মানুষ খুন করে বেহেশতে যাওয়া যায় না : প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ড. জাফর ইকবালের ওপর হামলা অনাকাঙ্ক্ষিত। তাকে চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে। তার অবস্থা এখন অনেকটা ভালো। এ ঘটনাগুলো যারা ঘটায় তারা ধর্মান্ধ হয়ে গেছে। হামলাকারীরা সাধারণ মানুষকে হত্যা করে বেহেস্ত পেতে চায়। কিন্তু তারা বেহেস্ত নয়, দোজখের আগুনে পুড়বে। কারণ মানুষ খুন করে কেউ বেহেশতে যেতে পারে না। দেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই।

আজ রবিবার সকালে বিজ্ঞানী ও গবেষকদের অনুদান প্রদানে উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে আমাদের সন্তানদের দূরে রাখতে হবে। ছেলেমেয়েরা কী করছে তা জানতে হবে। শিক্ষকদের পাশাপাশি বাবা-মাকেও সন্তানদের প্রতি আরও যত্নবান হতে হবে। আরও সহনশীল হতে হবে। আমরা বলেছি দেশে কোনো রকম জঙ্গিবাদ চলতে দিবো না। এই ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু ট্রাস্ট এর মাধ্যমে প্রায় ১৬০০-এর ওপরে শিক্ষার্থী প্রতি মাসে শিক্ষাবৃত্তি পাচ্ছে। একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের পরিবারের প্রায় ১৮০০ জনকে আমরা  প্রতিমাসে অনুদান দেই।

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, সামনে আরো এগিয়ে যাবে উল্লেখ করে তিনি আরো বলেন, আকাশেও পৌঁছাতে হবে বাংলাদেশকে। এ জন্যই স্যাটেলাইট উৎক্ষেপণের প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে। আগামী মাসেই এটি উৎক্ষেপণ করা হবে। আমরা সময়মতোই এগোচ্ছি।

তিনি আরো বলেন, প্রত্যেক উপজেলা, জেলায় একটি করে সরকারি স্কুল-কলেজ করে দেওয়া হবে। যে উপজেলা, জেলায় সরকারি কলেজ নেই সেখানে করে দেওয়া হবে। তবে শর্ত হলো ওই প্রতিষ্ঠানের শিক্ষকরা সেখান থেকে আর অন্য জায়গায় যেতে পারবে না।

ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব অনোয়ার হোসেন। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. রুহুল হক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

Check Also

অবরোধ সমর্থনে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে অবরোধের সমর্থনে উত্তরাতে মিছিল ও পিকেটিং করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।