মার্চ মাসে সাতক্ষীরায় সড়কে ১০জনসহ ২৩টি অস্বাভাবিক মুত্যু

গত একমাসে সাতক্ষীরায় একজন খুনসহ অন্তত ২৩টি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে। পুলিশ ও স্থানীয় সূত্রমতে, গত মার্চ মাসে সাতক্ষীরায় খুন হয়েছেন একজন। লাশ উদ্ধার হয়েছে ৭জনের। সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে ১০জনের, পানিতে ডুবে মারা গেছে ৩শিশু। বজ্রপাতে নিহত হয়েছেন একজন এবং বিদ্যুৎ স্পৃষ্টে মারা গেছেন একজন। এসময় জেলায় চুরির ঘটনা ঘটেছে কমপক্ষে ২০টি। সুন্দরবনে মাছধরা জেলে অপহরণের ঘটনা ঘটেছে বেশ কয়েকটি। জেলায় পুলিশী অভিযানে আটক হয়েছে গড়ে প্রায় ৪৫-৪৬জন। এছাড়া ধর্ষণ ও ধর্ষণ চেষ্টার ঘটনাও ঘটেছে বেশ কয়েকটি। নারী ও শিশু নির্যাতনের ঘটনাও রয়েছে একাধিক।
পুলিশ ও স্থানীয় সূত্রমতে, গত পয়লা মার্চ তালা উপজেলার জেয়ালা ঘোষপাড়া এলাকা থেকে পুলিশ ২/৩দিন বয়সী এক শিশুর লাশ উদ্ধার করে। স্থানীয়দের ধারণা শিশুটিকে কে বা কারা হত্যার পর লাশ ফেলে রেখে যায়। ১০মার্চ কালিগঞ্জের কালিন্দি নদী থেকে পুলিশ অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করে। পুলিশের ধারণা হত্যার পর লাশটি নদীতে ভাসিয়ে দেয় ঘাতকরা। ১৪ মার্চ জেলার কালিগঞ্জের কৃষ্ণনগরে স্ত্রী নাছিমা খাতুন (৩৫)কে জবাই করে হত্যার পর পুলিশের কাছে স্বেচ্ছায় ধরা দেয় স্বামী জালাল উদ্দিন সানা।
এদিকে ৭মার্চ তালা উপজেলার ইসলামকাটি থেকে পুলিশ উদয় হালদার (৩৫) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়। এরপর ১৫মার্চ সীমান্তের কোমরপুর থেকে পুলিশ কিশোরী মোহন দাস (৬০) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করে। ১৮মার্চ একই উপজেলার খলিলনগর ইউপির ফতেপুর থেকে পুলিশ শিখা দাস (১৯) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করে।
২৫মার্চ শহরের আমতলা এলাকা থেকে মাসুম বিল্লাহ (৩০) নামে একব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। একই দিন সদর উপজেলার আলিপুর থেকে পুলিশ সেলিম নয়ন (১৮) নামে এক কিশোরের লাশ উদ্ধার করে।
এদিকে ৭মার্চ সড়ক দুর্ঘটনায় কলারোয়ায় আব্দুল্লাহ (১৬) নামে এক শিক্ষার্থী এবং কালিগঞ্জে মিজানুর রহমান (১৬) নামে এক দশম শ্রেণির ছাত্র নিহত হয়।
এরপর ২০মার্চ জেলার পাটকেলঘাটার ভৈরবনগরে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায় ৬জন। নিহতরা হলেন, কালিগঞ্জ উপজেলার কালিয়াকর গ্রামের মনিরুজ্জামানের মাতা আকলিমা খাতুন, ছেলে আশিকুজ্জামান (১২) ও মেয়ে মিম (৩)। একই গ্রামের নূর বানু, সাইদুল ইসলাম ও সাব্বির হোসেন। ২৩ মার্চ তালায় সড়ক দুর্ঘটনায় পরিতোষ দেবনাথ (৭৫) নামে একব্যক্তি নিহত হন। ২৫মার্চ পাটকেলঘাটার ভৈরবনগর এলাকায় রুহুল কুদ্দুস (৪০) নামে এক ব্যক্তি সড়ক দুর্ঘটনায় নিহত হন।

 


অন্যদিকে ৯মার্চ কালিগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্টে আব্দুর রউফ (৫৫) নামে একব্যক্তির মৃত্যু হয়। ১২ মার্চ বজ্রপাতে নিহত হয় একই উপজেলার ঝর্ণা রাণী ঘোষ নামে এক গৃহবধু। ১৩ মার্চ শ্যামনগরে পানিতে ডুবে প্রাণ হারায় মিষ্টি ও মরিয়ম নামে দুই শিশু। ২০ মার্চ তালার তেতুলিয়ায় পানিতে ডুবে মারা যায় রুহান হোসেন নামে দুই বছর বয়সী শিশু।
এদিকে মার্চ মাসে তালায় সাত বছরের শিশু ধর্ষণসহ বেশ কয়েকজন শিশু নির্যাতনের শিকার হয়েছে। কালিগঞ্জে গাছের সাথে বেঁধে মাহফুজা খাতুন (৩০) নামের এক নারীকে নির্যাতনের ঘটনাও ছিলো আলোচিত ঘটনার একটি। এসময়ের মধ্যে জেলায় কমপক্ষে ২০টি চুরির ঘটনা ঘটে বলে স্থানীয় সূত্রে প্রকাশ। মাদক ও চোরাচালানের অভিযোগে আটক হয়েছেন বেশ কয়েকজন। ৩০ভরি সোনার গহনা চুরির অভিযোগে আটক হয় কলারোয়ার কাকডাংগা এলাকার সাজেদা খাতুন (৪০) ও তার মেয়ে সুমি (১৮)। ৮০০ পিস ইয়াবাসহ আওয়ামী লীগ নেতা মইজুদ্দিনকে আটক করে সদর থানার পুলিশ। ৮ মার্চ শ্যামনগর থানার পুলিশের গাড়ীতে হামলার ঘটনাও আলোচিত হয়। এ ঘটনায় আটকও হয় দুজন। গত মার্চ মাসে সুন্দরবনে ছোটভাই বাহিনী ও দাদা বাহিনীর হাতে আটক হয়েছেন অন্তত ২১জন মাছধরা জেলে। মুক্তিপণ দিয়ে ফিরে এসেছেন ৮জন। বনদস্যুদের ডেরায় আটক রয়েছেন বাকী জেলেরা। এছাড়া বন আইন না মেনে চলার দায়ে এ সময় আটক হয়েছেন অন্তত ১০জন জেলে। উদ্ধার হয়েছে জবাই করা হরিণের মাংস ও মাথাসহ চামড়া।
পুলিশ ও সীমান্তের একাধিক সূত্র জানিয়েছে, সম্প্রতি জেলার বিভিন্ন সীমান্তে মাদক ও চোরাচারাল বৃদ্ধি পেয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর হাতে ধরাও পড়ছে দুএকটি। গত ২৭ মার্চ ভোমরা সীমান্তে ১০লক্ষ ৫০হাজার টাকাসহ গুলিবিদ্ধ অবস্থায় আলিমুদ্দিন নামে এক ব্যক্তি বিজিবির হাতে আটক হয়। এর আগে ৮মার্চ ভোমরা সীমান্ত থেকে ২কেজি সোনাসহ আটক হয় দুজন। ১১মার্চ পদ্মশাখরা সীমান্ত থেকে ৫পিচ সোনার বারসহ আটক হয় হাসানুর রহমান (২৩) নামে এক ব্যক্তি।
তবে সীমান্তে মাদক, চোরাচালান ও পাচার রোধে বিজিবি অতন্ত্র প্রহরী হিসেবে দায়িত্ব পালন করছে বলে জানানো হয়েছে। সীমান্ত অপরাধ আগের চেয়ে অনেক কমেছে বলে জানায় সূত্র।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।