শান্তিপূর্ণ ভাবে সাতক্ষীরায় এইসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত: প্রথম দিনে অনুপস্থিত ১৯৪ জন

আবু সাইদ বিশ্বাস: নিজস্ব প্রতিনিধিঃ কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ছাড়ায় জেলায় শান্তিপূর্ণ ভাবে এইসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিন শেষ হয়েছে। সকাল ১০টায় শুরু হওয়া পরীক্ষা শেষ হয় দুপুর একটায়। প্রথম দিনের পরীক্ষায় জেলাতে ২৪৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। জেলার কোথাও কোন প্রশ্ন ফাঁশের খবর পাওয়া যায়নি। প্রথম দিনে কলেজ পর্যায়ে বাংলা এবং মাদ্রাসা পর্যায়ে কুরআন মাজীদ পরীক্ষা অনিুষ্ঠিত হয়। প্রথম দিনের পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়াতে সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন সন্তুষ্টি প্রকাশ করে সকলকে ধোন্যবাদ জ্ঞাপন করেন।
অনুপস্থিতিদের মধ্যে এইসএসসিতে ১১৬ জন,এইস এস সি(বিএম)শাখায় ২৯ জন এবং মাদ্রাসা আলিম পর্যায়ে ৪৯ জন পরীক্ষার্থী প্রথম দিনের পরীক্ষায় অংশ নেয়নি।
এবছর সাতক্ষীরা জেলাতে ৩৮টি কেন্দ্রের অধীনে ১৯ হাজার ৬১৭ জন পরীক্ষার্থীর বিপরীতে অংশ নেয় ১৯ হাজার ৩৭৩ জন। মোট অনুপস্থিত থাকে ২৪৪ জন।
এবারের এইচ এস সি পরীক্ষায় জেলার ২২টি কেন্দ্রের অধীনে ১৩ হাজার ৪৩৪ জন এর বিপরীতে অংশ নেয় ১৩ হাজার ৩১৮ জন।
এইচ এস সি(বি,এম) শাখায় ৮টি কেন্দ্রের অধীনে ৪ হাজার ৪৬৬ জন পরীক্ষার্থীর বিপরীতে অংশ নেয় ৪ হাজার ৪৩৭ জন । এইচ এস সি (ভোকেশনাল) শাখায় একটি কেন্দ্রে অংশ নেয় ১০৩ জন এবং আলিম পরীক্ষায় ৭টি কেন্দ্রে ১ হাজার ৬১৪ জন পরীক্ষার্থীর বিপরীতে অংশ নেয় ১ হাজার ৫৬৫ জন।
প্রতি কেন্দ্রে উপজেলা নির্বাহী অফিসার অথবা নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার সরাসরি উপস্থিতিতে প্রশ্ন গ্রহণ করা হয়। একজন প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে প্রশ্নপত্রের প্যাকেট খুলা হয়। পরীক্ষা কেন্দ্রের ৫০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়।
সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন জানান, শান্তি পূর্ণভাবে প্রথম দিনের পরীক্ষা অুষ্ঠিত হয়েছে। সারা জেলাতে কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটেনি। নকল ও প্রশ্ন ফাঁশের কোন অভিযোগ ও যাওয়া যায় নি। তিনি সাতক্ষীরা সিটি কলেজ কেন্দ্র ও সরকারী মহিলা কলেজ কেন্দ্র পরিদর্শন করেন।

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।