যে কারণে ইমরান এইচ সরকারকে তালাক দিয়েছেন শিক্ষামন্ত্রীর মেয়ে!

ক্রাইমবার্তা ডেস্করিপোট:গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের সঙ্গে শিক্ষামন্ত্রীর কন্যা নাদিয়া নন্দিতা ইসলামের বিবাহ বিচ্ছেদ হয়েছে বলে গুজব রটেছে। সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে অনানুষ্ঠানিক আলোচনায় সরকারের একাধিক মন্ত্রী অভিযোগ করেন, কোটা সংস্কার আন্দোলনের প্রধান ইন্ধনদাতা ইমরান এইচ সরকার। জবাবে শিক্ষামন্ত্রী নিজের অবস্থান তুলে করেছেন। তিনি বলেছেন, উস্কানিদাতাদের অবশ্যই শাস্তি দিতে হবে, সে যেই হোক না কেন।তবে এ বিষয়ে যোগাযোগ করা হলে ইমরান এইচ সরকার বলেন, ‘এরকম কোন ঘটনা ঘটেনি। আমি বিষয়টি খোঁজ নিচ্ছি।’

মন্ত্রিসভার বৈঠকে নুরুল ইসলাম নাহিদ আরো বলেন, ইমরান এইচ সরকার আর আমার মেয়ের স্বামী নন। তিনমাস আগেই তাদের বিবাহ বিচ্ছেদ হয়েছে। নির্ভরযোগ্য একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।২০১৬ সালের ৩১ ডিসেম্বর পারিবারিকভাবে মন্ত্রীকন্যা নাদিয়া নন্দিতা ইসলামের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন ইমরান এইচ সরকার। নন্দিতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক।

ইমরান এইচ সরকার ২০১৩ সালের ৫ ফেব্রুয়ারিতে গণজাগরণ মঞ্চ গঠনের পর থেকে মুখপাত্রের দায়িত্ব পালন করছেন ইমরান এইচ সরকার। এরপর থেকে বাংলাদেশে আলোচিত একটি মুখ চিকিৎসক ইমরান এইচ সরকার। রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন কুড়িগ্রামের সন্তান ইমরান। মেডিকেল কলেজের ছাত্র থাকাবস্থায় বাংলাদেশ ছাত্রলীগে যুক্ত ছিলেন ইমরান।

উল্লেখ্য, স্টারমেইল২৪.কমে প্রকাশিত এ খবরের বিষয়ে জানতে ইমরান এইচ সরকারকে ৫ টা ১৭ মিনিটে ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

 

দেশের মোট জনসংখ্যা =১৫,২৫,১৮১৫০ জন।
মুক্তিযোদ্ধা =২ লাখ। কোটা=৩০%
প্রতিবন্ধী =২০লাখ ১৬ হাজার। কোটা =১%
উপজাতি =১৫লাখ ৮৬ হাজার। কোটা =৫%
নারী কোটা =১০%। জেলা কোটা =১০%
———————-মোট কোটা =৫৬%

৯৭.৩৭% মানুষের জন্য কোটা ৪৪%!

আর মাত্র ২.৬৩% মানুষের জন্য কোটা ৫৬%!
—-
মনে করুন ৩৮তম বিসিএস-এ সরকারীভাবে ২০২৪জন ক্যাডার নিয়োগ দেয়া হবে। ইন্টারভিউ কল করা হয়েছে। যারা উত্তির্ণ হবেন তাদের মধ্যে

মুক্তিযোদ্ধা =২ লাখের জন্য =৩০% কোটা
প্রতিবন্ধী =২০লাখ ১৬ হাজারের জন্য =১%
উপজাতি =১৫লাখ ৮৬ হাজারের জন্য =৫%
নারীদের জন্য =১০%
বিশেষ জেলার জন্য =১০%

সর্বমোট ২.৬৩% মানুষের জন্য =৫৬% কোটা=১১৩৪টি বিসিএস ক্যাডার পদ বরাদ্দ। আর সাধারন ৯৭.৩৭% মানুষের জন্য ৪৪% কোটা= ৮৯০টি পদ বরাদ্দ।
এর মানে আপনি যত মেধাবীই হোন না কেন, চাকরি পাবেন না। আপনার চেয়ে কম মেধাবী- তার জন্য কোটা খালি থাকার কারনে চাকরি পেয়ে যাবে অনায়েশেই।
২.৬৩% লোক ১১৩৪টি পদ পাবে বিনা কন্ট্যাস্টে। আর ৯৭.৩৭% লোক ৮৯০টি পদের জন্য লড়তে হবে। এরপর ঘোষ, মামা, খালু তো লাগবেই।
অর্থাৎ আপনি চাকরি পাবেন না। কেন নারী, প্রতিবন্ধী, উপজাতী, মুক্তিযোদ্ধা সন্তান হলেন না? আপনার জীবন ও জন্মই অভিশাপ।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।