চেন্নাইকে হারিয়ে দ্বিতীয় জয় পেল মুস্তাফিজবিহীন মুম্বাই#মোস্তাফিজের জায়গায় কাটিং ব্যর্থ

ক্রাইমবার্তা রিপোর্ট    পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটে হারিয়েছে কাটার মাষ্টার মুস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ান্স।

আগের ৬ ম্যাচে মাত্র একটিতে জিতে পয়েন্ট টেবিলের তলানিতে ছিল মুম্বাই। তাই ঘুরে দাঁড়ানোর ম্যাচে মোস্তাফিজকে বাদ দিয়েই একাদশ সাজায় মুম্বাই। বাদ দেয়া হয় আরেক অভিজ্ঞ ক্রিকেটার কাইরন পোলার্ডকেও।

তাদের পরিবর্তে দলে সুযোগ পান জেপি ডুমিনি এবং বেন কাটিং। আর তাদের নিয়ে আইপিএলে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিল রোহিত শর্মার দল। চেন্নাইর দেয়া ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বেশ ভালো সূচনা করেন মুম্বাইর দুই ওপেনার সুর্যকুমার যাদব ও এভিন লুইস।

উদ্বোধনী জুটিতে ৬৯ রান তোলেন এই দুই ওপেনার। ৪৪ রান করে হরভজনের বলে আউট হন যাদব। তারপর দলের হাল ধরেন অভিজ্ঞ রোহিত শর্মা। এভিন লুইসের সঙ্গে ৫৯ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে এগিয়ে নেয়ার কাজটা করেন অধিনায়ক রোহিত।

কিন্তু ম্যাচের ১৭তম ওভারে এভিন লুইস আউট হলে বিপদে পড়ে মুম্বাই। শেষ তিন ওভারে জয়ের জন্য মুম্বাইর দরকার ছিল ৩৭ রান। ১৮তম ওভারে শেন ওয়াটসনের বলে ১৮ রান নিয়ে ম্যাচ জমিয়ে তোলেন হার্দিক পান্ডিয়া ও রোহিত শর্মা।

১৯তম ওভারে শার্দুল ঠাকুরের ওভারে চারটি চার মেরে ম্যাচ নিজেদের করে নেন রোহিত। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল পাঁচ রান। দুই বল হাতে রেখে কাঙ্খিত লক্ষ্যে পৌছে যায় মুম্বাই। ৫৬ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রোহিত শর্মা।

এর আগে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে চেন্নাই ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১৬৯ রান। শুরুতে ১১ বলে ১২ রান করে আউট হয়ে যান ওয়াটসন। ৩৫ বলে ৪৬ রান করেন রাইডু।

৪৭ বলে অপরাজিত ৭৫ রান করে চেন্নাই’র ত্রাতা হিসেবে আবির্ভুত হন সুরেশ রায়না। ৬টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মারও মারেন ভারতের মিডল অর্ডারের এই মারকুটে ব্যাটসম্যান।

শেষের দিকে মহেন্দ্র সিং ধোনি ২১ বলে করেন ২৬ রান করলে ১৬৯ রানের লড়াকু সংগ্রহ পায় চেন্নাই। মিচেল ম্যাকক্লেনঘান, ক্রুনাল পান্ডিয়া নেন ২টি করে উইকেট। হার্দিক পান্ডিয়া নেন বাকি উইকেটটি

 

মোস্তাফিজের জায়গায় কাটিং ব্যর্থ

 মোস্তাফিজুর রহমান

মোস্তাফিজুর রহমানের পরিবর্তে খেলতে নেমে সুবিধা করতে পারেননি বেন কাটিং। ১ ওভার ১৪ রান খরচ করে বোলিং করার যোগ্যতা হারান মুম্বাইয়ের এই অস্ট্রেলিয়ান পেস বোলার।

কাটার মাস্টারের পরিবর্তে খেলতে নেমে প্রত্যাশিত বোলিং করতে পারেননি বেন কাটিং। এক ওভারে ১৪ রান খরচ করার পর তার উপর ভরসা হারিয়ে ফেলেন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। এরপর আর তাকে বোলিং আনা হয়নি।

চলতি আইপিএলে মুম্বাইয়ের হয়ে টানা ছয় ম্যাচ খেলার পর শনিবার বাদ পড়ে যান বাংলাদেশের অন্যতম সেরা পেস বোলার মোস্তাফিজ। কিন্তু মোস্তাফিজকে বসিয়ে রেখে যাকে খেলানো হল, সেই কাটিং পুরোপুরি ব্যর্থ ।

চলতি আইপিএলে নিজের খেলা ৬ ম্যাচের পাঁচটিতেই অসাধারণ বোলিং করেছেন মোস্তাফিজ। ৬ ম্যাচে তার সংগ্রহ ৭ উইকেট। তবে মোস্তাফিজের দারুণ বোলিংয়ের পরও হেরে যায় মুম্বাই।

১৭ এপ্রিল বিরাট কোহলির ব্যাঙ্গালুরুর বিপক্ষে নিজের মান অনুসারে বোলিং করতে পারেননি কাটার মাস্টার। সেদিন ৪ ওভারে ৫৫ রান দিয়ে কোন উইকেট শিকার করতে পারেননি। এছাড়া প্রতিটি ম্যাচেই রাজত্ব করেছেন কাটার মাস্টার।

এত কিছুর পরও মোস্তাফিজকে শনিবার চেন্নাইয়ের বিপক্ষে সাইড বেঞ্চে বসিয়ে রাখাটা অযৌক্তিক।

শুধু মোস্তাফিজই নয়, চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ক্যারিবীয় অলরাউন্ডার কায়রন পোলার্ডকেও বসিয়ে রেখেছে মুম্বাই। তার পরিবর্তে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার জেপি ডুমিনিকে খেলিয়েছেন রোহিত শর্মা।

শনিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে আইপিএলের চলতি আসরের ২৭তম ম্যাচে আগে ব্যাট করে ১৬৯ রান তুলে নেয় চেন্নাই সুপার কিংস।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।