ইমরান এইচ সরকা‌রেকে গ্রেফতা‌রের দাবি ছাত্রলী‌গের# আইসিটি আইনে মামলা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ক্রাইমবার্তা ডেস্করিপোট: ঢাকা: সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের আন্দোলন নিয়ে অনলাইন অ্যাক্টিভিস্ট ইমরান এইচ সরকারসহ যারা বিভ্রান্তি ছড়াচ্ছেন, তাদের বিরুদ্দে আইসিটি আইনে মামলা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এর আগে আওয়ামী লীগের একজন সংসদ সদস্য এই ইস্যুতে তাকে গ্রেফতারের দাবি করেছেন।

সোমবার সংসদ অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে সাবিনা আক্তার তুহিন বলেন, ‘কোটা সংস্কারের আন্দোলন চলাকালে এক ছাত্রের মৃত্যু নিয়ে ইমরান এইচ সরকার মিথ্যা ফেইসবুক স্ট্যাটাস দিয়েছে।
সরকারের বিরুদ্ধে নাটক সাজানোর চক্রান্ত চলছে। আমরাও ঘরে বসে থাকবো না। প্রতিরোধে নামতে হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘এখনও ইমরান এইচ সরকারের বিরুদ্ধে মামলা কেন করা হচ্ছে না? তাকে গ্রেপ্তার করা হচ্ছে না কেন? সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র হবে, আর আমরা ঘরে বসে থাকব না। আর প্রতিবাদ নয়; তাদের প্রতিরোধ করব।’

ইমরানের প্রতি ইঙ্গিত করে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ‘একজন ব্যক্তির ফেইসবুক পেইজে আহত একজনকে নিহত বলে পোস্ট দেয়া হয়। যিনি মারা গেছেন বলে ফেইসবুকে পোস্ট দেয়া হল, ওই ব্যক্তি পরে নিজে ফেইসবুকে পোস্ট দিয়ে জানিয়েছেন যে তিনি বেঁচে আছেন। আন্দোলনের দাবি যৌক্তিক বা অযৌক্তিক হতে পারে। তবে সহিংসতা যৌক্তিক হতে পারে না।’
এরমধ্যেই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কন্যা নাদিয়া নন্দিতা ইসলামের সঙ্গে দাম্পত্য শুরুর এক বছরের মধ্যেই তাদের বিবাহবিচ্ছেদের খবর পাওয়া গেছে।

 

কোটা সংস্কার আন্দোলনে এক শিক্ষার্থী নিহ‌তের প্রপাগান্ডা ছ‌ড়ি‌য়েছেন এমন অভি‌যো‌গে গণজাগরণ ম‌ঞ্চের একাংশের মুখপাত্র ইমরান এইচ সরকারের বিরু‌দ্ধে তথ্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তি (আই‌সি‌টি) আইনে মামলার এবং তা‌কে গ্রেফতা‌রের দা‌বি জা‌নি‌য়ে‌ছে ছাত্রলীগ।

মঙ্গলবার দুপু‌রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢা‌বি) অপরাজেয় বাংলা প্রাঙ্গনে বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ দাব‌ি জানান ছাত্রলী‌গের কেন্দ্রীয় সভাপ‌তি সাই‌ফুর রহমান সোহাগ।

ঢাবি ভি‌সির বাসভবনে ভাংচুর, লুটপাট এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ অস্থিতিশীল করার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ছাত্রলীগ।

সমাবেশে ছাত্রলী‌গের পক্ষ থে‌কে দুইটি দাবি তু‌লে সোহাগ ব‌লেন, কোটা সংস্কার অান্দোলনে নিহত হওয়ার গুজব তুলে ইমরান এইচ সরকার ফেসবুকে প্রোপাগান্ডা চালিয়েছে। তাই ২৪ ঘন্টার মধ্যে তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলার দাবি। এছাড়া ভি‌সি বাসভবনে হামলাকারীদের শাস্তির আওতায় আন‌তে হ‌বে।
সভাপতির বক্তব্যে সোহাগ বলেন, কোটা সংস্কার আ‌ন্দোলন‌কে কেন্দ্র ক‌রে অনেকে প্রোপাগান্ডা চালাচ্ছে এদের বিরুদ্ধে ব্যাবস্থা নিতে হবে। যারা ভিসি বাড়ি হামলা করেছে তাদের শাস্তিও দিতে হবে।

আ‌ন্দোলনকারী‌দের ফি‌রে যাওয়ার আহ্বান জা‌নি‌য়ে সোহাগ ব‌লেন, কোটা সংস্কার আন্দোলনে সরকার এক মাস সময় নিয়েছে, যারা এখন আন্দোলন করছেন তারা পড়ার টেবিলে যান, ক্লাস-পরীক্ষা অংশগ্রহণ করেন।

সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, আগামী এপ্রিল মাসে প্রধানমন্ত্রী কোটা সংস্কারের আশ্বাস দিয়েছেন। এরপরও যারা আন্দোলন করছে এরা বিশৃংখলাকারী। এদের আন্দোলনে শিক্ষার্থীদের না যাওয়ার আহ্বান জানান তিনি।

বিক্ষোভ সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, ছাত্রলীগ দক্ষিণের সভাপতি বায়েজিদ আহ‌মেদ খান, উত্তরের সভাপতি সৈয়দ মিজানুর রহমান প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।