচারিক হাকিমের আদালতে জামিন নামা দাখিলের অনুমতি চান। শুনানী শেষে আদালত ২০ হাজার টাকা জামানতে জামিননামা দাখিলের অনুমতি দেন। পরে তাঁর পক্ষে জামিন নামা দাখিল করা হয়। এর পর পরই তিনি নাটোর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। গত ৭ জানুয়ারী তিনি হাইকোর্ট থেকে ( ফৌ.মিস কেস-২৩৬০/১৮) আট সপ্তাহের আগাম জামিন লাভ করেন। আদালতে হাজিরার সময় তার সাথে জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক আবদাল আহমেদ, সম্মিলিত পেশাজীবী পরিষদ নাটোর জেলা শাখার সভাপতি আহমুদুল হক চৌধুরী স্বপন ও সাংগঠনিক সম্পাদক ও আমার দেশের নাটোর জেলা প্রতিনিধি সাংবাদিক আব্দুস সালামসহ অনেকেই উপস্থিত ছিলেন।
তার আইনজীবী রুহুল আমীন তালুকদার টগর জানান, ঢাকার জাতীয় প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে গতবছর ১ ডিসেম্বর দেওয়া একটি বক্তব্যের সূত্র ধরে নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম মালেক শেখ তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা করেন। নাটোর সদর থানাকে মামলাটি তদন্তের দায়িত্ব দিয়েছেন আদালত। আগামি ২৫ মার্চ মামলার পরবর্তি তারিখ রয়েছে।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।