গাইবান্ধা-১ আসনে উপনির্বাচনে জাতীয় পার্টির জয়

জাতীয় সংসদের গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপনির্বাচন সম্পন্ন হয়েছে। উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এ উপনির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন- আওয়ামী লীগ সমর্থিত আফরুজা বারী (নৌকা), জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) জিয়া জামান খান (আম) ও গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ)।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ভোটগ্রহণের জন্য দুই হাজার ৫০ জন কর্মকর্তা নিয়ে নিয়োগ করা হয়েছে। এ উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ১০৯টি ভোটকেন্দ্রে ৬৪৭টি বুথ স্থাপন করা হয়েছে। ভোটগ্রহণের জন্য ১০৯ জন প্রিসাইডিং অফিসার, ৬৪৭ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং এক হাজার ২৯৪ জন পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে।

এ আসনে মোট ভোটারের সংখ্যা তিন লাখ ৩৮ হাজার ৫৫৬ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৬৪ হাজার ৯৩৪ জন এবং মহিলা ভোটার এক লাখ ৭৩ হাজার ৬২২ জন।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৯ ডিসেম্বর সংসদ সদস্য গোলাম মোস্তফা আহমেদ সড়ক দুর্ঘটনায় মারা গেলে এ আসনটি শূন্য হয়। গত ৪ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।