নাটোরে জঙ্গী সন্দেহে আটক চারজনকে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর

নাটোর প্রতিনিধি
নাটোরের দিঘাপতিয়া থেকে জঙ্গী সন্দেহে আটক চারজনকে আদালত পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছে। বুধবার বেলা ৩টার দিকে নাটোরের অতিরিক্তি চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট রবিউল ইসলাম তাদের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বুধবার সকালে আটক চার জঙ্গীকে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে বাগাতিপাড়া উপজেলার চাপাপুকুর গ্রামের মৃত শুকুর আলীর ছেলে শফিকুল ইসলাম, একই গ্রামের মৃত ভিকু মন্ডলের ছেলে ফজলুর রহমান, সিংড়া উপজেলার আরকান্দি পশ্চিমপাড়ার ইউনুস আলীর ছেলে আনিছুর রহমান ও নলডাঙ্গা উপজেলার খোলাবাড়িয়া গ্রামের ফোজলার রহমানের ছেলে জাকির হোসেন ওরফে জাকির মাস্টার নাটোর আদালতে হাজির করা হয়। এসময় মামলার তদন্তকারী কর্মকর্তা ও নাটোর ডিবি পুলিশের উপ-পরিদর্শক আবু সাদাদ জঙ্গী সন্দেহে আটক চারজনকে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ১০দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনের রিমান্ড শুনানী শেষে বিচারক শুনানী শেষে প্রত্যেককে পাঁচদিনের করে রিমান্ড মঞ্জুর করেন। গত ১৩ মার্চ নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া এলাকার দুবাই প্রবাসী ইকবাল শিকদারের এর বাড়িতে রাতভর অভিযান চালিয়ে পুলিশ জঙ্গী সন্দেহে ওই চারজনকে আটক করে।
নাটোরে উত্তরা গণভবন নিয়ে জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং
ঐতিহ্য নষ্ট করে নতুন স্থাপনা না করার অনুরোধ
নাটোর প্রতিনিধি
নাটোরের উত্তরা গণভবনের ট্রেজারী ভবনে রাজ-রাজদের ব্যবহৃত বিভিন্ন সামগ্রী ও নিদর্শন প্রদর্শনের জন্য প্রতিষ্ঠা করা সংগ্রহশালা নিয়ে জেলা প্রশাসন এক প্রেস ব্রিফিং করেছে। বুধবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত এই প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, রাজবাড়িটিকে আরও আকর্ষণীয় এবং দর্শক নন্দিত করতে নতুন ভবন, বাগান ও লেক সংস্কারের পাশাপাশি নতুন কিছু স্থাপনা পরিকল্পনা তুলে ধরেন। এসময় উপস্থিত গণমাধ্যম কর্মীদের অনেকেই দিঘাপতিয়ার রাজবাড়ির এতিহ্য নষ্ট না করে সেখানে নতুন কোন স্থাপনা না করা জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানিয়েছেন। গণমাধ্যম কর্মীরা বলেন, প্রাচীন এই রাজবাড়িটি রাজ-রাজদের স্মৃতি ধারণ করে আছে তাই এখানে নতুন করে স্থাপনা তৈরি করা ঠিক হবেনা। জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্টে্রুট রাজ্জাকুল ইসলাম, এনডিসি অদিন্দ্র কমুার, নাটোর প্রেস ক্লাবের সভাপতি জালাল উদ্দিন,সাধারণ সম্পাদক আল মামুন, সাংবাদিক রনেন রায় এবং এস এম মঞ্জুরুল হাসান।

নাটোরে দুই দিন ব্যাপী পরিবার পরিকল্পনা মেলার উদ্বোধন

নাটোর প্রতিনিধি
‘পরিকল্পিত পরিবারে গড়ব দেশ, উন্নয়ন আর সমৃদ্ধির বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে দুইদিন ব্যাপী এসবিসিসি পরিবার পরিকল্পনা মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে শহরের কানাইখালী মাঠে জেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিনা খাতুন। পরে অতিথিবৃন্দ মেলার ষ্টলগুলো পরিদর্শন করেন। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ এসএম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম, নাটোর জজ কোর্টের পিপি ও আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম ও ডাঃ রবিউল করিম আব্বাসী। এ সময় বক্তারা বলেন, দেশের সকল শ্রেণী পেশার মানুষের নিকট পরিবার পরিকল্পনা, মা-শিশুস্বাস্থ্য, কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক বার্তা পৌঁছে দেওয়া এবং জনসম্পৃক্ততা বৃদ্ধির উদ্দেশ্যেই দেশের ৬৪ টি জেলাতেই একযোগে এ মেলার আয়োজন করা হয়েছে। নাটোরের মেলায় পরিবার পরিকল্পনা বিষয়ক ২০টি ষ্টল রয়েছে। দু’দিনব্যাপী মেলার প্রথম দিন গান, বিষয় ভিত্তিক গম্ভীরা এবং দ্বিতীয় দিন, নাটক ও গান পরিবেশন করা হবে।

মোঃ রিয়াজুল ইসলাম

Facebook Comments
Please follow and like us: