সাতক্ষীরায় বণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস: জেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠনের পক্ষে নানা কর্মসূচি:স্থানীয় পত্রিকা ও নিউজপোর্টাল সমূহের বিশেষ আয়োজন(ভিডিও)

ক্রাইমবার্তা রিপোট: সাতক্ষীরা:সাতক্ষীরা সংবাদদাতাঃ সারা দেশের ন্যায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে  সাতক্ষীরাতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উৎযাপিত হচ্ছে। বর্ণাঢ্য র‌্যালি,শোভাযাত্র,আলোচনা সভা,সাংস্কৃকিত অনুষ্ঠান,ক্রিয়া প্রতিযোগীতা,স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে দিবসটি পালিত হচ্ছে। জেলখানা,হাসপাতাল সহ বিভিন্ন ইয়াতিম খানায় অসহায় ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হচ্ছে। বিভিন্ন রাজনৈতিক,সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। স্থানীয় পত্রিকা,দৈনিক দৃষ্টিপাত,পত্রদূত, যুগেরবার্তা,সাতনদী,কালের চিত্র,দক্ষিণের মর্শাল,আজকের সাতক্ষীরা সহ দৈনিক ও সাপ্তাহিক পত্রিকা সমূহ বিশেষ কোড়পত্র বের করেছে। স্থানীয় অনলাইন দৈনিক ভয়েস অব সাতক্ষীরা,আজকের সাতক্ষীরা,ক্রাইমবার্তা,দৈনিক সাতক্ষীরা সহ অনেক গুলো অনলাইন নিউজপোর্টাল গুরুত্বের সাথে দিবসটির গুরুত্ব তাৎপর্য তুলে ধরে সংবাদ পরিবেশন করে। ক্রাইমবার্তা ডটকম ১লা মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত  প্রতিদিনের  ঘটনা বহুল ৭১,এর বিশেষ সংবাদ প্রকাশ করে।

এদিকে সাতক্ষীরা জেলা প্রশানের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সুচনা করা হয়। সকাল ৮ টায় সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন ও জেলা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান সাতক্ষীরা স্টেডিয়ামে বেলুন ও ফেস্টুন ও শান্তির প্রতীক কবুতর অবমুক্ত করে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

 

সকাল ৮টা ১৫ মিনিটে সারা দেশ ব্যাপি একযোগে জাতীয় সংগীত পরিবেশিত হয়। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিশ^াস সুদেব কুমার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল হান্নান, সিভিল সার্জন ডা. তওহীদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার কে.এম আরিফুল হক, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, জেলা প্রশাসক পত্মী মিসেস সাদিয়া নুসরাত, জেলা পুলিশ সুপার পত্মী মিসেস আকিদা রহমান রিলা, সদর উপজেলা নির্বাহী অফিসার তহমিনা খাতুন, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক, সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিউটের অধ্যক্ষ প্রকৌশলী জি.এম আজিজুর রহমান, সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মো.জিয়াউল হক, জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল মামুন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ.কে.এম আনিছুর রহমান, এন.এস.আই সাতক্ষীরার উপ-পরিচালক মোজাম্মেল হক, সহকারী পরিচালক আনিসুজ্জামান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মীর মাহমুদ হাসান লাকী, ডেপুটি কমান্ডার আবু বক্কার ছিদ্দিক, সদর উপজেলা কমান্ডার মো. হাসানুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হকসহ সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকতাবৃন্দ।

পরে পুলিশ, বিএনসিসি কলেজ,মাদ্রাসা,কিন্ডারগার্ডেনসহ ৫৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমম্বয়ে দৃষ্টি নন্দন মার্চপাস্ট, শরীরচর্চা প্রদর্শনী ও ডিসপ্লে প্রদর্শন ও পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া সাতক্ষীরা স্টেডিয়ামে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচী পালন করা হয়। শহিদ আব্দুর রাজ্জাকের মাজার জিয়ারতসহ অন্যান্য শহিদ মুক্তিযোদ্ধাদের মাজার জিয়ারত করা হয়, জেলা শিল্পকলা একাডেমিতে ২’শ ৫০ জন মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌরসভা দিঘীতে ছোট বড় সকলের জন্য সাতাঁর প্রতিযোগীতা, হাঁসধরা প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া বিকালে সাতক্ষীরা স্টেডিয়ামে ভলিবল প্রতিযোগিতা ও কাবাডি প্রতিযোগিতা, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের আলোচনা সভা ও ক্রীড়া অনুষ্ঠান, সৌখিন ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এবং সন্ধ্যায় কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে পুরস্কার বিতরণী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। আবু সাইদ বিশ্বাস।

Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।