কোটা সংস্কারের নামে নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদসহ ৬ দফা দাবিতে বাগাতিপাড়ায় মুক্তিযোদ্ধাদের স্মারকলিপি প্রদান

কোটা সংস্কারের নামে নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদসহ ৬ দফা দাবিতে
বাগাতিপাড়ায় মুক্তিযোদ্ধাদের স্মারকলিপি প্রদান

নাটোর প্রতিনিধি
সরকারি চাকুরিতে কোটা সংস্কারের নামে জামায়াত-শিবিরসহ স্বাধীনতা বিরোধী কুচক্রীদরে ষড়যন্ত্রের প্রতিবাদসহ ৬ দফা দাবিতে নাটোরের বাগাতিপাড়ায় স্মারক লিপি প্রদান করেছে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ স্মারক লিপি প্রদান করা হয়। এর আগে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পুরাতন ভবন থেকে মুক্তিযোদ্ধারা জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা হাতে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ইউএনও এর কার্যালয়ে গিয়ে শেষ করেন। এসময় ‘মুক্তিযোদ্ধা কোটা বাতিল করা, চলবেনা চলবেনা’ শ্লোগান দেওয়া হয়। পরে ইউএনও কার্যালয়ের সামনে তারা এক মানব বন্ধন কর্মসূচী পালন করেন। এসময় সেখানে মুক্তিযোদ্ধা সুকুমার মুখার্জী, আশরাফুল আলম খান ডাবলু প্রমুখ বক্তব্য দেন। ৬ দফা দাবিগুলোর মধ্যে রয়েছে, কোটা সংস্কারের নামে দেশে অরাজকতা, নাশকতা, নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টিকারীদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করা, স্বাধীনতা বিরোধীদের সন্তানদের সরকারী চাকুরীতে নিয়োগ বন্ধ করা, সরকারী চাকুরীতে নিয়োগপ্রাপ্ত যড়যন্ত্রকারী জামাত-শিবির ও স্বাধীনতা বিরোধীদের বরখাস্ত করা, যুদ্ধাপরাধীদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে সরকারের অনুকূলে নেওয়া, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে পুড়িয়ে, পিটিয়ে, কুপিয়ে মানুষ হত্যাকারী ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশকারীদের স্পেশাল ট্রাইবুনালের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা এবং মুক্তিযোদ্ধাদের সম্মান ক্ষুন্নকারী এবং মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে কটাক্ষকারীদের ‘জেনোসাইড ডিনায়েল ল’ এর আদলে আইন প্রণয়ন করে বিচারের ব্যবস্থা করা।

 

নাটোরে ফেনসিডিলসহ শ্বাশুড়ি-পুত্রবধু আটক

নাটোর প্রতিনিধি
নাটোরের বড়াইগ্রাম থানার মোড় এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ৫৪ বোতল ফেনসিডিলসহ শ্বাশুড়ি ও পুত্রবধুকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। বৃহস্পতিবার দুপুরে তাদেরকে আটক করা হয়। আটকরা হলো-বড়াইগ্রাম থানা মোড় এলাকার আব্দুল হালিমের স্ত্রী জাহানার বেগম (৫০) ও তার ছেলে শাহীন আলমের স্ত্রী স্বর্ণা বেগম (২৮)। নাটোর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর আলমগীর হোসেন জানান, শাহীন আলম বেশ কিছু দিন যাবৎ মাদক ব্যবসা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার তার বাড়িতে অভিযান চালিয়ে ৫৪ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এ সময় শাহীন কৌশলে পালিয়ে গেলেও মাদক ব্যবসায় সহযোগিতার অভিযোগে শাহীনের মা ও স্ত্রীকে আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নাটোরে ব্যতিক্রমী প্রীতি ফুটবল

নাটোর প্রতিনিধি
সকালে হাঁটাহাঁটির বিকল্প হিসেবে নাটোর শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে জেলা জাজশীপের কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় বিভিন্ন পেশার লোকজন প্রতিদিন ফুটবল খেলে থাকেন। তারই ধারাহিকতায় জেলা জাজশীপ রাইজিং সান নামে এবং স্থানীয় বিভিন্ন পেশার লোকজন মর্নিং স্টার নামে দু’টি দলের মধ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচ বুধবার অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময় গোল শূন্য থাকায় ট্রাইব্রেকারে জেলা জাজশীপ বিজয়ী হয়। রাতে আনন্দ ভবন মিলনায়তনে পুরস্কার বিতরণ করা হয়। অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ হাসানুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য বিদায়ী চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ হাবিবুর রহমান সিদ্দিকী। আরও উপস্থিত ছিলেন মোঃ নুরুজ্জামান সরকার, মোঃ রবিউল ইসলাম, মোঃ আসাফ উদ দৌলা, সুলতান মাহমুদ, হুমায়ন কবির, শামসুল আল আমিন, মোমিনুল ইসলাম, মনিরুজ্জামান, খোরশেদ আলম, উজ্জল মাহমুদ, রফিকুল ইসলাম, খোকন হোসেন, আখতার জাভেদ ও তারিকুল আলম। পরে সদ্য পদোন্নতি জনিত কারণে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ হাবিবুর রহমান সিদ্দিকী মহোদয়কে সম্মিলিতভাবে বিদায় সংবর্ধনা দেয়া হয়।

নাটোরে নববিবাহিতা কন্যা নিখোঁজ
নাটোর প্রতিনিধি
নাটোরের লালপুরে নব বিবাহিতা কন্যা ৬দিন যাবত নিখোঁজ রয়েছে। স্থানীয় সুত্রে জানা যায়, নাটোরের লালপুর উপজেলার মহারাজপুর গ্রামের মহির উদ্দিনের মেয়ে ফাতেমা খাতুন (১৫) গত ১৫ এপ্রিল বিকেলে নাগশোষা গ্রামের মৃত তেজেন খানের মেয়ে হাজেরার বাড়ীতে বান্ধবির সাথে দেখা করতে এসে আর ফিরে যায়নি। মেয়ের বাবা মহির উদ্দিন জানায়, ১৫/২০ দিন আগে রাজশাহী জেলার বাঘা উপজেলার সুলতানপুর গ্রামের মেহের আলীর ছেলের সাথে ফাতেমার বিয়ে হয়েছে। সে ১৫ এপ্রিল বান্ধবির বাড়িতে বেড়াতে এসে ফিরতে দেরি হলে খোঁজা খুঁজি করি, ৬ দিন হলেও এখনও তাকে পাওয়া যায় নি। আমার মেয়েকে হাজেরার মেয়ে দিপালী কৌশলে অপহরন করেছে। হাজেরার বাড়ির সবাই পালিয়েছে বলেও তিনি জানান। এ ব্যাপারে বিলমাড়ীয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আনিছুর রহমান জানান, মেয়ের পরিবারকে থানায় অভিযোগ করতে পরামর্শ দেয়া হয়েছে। তবে এ রির্পোট লেখা পর্যন্ত থানায় কোন অভিযোগ করা হয়নি।

রিয়াজুল ইসলাম
নাটোর প্রতিনিধি

Please follow and like us:

Check Also

বাবার ইমামতিতে ছেলের জানাজা

চাঁদপুর শহরের হাজি মহসিন রোডের রেলওয়ে নূরানি জামে মসজিদের ইমাম ও খতিব মাও. আ ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।