ঢাবিতে গভীর রাতে কোটা আন্দোলনকারীদের ছাত্রলীগের মারধর# এঘটনায় সুফিয়া কামাল হল ছাত্রলীগ সভানেত্রীকে বহিষ্কার

ক্রাইমবার্তা ডেস্করিপোট:ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কয়েকটি হলে মঙ্গলবার গভীর রাতে কোটা সংস্কার পক্ষের শিক্ষার্থীদের মারধর করেছে ছাত্রলীগের ক্যাডাররা।

বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল হল, সূর্যসেন হল, বেগম রোকেয়া হল, স্যার এফ রহমান হলের সাধারণ শিক্ষার্থীরা মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বেগম সুফিয়া কামাল হলের বাসিন্দা ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোর্শেদা খাতুন নামে এক শিক্ষার্থীকে মারধর করার খবর পাওয়া গেছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মারধরের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ওই ছবি দেখে ফজলুল হক হল, শহীদুল্লাহ হল থেকে সাধারণ শিক্ষার্থীরা ওই হলের সামনে উপস্থিত হয়।

এদিকে, ওই হলের সাধারণ শিক্ষার্থীরাও প্রতিরোধ গড়ে তোলেন। এ সময় বেগম সুফিয়া কামাল হলের ছাত্রলীগের সভাপতি এশাকে তারা অবরুদ্ধ করে রাখেন।

এদিকে, মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র সুমনকে সূর্যসেন হলের নিজ কক্ষ থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। হল শাখার উপ-প্রচার সম্পাদক সাগর তাকে বের করে দিয়ে তার কক্ষটি দখল করে নিয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ এম গোলাম রব্বানি যুগান্তরকে বলেন, খবর পেয়ে আমরা খোঁজখবর নিচ্ছি। প্রক্টরিয়াল টিমকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। শিক্ষকদের মাধ্যমে আমরা যোগাযোগ রক্ষা করছি।

সূর্যসেন হলের প্রক্টর অধ্যাপক এ এসএম মাকসুদ কামাল বলেন, যদি এমন কোনো ঘটনা ঘটে থাকে তাহলে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

 

ঢাবির সুফিয়া কামাল হল ছাত্রলীগ সভাপতি এশাকে বহিষ্কার

এশা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি ইসরাত জাহান এশাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।

সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় এর আগে তাকে হল ও ছাত্রলীগ থেকেও বহিষ্কার করা হয়।

ঢাবি প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন।

মঙ্গলবার গভীর রাতে কবি সুফিয়া কামাল হলে সাধারণ ছাত্রীদের ওপর হামলার ঘটনায় হল প্রশাসন তাৎক্ষণিকভাবে এশাকে হল থেকে বহিষ্কার করেন।অপরদিকে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এশাকে সংগঠন থেকেও বহিষ্কার করা হয়।

Please follow and like us:

Check Also

নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রামে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।