বাংলাদেশ উন্নয়নশীল দেশে রুপান্তিরত হওয়াতে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‌্যালি

ডেস্ক: বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় দেশব্যাপী প্রচারাভিযান ও সেবা সপ্তাহ উপলক্ষে ২২ মার্চ বর্ণাঢ্য র‌্যালি, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। গৌরবগাঁথা এ অর্জনকে ঐতিহাসিক আখ্যা দিয়ে জেলাসহ বিভিন্ন অঞ্চলে পালিত হয়েছে এসব কর্মসূচি। আমাদের প্রতিনিধি ও প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে প্রাপ্ত খবরগুলো এখানে উপস্থাপন করা হলো।
কালিগঞ্জ: কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী-শিক্ষক, সাংবাদিক ও এনজিও প্রতিনিধিদের সমন্বয়ে উপজেলা প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধকালীন কমান্ডার শেখ ওয়াহেদুজ্জামান। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুর আহমেদ মাছুম, কালিগঞ্জ কলেজের অধ্যক্ষ জিএম রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডর আব্দুল হাকিম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম, প্রাণিসম্পাদ কর্মকর্তা ডা. মনোজিৎ কুমার মন্ডল, উপজেলা নির্বাচন কর্মকর্তা শৈলেন্দ্রনাথ মন্ডল, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তার, সমবায় কর্মকর্তা শেখ মুজিবর রহমানসহ বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। কালিগঞ্জ প্রশাসনের আয়োজনে প্রচারাভিযান ও সেবা সপ্তাহ উপলক্ষে সকল অফিসের সেবাসমূহ তুলে ধরে উপজেলা অফিসার্স ক্লাবে সেবাকুঞ্জু প্রদর্শন করা হয়। এছাড়া ২৩ মার্চ উপজেলা পরিষদ মাঠে ফুটবল খেলা, ২৪ মার্চ স্কুলের ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা এবং ২৫ মার্চ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এছাড়াও তারালী ইউনিয়ন পরিষদ, ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, দুদলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিগঞ্জ পাইলট মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়, পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, উপজেলার বিভিন্ন কলেজ, বিদ্যালয়, ইউনিয়ন পরিষদে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শ্যামনগর: ‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে আলোচনা সভা, সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে শ্যামনগর উপজেলা প্রশাসন। সপ্তাহব্যাপি এ কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার উপজেলা নির্বাচন অফিস, কৃষি অধিদপ্তর, সমবায় অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা, শ্যামনগর পৃথক পৃথক ব্যানার সহ উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারীদের অংশগ্রহণে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানের নেতৃত্বে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা চত্বরে আলোচনা সভায় অংশ নেয়। প্রধান অতিথি সংসদ সদস্য এস,এম, জগলুল হায়দার উপস্থিত না থাকায় আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম মহাসীন উল মুলুক, উপজেলা সহকারী কমিশনার ভূমি সুজন সরকার, মুক্তিযোদ্ধা কমান্ডার দেবী রঞ্জন মন্ডল, ডেপুটি কমান্ডার গাজী আবুল হোসেন, মুক্তিযোদ্ধা মাষ্টার নজরুল ইসলাম, শ্যামনগর সরকারি মহসীন ডিগ্রি কলেজের অধ্যক্ষ তন্ময় কুমার সাহা, সদর ইউপি চেয়ারম্যান জহুরুল হায়দার বাবু। উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থা শ্যামনগর চেয়ারম্যান অধ্যাপিকা সাহানা হামিদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু বাসার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আ. কা. রফিকুজ্জামান, উপজেলা প্রকৌশলী চৌধুরী আশিক রেজা, নির্বাচন কর্মকর্তা মো. রবিউল ইসলাম, কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: আবুল হোসেন মিয়া, মৎস্য কর্মকর্তা মো. ফারুক হোসাইন সাগর, ওসিস কর্মকর্তা প্রনব বিশ্বাস, ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ, এড. শোকর আলী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জাগো যুব ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শেখ ফারুক হোসেন।
সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়: ‘শেখ হাসিনার অবদান উন্নয়নশীল দেশে যোগদান, শেখ হাসিনার অবদান প্রান্তিক জনগণের কল্যাণ, শেখ হাসিনার হাত ধরি উন্নয়নশীল দেশ গড়ি, স্বল্পোন্নয়নের দিন শেষ শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয়ের সামনের মহাসড়কের দু’ধারে সকল শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে ঘন্টাব্যাপি আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়। আনন্দ সমাবেশে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসেস মনোয়ারা খাতুন, সহকারি প্রধান শিক্ষক সমরেশ কুমার দাস, আব্দুল হামিদ, সহকারি শিক্ষক ইয়াহিয়া ইকবাল, মোস্তাফিজুর রহমান, গাজী মোমিন উদ্দিন, জোবায়ের আলম, আব্দুর রউফসহ বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা মুক্ত আকাশে বেলুন উড়িয়ে আনন্দ উল্লাসে মেতে ওঠে।
সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউট: ‘শেখ হাসিনার হাত ধরি উন্নয়নশীল দেশ গড়ি, স্বল্পোন্নয়নের দিন শেষ শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে আনন্দ শোভাযাত্রা ও অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী জিএম আজিজুর রহমান, একাডেমিক ইনচার্জ ড. এমএম নজমুল হক, কম্পিউটার বিভাগীয় প্রধান মো. ফারুক হোসেন, ট্যুরিজম এন্ড হসপিটাল বিভাগীয় প্রধান এবিএম ছিদ্দিকী, আর.এসি বিভাগীয় প্রধান মো. এনামুল হাসান ও রেজিষ্ট্রার মো. হেলালে হায়দার প্রমুখ। আনন্দ শোভাযাত্রাটি মহাসড়ক প্রদক্ষিণ শেষে পলিটেকনিক ইন্সটিটিউটে মিলিত হয়। আনন্দ শোভাযাত্রা ও অবস্থান কর্মসূচিতে কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।
সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়: ‘শেখ হাসিনার হাত ধরি উন্নয়নশীল দেশ গড়ি, স্বল্পোন্নয়নের দিন শেষ শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয়ের সামনের মহাসড়কের দু’ধারে সকল শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে ঘন্টাব্যাপি আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়। আনন্দ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার এসএম আব্দুল্লাহ আল-মামুন। উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক সামিমা ইসমত আরা, উম্মে¥ হাবিবা, সহকারি শিক্ষক আনিছুর রহমান, আবু সাঈদ, রবিউল ইসলাম, অনিমেষ হরি, মমতাজ হোসেন, সোহেরী সুলতানা, রীণা রাণী নন্দী ও আসাদুজ্জামানসহ বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা মুক্ত আকাশে বেলুন উড়িয়ে আনন্দ উল্লাসে মেতে ওঠে।

 


ঘোনা হাইস্কুল: বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় ২২মার্চ বেলা ১১টায় ঘোনা ইউনিয়ন বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ে ফিরে আসে। শোভাযাত্রায় শিক্ষক-কর্মচারী, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়। স্কুলের প্রধান শিক্ষক হাসানুর রহমান এতে সভাপতিত্ব করেন।
ব্রহ্মরাজপুর ডিবি মাধ্যমিক বালিকা বিদ্যালয়: সদর উপজেলার ব্রহ্মরাজপুর ডিবি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ মার্চ)স্কুলের প্রধান শিক্ষক এমাদুল ইসলাম দুলুর সভাপতিত্বে ও সহকারি শিক্ষক এসএম শহীদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারি প্রধান শিক্ষক অনুজিৎ কুমার মন্ডল, সিনিয়র সহকারি শিক্ষক নজিবুল ইসলাম, দেবব্রত ঘোষ, শামীমা আক্তার, খালেদা খাতুন, গীতা রানী সাহা, ভানুবতী সরকার, হাফিজুল ইসলাম, মৃনাল কুমার বিশ্বাস ও ভৈরব চন্দ্র পাল প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রধান শিক্ষক এমাদুল ইসলাম। শিক্ষার্থীদের মধ্যে আলোচনায় অংশ নেয় সুমাইয়া সুলতানা আঁখি ও মিতালী ঘোষ। রচনা প্রতিযোগিতায় সুমাইয়া সুলতানা আঁখি প্রথম, মাহিরা আফরিন দ্বিতীয় ও কণিকা মন্ডল তৃতীয় স্থান অধিকার করায় তাদেরকে পুরস্কার ও সনদ প্রদান করা হয়।
হাড়দ্দাহা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়: হাড়দ্দাহা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী, অভিভাবক, ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এনইউবিটি খুলনা: নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের অডিটোডিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেখ আশরাফুজ্জামান, সাধারণ সম্পাদক, বৃহত্তর খুলনা উনন্নয় সংগ্রাম সমন্ময় কমিটি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মো. ইব্রাহীম। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনইউবিটি খুলনার রেজিস্ট্রার (ইনচার্জ) এএইচএম মুঞ্জুর মোরশেদ, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিয়ারিং বিভাগের প্রধান মো. রবিউল ইসলাম, সহকারী অধ্যপক জনাব রাজীব হাসনাত শাকিল। শোভাযাত্রা ও আলোচনা সভায় বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী স্বত:র্স্ফূত অংশগ্রহণ করেন।
বেনাপোল: বেনাপোলে কাস্টম বন্দর সিএন্ডএফসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। বেনাপোল কাস্টম হাউস থেকে শোভাযাত্রা শুরু হয়ে বাজার প্রদক্ষিণ করে।
এসময় কাস্টম কমিশনার বেলাল হোসেন, বন্দর পরিচালক আমিনুর রহমান বেনাপোল প্রেসক্লাবের সভাপতি মহাসিন মিলনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। তবে বেনাপোলে কোন জনপ্রতিনিধিদের শোভাযাত্রায় দেখা যায়নি।
কপিলমুনি: কপিলমুনির বিভিন্ন প্রতিষ্ঠান আনন্দ র‌্যালী ও আলোচনা সভা করেছে। কপিলমুনি মেহেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে আনন্দ র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রধান শিক্ষিকা রহিমা আখতার শম্পা। প্রধান অতিথি ছিলেন সাবেক অধ্যক্ষ সহর আলী গাজী, বিশেষ অতিথি ছিলেন এইচএমএ হাশেম, স মনজরুল ইসলাম, ইয়াসিন আলী মোড়ল, মামুন হোসেন, আব্দুর রাজ্জাক রাজু, পলাশ কর্মকার, আজমল হোসেন বাবু, শরিফুল ইসলাম প্রমুখ।
গোবরদাড়ী দাখিল মাদ্রাসা: গোবরদাড়ী দাখিল মাদ্রাসায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের সুপার মাও. সিদ্দিকুর রহমান। এসময় বক্তব্য রাখেন, মাও. আব্দুর রহমান, আবুল হোসেন মাস্টার, শিক্ষক শিরিনা, তানজিলা, আদিত্য, মাও. ইয়াছিন আলী, হাফেজ শওকত, আমানুল¬াহ, শহীদুল হক সিরাজী, গউছুল আযম। সভায় শেষে মোনাজাত পরিচালনা করেন মাও. নজরুল ইসলাম। এরআগে একটি বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।
ডিবি ইউনাইটেড হাইস্কুল: ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে আনন্দ উৎসবের আয়োজন করা হয়। উৎসবের মধ্যে ছিলো আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও একই সাথে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে জাতীয় সংগীত শেষে আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি ব্রহ্মরাজপুর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয় প্রাঙ্গনে শেষ হয়। বিদ্যালয়ের মোহাম্মদ হোসেন মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক মো. মমিনুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হাফিজুর রহমান, সিনিয়র শিক্ষক সুকুমার সরকার, মোহসিন উদ্দীন, সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান, আবুল হাসান, ফয়জুল হক, রমেশ চন্দ্র সরদার, মুকুল হোসেন, রেহেনা পারভীনসহ শিক্ষক কর্মচারী এবং বিদ্যালয়ের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ ও এলাকার সুধীজন।

 


আলোচনা শেষে প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান শান্তির প্রতিক কবুতর উড়িয়ে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।
সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি: সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির বিশেষ সপ্তাহ ১৮ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুিষ্ঠত হয়। র‌্যালিতে অংশগ্রহণ করেন সমিতির কর্মকর্তা কর্মচারি, সুধিজন, সংবাদিকসহ স্থানীয় ব্যক্তিবর্গ। বক্তারা বলেন, ১৯৮২-২০১৫ সালে ১ লক্ষ ২৫ হাজার ও ১৫-১৮ সালে ২ লক্ষ ৫ হাজার গ্রাহক সংখ্যা বাড়ে। মোট সংযোগ নির্মাণ ৬০০০ কিলোমিটার, সিস্টেম লস ১৪-১৫ সালে ১৫.১৩ %, বর্তমান উন্নীত হয়ে ৯.১৩ %আমরা রাত দিন সেবা দিয়ে যাচ্ছি। সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি সাইফুল্লাহ আজাদের সভাপতিত্তে বক্তব্য রাখেন জিএম নজরুল ইসলাম, শাহ আলম টিটো, আব্দুল গফুর মোড়ল, ডিজি এম জিয়াউর রহমান, তুষার কান্তি মন্ডল, গোবিন্দ আগরওয়াল ও সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাবৃন্দ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেনারেল ম্যানেজার রবীন্দ্রনাথ দাস।
দেবহাটা: দেবহাটায় আনন্দ শোভাযাত্রা, র‌্যালী, আলোচনা সভাসহ বিভিন্ন কমসূচি উপজেলা প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এক যোগে পালন করে। আনন্দ শোভাযাত্রা বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তমঞ্চ চত্তরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মসূচিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল-আসাদের সভাপতিত্বে মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল গণি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামন মনি, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা থানার সেকেন্ড অফিসার ইয়ামিন আলী। এসময় উপস্থিত ছিলেন দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুল ওহাব, রিপোর্টাস ক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, পারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী, উপজেলা কৃষি আফিসার জসীম উদ্দীন, সিনিয়র মৎস্য অফিসার বদরুজ্জামান, প্রাণি সম্পদ অফিসার বিষ্ণুপদ বিশ্বাস, এলজিইডি কর্মকর্তা মোমিনুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা প্রণব কুমার মল্লিক, পল্লী দারিদ্র বিমোচন অফিসার অসিত বরণ রায়, বিআরডিপি কর্মকর্তা ইসরাইল হোসেন, নির্বাচন কর্মকর্তা শেখ শরিফুল ইসলাম, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোহাগ হোসেন ও মঞ্জুরুল আলম, দেবহাটা মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মদন মোহন পালসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

 

 

SAMSUNG CAMERA PICTURES

খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজ: খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের আয়োজনে উৎসবমূখর পরিবেশে নানা কর্মসূচী পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল কলেজের আইসিটি হল রুমে রচনা ও কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা, বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, আনন্দ শোভাযাত্রা এবং সবশেষে মিষ্টান্ন বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। আইসিটি হল রুমে প্রথমে রচনা ও কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা এবং বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অত্র কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলামের সভাপতিত্বে এবং ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মনিরুজ্জামান মহসিনের সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষকদের মধ্য থেকে আলোচনা রাখেন হিসাববিজ্ঞান বিভাগীয় প্রধান মো. আকবর আলী। সদ্য যোগদানকৃত ন্যাশনাল সার্ভিস স্টাফদের মধ্যে বক্তব্য দেন রুকসানা নাহিদ। শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখে একাদশ বিজ্ঞান শাখার শিক্ষার্থী সালমা খাতুন ও আলমগীর হোসেন।
ফিংড়ী: সদর উপজেলার ফিংড়ী ইউনিয়নের বিভিন্ন শিক্ষা ও বেসরকারি প্রতিষ্ঠানগুলো শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত। এসময় ফিংড়ী মজিদিয়া ছিদ্দীকীয়া আলিম মাদ্রাসায় অধ্যক্ষ মাও. আব্দুল হাই সিদ্দীকীর নেতৃত্বে মাদ্রাসার সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের নিয়ে একটি শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি ফিংড়ীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মাদওাসায় এসে শেষ হয়। এছাড়া গাভা একেএম আদর্শ মাধ্যমিক বিদ্যালয় শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি ফিংড়ীর ব্যাংদহা বাজার প্রদক্ষিণ করে বিদ্যালয়ের এসে শেষ হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান চন্দ্র সরকারে সভাপতিত্বে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের সরদার কমিটির সদস্য রফিকুল ইসলাম, ডা. মহানন্দ সরকার, শিবপদ মন্ডল, নিরারঞ্জন দাশ, শিক্ষকদের মধ্যে সহকারী প্রধান শিক্ষক শাহজুদ্দীন সরদার, দিপস্কর বিশ্বাস, অনুপ সরদার, সন্জয় দাশ প্রমূখ। এছাড়া ফিংড়ী, দক্ষিণ ফিংড়ী, উওর ফিংড়ী, গোবিন্দপুর ও মির্জাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দিবসটি পালন করে।
পাইকগাছা: পাইকগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আনন্দ শোভাযাত্রা উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট লোনাপানি কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা সৈয়দ লুৎফর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. শেখ কামাল হোসেন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. লতিফুল ইসলাম, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, আব্দুল গফফার, উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, প্রকৌশলী আবু সাঈদ, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, সমবায় কর্মকর্তা মুকুন্দ বিশ্বাস, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, পল্লী উন্নয়ন কর্মকর্তা সুব্রত কুমার দত্ত, দারিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, খাদ্য গুদাম কর্মকর্তা তরুণ বালা, বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, ইন্সট্যাক্টর রণজিৎ কুমার মিস্ত্রী। প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল ও সাংবাদিক আব্দুল আজিজ। অনুষ্ঠানে উপজেলা যুব উন্নয়ন দপ্তর ও দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রশিক্ষণার্থী যুবদের মাঝে ঋণ বিতরণ করা হয়। শোভাযাত্রায় উপজেলা প্রশাসনের পাশাপাশি লোনাপানি মৎস্য গবেষণা কেন্দ্র, সরকারি বিভিন্ন দপ্তর ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।
ডুমুরিয়া: ডুমুরিয়া উপজেলা প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে বর্ণাঢ্য আনন্দ শোভযাত্রা উপজেলার প্রধান প্রধান সড়ক সমূহ প্রদক্ষিণ করে উপজেলার শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আশেক হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম, উপজেলার সহকারী কমিশনার ভূমি নাজমুল হাসান খান, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা এ এইচ এম মারুফ হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ নজরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ কুমার দাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেবাশীষ কুমার বিশ্বাস, থানা অফিসার ইনচার্জ হাবিল হোসেন, প্রথমিক শিক্ষা কর্মকর্তা জিএম আলমগীর কবির, যুব উন্নয়ন কর্মকর্তা এসএম কামরুজ্জামান, পিডিএফ ম্যানেজার উজ্জল ভট্রাচার্জ, আ’লীগ নেতা শাহনেওয়াজ হোসেন জোয়াদার, বাবুল আক্তার, হাসনাহেনা প্রমুখ। অপরদিকে ডুমুরিয়া কলেজের শিক্ষক ও ছাত্রছাত্রীদের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী শেষে কলেজ অডিটরিয়মে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হোসনেয়ারা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন অধ্যাপক ধ্যানেশ কুমার গোশ্বামী, আমানুল্লাহ, নারায়ন চন্দ্র মন্ডল, রঞ্জন কুমার তরফদার, অনিন্দ সুন্দর, খান নুরুল ইসলাম, কবিতা আবৃতি করেন অধ্যাপিকা চন্দনা বিশ্বাস, ¯িœগ্ধা ও সুলগ্না বসু। এছাড়া ডুমুরিয়া সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়, শাহপুর মধুগ্রাম কলেজসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আনন্দ উৎসব পালিত হয়।
তালা: তালা উপজেলা প্রশাসনের আয়োজনে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। তালা উপজেলা পরিষদ চত্তর থেকে শোভাযাত্রাটি বের হয়ে উপ-শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদ হোসেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার। জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু’র পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাসান হাফিজুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুনেচ্ছা খানম, তালা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক রফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. কুদরত-ই-খোদা, কৃষি কর্মকর্তা সামছুল আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আতিয়ার রহমান,শিক্ষা অফিসার অহিদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহফুজুর রহমান, ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান প্রমুখ।
কলারোয়া: কলারোয়ার বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়ে আনন্দ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে এক আনন্দ র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্কুল পরিচালনা কমিটির সদস্য নূরুল আমিনের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান শিক্ষক হরি সাধন ঘোষ, সহকারী প্রধান শিক্ষক রফিকুলইসলাম, শিক্ষক ও সাংবাদিক দীপক শেঠ, মাও. আয়ুব হোসেন, আব্দুস সবুর, মাস্টার আব্দুর রউফ, প্রদীপ বিশ্বাস, জাহাঙ্গীর হোসেন, জহুরুল ইসলাম, শফিকুল ইসলাম, নাসরিন আক্তার, আব্দুস সালাম, স্বপন সরকার, শুভংকর মজুমদার, শফিকুল ইসলাম, আব্দুল মজিদ, বদরুজ্জামান প্রমুখ।

————0————–

 

বাংলাদেশ উন্নয়নশীল দেশে রুপান্তিরত হওয়াতে বর্তমান সরকারকে অভিনন্দন জানিয়ে সাতক্ষীরা অায়েনউদ্দীন মহিলা অালিম মাদ্রাসার উদ্যোগে বর্ণাঢ্য রালি।

 

বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসাবে অগ্রযাত্রা করায় অাজ ভোমরা ইউনিয়ন দাখিল মাদ্রাসায় অায়োজন করা হয় অালোচনা সভা। অারও অানন্দের খবর সামনে V চিহ্ন হাতে দাঁড়িয়ে ২০১৭ সালের দাখিল ৮ম শ্রেণীর সমাপনী পরীক্ষায় বৃত্তি পেয়েছে সাধারন গ্রেডে এস এম অাতিকুর রহমান, ৫ম শ্রেণী থেকে ট্যালেণ্ট ফুলে বৃত্তি পায় চার জন মোছাঃ সুমাইয়া জেরিন,মোছাঃ নিশাত তাসনিম, মোঃ মুজাহিদ, মোঃ নাঈমুর রহমান, সাধারন গ্রেডে -সাদিয়া অাফরিন ও সাদিয়া সুলতানা।

“চলছে উন্নয়নশীল ও মধ্য আয়ের দেশ” কর্মসূচী
ঝাউডাঙ্গা মাদরাসা, সদর, সাতক্ষীরা।

বাংলাদেশ নিম্নআয়ের দেশ হতে,মধ্যম আয়ের দেশেরস্বীকৃতি পাওয়ায় । আনন্দ শোভা শিয়াল ডাংগা কারীমিয়া দাখিল মাদরাসা সাতঃ

বাংলাদেশ সবল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে উত্তরণের যোগ্যতা অর্জনে খানপুর ছিদ্দিকীয়া আলিম মাদ্রাসায় আনন্দ শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠান।

বাংলাদেশ LDC হতে Developing Country স্বীকৃতি পাওয়ায় আজ ২২/০৩/২০১৮ ইং তারিখ সকাল ১১ টায় “সখিপুর আলিম মাদরাসার” আয়োজনে আনান্দ শোভাযাএা. রচনা প্রতিযোগীতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আনন্দ শোভাযাত্রা বের করে #সাতক্ষীরা_আলিয়া কামিল মাদ্রাসা।

‘অপ্রতিরোধ্য
অগ্রযাত্রায়
বাংলাদেশ’
বাংলাদেশ ‘নিম্ন আয়ের’ দেশ থেকে নিম্নমধ্য আয়ের দেশে উত্তরণে প্রচারভিযান ও সেবা সপ্তাহ পালন উপলক্ষে আনন্দ শোভাযাত্রায় নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সুযোগ্য প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুল মালেক গাজীর নেতৃত্বে সকল শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের সমন্বয়ে শহরের বিশেষ স্থান প্রদক্ষিণ করন।
 — withMalek Gazi.

হাড়দদাহা মডেল সরকারিপ্রাথমিক বিদ্যালয়ে আননদ র্যালি শোভাযাত্রা ওআলোচনা সভা অনুষ্ঠিত হয় ২২/৩/১৮
বাংলাদেশের এলডিসি ষ্টাটাস থেকে উত্তরণ উদযাপন উপলক্ষে “বিশেষ স্বাস্থ্যসেবা সপ্তাহ ২০১৮ ” উদ্বোধন করছেন সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের উপস্থিত কর্মকর্তা-কর্মচারীগণ।
Facebook Comments
Please follow and like us: