খালেদা জিয়া যেকোনো সময় অন্ধ হয়ে যেতে পারেন: চিকিৎসক

ক্রাইমবার্তা রিপোর্ট:   ঢাকা: অনস্টপ সার্ভিসের মাধ্যমে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা না করালে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যেকোনো সময় অন্ধ হয়ে যেতে পারেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর ডা. কুদ্দুস।
শনিবার বেলা পৌনে ১২ টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সংবাদ সম্মেলনে তারা এসব তথ্য জানান। ডা. কুদ্দুস ২০১৪ সাল থেকে খালেদা জিয়ার চিকিৎসা করে আসছেন।
একই সঙ্গে সঠিক চিকিৎসা না দিলে খালেদা জিয়া কারাগারে পঙ্গুত্ব বরণ করতে পারেন বলে জানিয়েছেন তার অপর চিকিৎসক ডা. ওয়াহিদুর রহমান।
চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস বলেন, খালেদা জিয়ার দুই চোখই অপারেশন করা। মানুষের কিছু নিয়মিত অসুখ আছে। যেগুলোর কারণে চোখে সমস্যা হয়। চোখের পানি শুকিয়ে যায়। চোখের সাদা অংশ লাল হয়ে যায়। প্রচন্ড যন্ত্রণা হয়।
তিনি বলেন, খালেদা জিয়ার পরিবারের যে  সদস্যরা সাক্ষাত করেছেন তাদের মাধ্যমে জানতে পেরেছি, তাঁর চোখের সাদা অংশ লাল হয়ে গেছে। এই অবস্থায় একবার যদি কর্নিয়া ড্রাই হয়ে যায় তাহলে কোন অবস্থাতেই ভালো করা যাবেনা। যে কোন সময় অন্ধ হয়ে যেতে পারেন। এমন অবস্থায় অন স্টপ সার্ভিসের  ব্যবস্থা যেখানে আছে সেখানে চিকিৎসা দেয়া প্রয়োজন। তাহলে তার সুচিকিৎসা হবে।
নিউরোমেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা. ওয়াহিদুর রহমান বলেন, খালেদা জিয়ার ঘাড়ের নার্ভগলো চাপা পড়ে গেছে। সারাক্ষণ ব্যথা করে। ঝিনঝিন করে।
একটু হাটলে হাটু অবস হয়ে যায়। এসব সমস্যায় যে কোন সময় তার প্যারালাইজড হয়ে যেতে পারে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস,  নজরুল ইসলাম খান,  আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ, আব্দুল আওয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম,  আতাউর রহমান খান ঢালী, জয়নাল আবদিন ফারুক, নিউরোমেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা. ওয়াহিদুর রহমান,
প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস, অর্থপেডিক বিশেষজ্ঞ ডা. সিরাজ উদ্দিন আহমেদ, প্রফসর ডা. মালিহা রশিদ, প্রফেসর ডা. এম আলী প্রমুখ।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।