ড. জাফর ইকবালকে ঢাকার সিএমএইচে ভর্তি

বাসস:দুর্বৃত্তের হামলায় আহত অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে উন্নত চিকিৎসার জন্য সিলেট থেকে এয়ার অ্যাম্বুলেন্সে রাতে ঢাকায় আনা হয়েছে। তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।
আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লে. কর্ণেল রাশিদুল হাসান বাসস’কে জানান, রাত ১২টার দিকে ড. মুহম্মদ জাফর ইকবালকে সিএমএইচ-এ ভর্তি করা হয়েছে।
এরআগে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল হক জানান, জাফর ইকবালকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকার উদ্দেশ্যে সিলেট ছেড়ে গেছে।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছুরিকাহত বিশিষ্ট লেখক এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (এসইউএসটি)’র অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে উন্নত চিকিৎসার জন্য সিলেট থেকে ঢাকায় আনার নির্দেশ দেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম রাতে বাসসকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য ড. জাফর ইকবালকে একটি এয়ারএ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকায় নিয়ে আসা হচ্ছে।
শেখ হাসিনা এর আগে ড. জাফর ইকবালের ওপর হামলায় তীব্র নিন্দা জানান এবং ঘটনার সাথে জড়িতদের বিচারের আওতায় আনতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ড. জাফর ইকবালকে হামলার পর সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি করা হয়। প্রধানমন্ত্রী সার্বক্ষণিকভাবে তার চিকিৎসার খোঁজ খবর রাখছেন।
ড. জাফর ইকবাল আজ বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অজ্ঞাত যুবকের ছুরিকাঘাতে গুরুতর আহত হন।
ঘটনার প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আসিফ আজহার বলেন, অধ্যাপক ড. জাফর ইকবাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে তার ইলেক্ট্রনিক্স এন্ড ইলেক্ট্রিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের এক অনুষ্ঠানে যোগদান শেষে ক্যাম্পাসের আইসিটি ভবনে ফেরার সময়ে ওই হামলার শিকার হন।

স্বাস্থ্য অধিদফতরের এক কর্মকর্তা জানান, জাফর ইকবালের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে, তিনি আশঙ্কামুক্ত। প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে হেলিকপ্টারে করে ঢাকা এনে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

এখানে তার চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। হাসপাতালে তাকে দেখতে আসেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

এর আগে শনিবার বিকাল ৫টা ৩৫ মিনিটের দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করে এক যুবক। পরে তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ঘটনার পরপরই শিক্ষার্থীরা হামলাকারীকে আটক করে গণপিটুনি দেয়। বর্তমানে তাকে সিলেটে একটি বেসরকারি চিকিৎসা দেয়া হচ্ছে। রাত ১২টার দিকে তার জ্ঞান ফিরেছে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, ড. মুহম্মদ জাফর ইকবাল মুক্তমঞ্চে বসেছিলেন। সামনে একটি রোবট প্রতিযোগিতা হচ্ছিল। হঠাৎ ওই যুবক এসে তার মাথার পেছনে ছুরি দিয়ে আঘাত করে।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।