ছলচাতুরী করে খালেদা জিয়ার মুক্তি বিলম্বিত করা হচ্ছে: ফখরুল*বিএনপির মানববন্ধনে মানুষের ঢল

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:ঢাকা: ছলচাতুরীর মাধ্যমে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিকে বিলম্বিত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি আয়োজিত মানববন্ধনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুলের দাবি, সম্পূর্ণ চক্রান্ত করে মিথ্যা মামলায় খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে সরকার।
এ সময় দেশের মানুষকে জাতীয় ঐক্য গড়ে তুলতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল।
তিনি বলেন, ‘আমরা তাই দেশের মানুষকে আহ্বান জানিয়েছি, আসুন ঐক্যবদ্ধ হই, জাতীয় ঐক্য গড়ে তুলি। খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করি। জনগণের সরকার প্রতিষ্ঠা করি।’
মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া দেশের মানুষের গণতন্ত্র ও কথা বলার অধিকার ফিরিয়ে দেয়ার আন্দোলন করছেন। আর সে জন্য তাঁকে মিথ্যা মামলায় কারাগারে পাঠিয়েছে সরকার।
অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি এবং গণতান্ত্রিক পরিবেশ তৈরি করে নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে নির্বাচন দেয়ার দাবিও জানান বিএনপির এই নেতা।
খন্দকার মোশাররফ বলেন, ‘খালেদা জিয়াকে একটি জালিয়াতির কাগজ দিয়ে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে রাখা হয়েছে। তাঁকে একটি পরিত্যক্ত কারাগারে রেখে তিন দিন পর্যন্ত ডিভিশন দেয়নি। যার মাধ্যমে সরকার চেয়েছে তাঁর মনোবল দুর্বল করতে। এখন তাঁর জামিন দিতেও সরকার গড়িমসি করছে।’
‘সরকার ইচ্ছে করেই খালেদা জিয়ার কারাবাস দীর্ঘ করতে চায়। যাতে তারা নিজেদের অধীনে একদলীয় নির্বাচন করে আবার ক্ষমতায় থাকতে পারে। কিন্তু আমরা সরকারকে বলতে চাই, আমরা শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে,’ যোগ করেন ফখরুল।

শীর্ষনিউজ, ঢাকা: বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দ্বিতীয়বারের মতো জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধনে মানুষের ঢল ।
আজ মঙ্গলবার বেলা ১১টায় কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১০টার মধ্যে নেতাকর্মীরা এসে জড়ো হন প্রেসক্লাবের সামনে।

গত ২২ ফেব্রুয়ারি খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশের অনুমতি না পেয়ে ২৪ ফেব্রুয়ারি কালোপাতাকা প্রদর্শনে পুলিশ বাধা দিলেও মানববন্ধনের এই কর্মসূচিতে কোনো বাধা দেয়নি তারা। তবে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়ে আছে।
এ সময় নেতা-কর্মীরা নানা স্লোগান দেয়। এর মধ্যে ছিল, ‘জেলের তালা ভাঙব, খালেদা জিয়াকে আনব, আমার নেত্রী আমার মা জেলে থাকতে দেবো না।’
খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকার পাশাপাশি সারা দেশেই একই ধরনের কর্মসূচির ঘোষণা আছে বিএনপির।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর এবং তার ছেলে তারেক রহমানসহ পাঁচ আসামির পাঁচ বছরের কারাদণ্ড হয়েছে।
পরদিন থেকে তাদের নেত্রীর মুক্তির দাবিতে বিএনপি নানা কর্মসূচি পালন করে আসছে। গত ১২ ফেব্রুয়ারিও জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে বিএনপি।
রাজপথে কর্মসূচির পাশাপাশি রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিলও করেছে বিএনপি। গত ২২ ফেব্রুয়ারি এই আপিল গৃহীত হয়েছে। তবে খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর আদেশ আটকে আছে। ৭ মার্চের মধ্যে এই মামলার নথি বিচারিক আদালত থেকে উচ্চ আদালতে এলে এ বিষয়ে আদেশ দেবে হাইকোর্ট।

মানববন্ধনে উপস্থিত হয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, উপদেষ্টা আতাউর রহমান ঢালী, জয়নুল আবদিন ফারুক, আবদুস সালাম, ফরহাদ হালিম ডোনার, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

এ ছাড়া উপস্থিত হয়েছেন ২০ দলীয় জোট নেতাদের মধ্যে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাপ-ভাসানীর মহাসচিব গোলাম মোস্তফা, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান।

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।