২০ দলীয়জোটের বৈঠক শেষ, দুই সিটিতে একক প্রার্থী দেয়ার বিষয়ে আলোচনা#খালেদা জিয়ার অবস্থা বেশি ভালো নয়’: ফখরুল#আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত

ক্রাইমবার্তা রিপোট:     ঢাকা : গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে শুরু হওয়া ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের জরুরি বৈঠক শেষ হয়েছে। আজ সন্ধ্যা সোয়া সাতটায় এ বৈঠক শুরু হয়, শেষ হয় রাত ৯টায়। বৈঠকে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে জোট নেতারা আলোচনা করেছেন। একক প্রার্থী দেয়া গেলে ২০ দলের প্রার্থী জয়ী হবে বলেও বৈঠকে আশাবাদ ব্যক্ত করা হয়েছে। বৈঠক শেষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া শীর্ষনিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।

খালেদা জিয়ার অবস্থা বেশি ভালো নয়’

ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা বেশি ভালো নয় বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে বিএনপিপ্রধানের মনোবল শক্ত রয়েছে। খালেদা জিয়ার চিকিৎসা তার ব্যক্তিগত চিকিৎসককে দিয়ে করানোর দাবি জানিয়েছেন মহাসচিব।

শুক্রবার বিকালে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে কারাগার থেকে বের হয়ে এসব কথা জানান ফখরুল। বিকাল পৌনে ৫টার দিকে একাই নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন তিনি।

এর আগে গত ২৯ মার্চ খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে রওনা হয়েও পরে খালেদা জিয়ার অসুস্থতার কারণে সাক্ষাৎ স্থগিত করেন ফখরুল।

তারও আগে গত ৭ মার্চ খালেদা জিয়ার সঙ্গে কারাগারে সাক্ষাৎ করেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও খালেদা জিয়ার একান্ত সচিব এম বি এম আবদুস সাত্তার।

এছাড়া খালেদা জিয়ার সঙ্গে একাধিকবার দেখা করেছেন বড় বোন সেলিনা ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা ও ছেলে অভীক এস্কান্দারসহ পরিবারের সদস্যরা। এ ছাড়াও লন্ডন থেকে এসে খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করেছেন তার ছোট ছেলে প্রয়াত কোকোর স্ত্রী ও মেয়ে।

এর বাইরে আইনজীবী হিসেবে ব্যারিস্টার মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, আবদুর রেজাক খান ও এ জে মোহাম্মদ আলীও দেখা করেছেন বিএনপিপ্রধানের সঙ্গে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছর কারাদণ্ড হয় খালেদা জিয়ার। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।