শ্রমিকদের টাকায় সরকার চলে : সাতক্ষীরা জেলা প্রশাসক

নাজমুল আলম মুন্না,সাতক্ষীরা ::শ্রমিক মালিক ভাই ভাই সোনার বাংলা গড়তে চাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক বর্নাঢ্য শোভাযাত্রা মঙ্গলবার সকাল ৮ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হতে আরম্ভ হয়। শোভাযাত্রায় নেতৃত্ব প্রদান করেন জেলা প্রশাসক মোঃ ইফতেখার হোসেন। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এসে শেষ হয়।


শোভাযাত্রায় অংশগ্রহণ করেন জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, সাতক্ষীরা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি, উন্নয়ন সংগঠন বরসা, ব্র‌্যাক, লাইট হাউজ, বিভিন্ন শ্রমিক সংগঠনের শতাধিক শ্রমিক ভাই ও বোনেরা। শোভাযাত্রা শেষে এক আলোচনা সভা জেলা শিল্পকলা একাডেমীর হলরুমে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ ইফতেখার হোসেন, বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আরিফুল হক, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। জেলা শিল্প কলা একাডেমীর সদস্য সচিব শেখ মুসফিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নেজারত ডেপুটি কালেক্টর মোঃ মোশারেফ হোসাইন।
বক্তারা বলেন বর্তমান শেখ হাসিনার সরকার শ্রমিকবান্ধব সরকার। এ সরকার আবারও ক্ষমতায় এলে শ্রমিকদের উন্নয়ন অব্যাহত থাকবে। শ্রমিকদের ন্যায্য দাবি ও অধিকার যাতে খর্ব না হয় সেদিকে মালিকদের সদয় হতে হবে। শ্রমিকদের অধিকার আদায়ের ঘোষণার পাশাপাশি কর্ম এলাকায় কর্ম পরিবেশ তৈরি করতে হবে এবং ৮ ঘন্টা কর্ম সময়ের দাবি জানান। সকল মালিকদেরকে শ্রমিকদের স্বার্থ রক্ষা করতে হবে এবং শ্রমিকদের ও মালিকের স্বার্থ দেখতে হবে। মালিক শ্রমিক ঐক্যবদ্ধ থাকলে দেশের উন্নয়ন হবেই। সপ্তাহে অবশ্যই একদিন হোটেল রেস্তোরাঁ বন্ধ রাখতে হবে। কারন শ্রমিকদেরও অধিকার রয়েছে। তাদেরও পরিবার পরিজন রয়েছে। শ্রমিকদের টাকায় বাংলাদেশ চলে। কারন শ্রমিকরা শ্রম দেয় বলে সরকারি কর্মকর্তারা বেতন পায় এবং বাংলাদেশের অবকাঠামোসহ সকল উন্নয়নের কারনেই শ্রমিক। অনুষ্ঠানে বক্তব্য রাখেন শ্রমিকদের পক্ষে সাতক্ষীরা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি শেখ রবিউল ইসলাম রবি ও শ্রমিক লীগের সহ সভাপতি বিকাশ চন্দ্র প্রমুখ।

 

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।