ছুটির দিনে সড়কে ২০ প্রাণ

ঢাকায় ৪ ও ময়মনসিংহে নিহত ৬ * আরও সাত স্থানে মৃত্যু ১০ জনের

ক্রাইমবার্তারিপোট: সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে ২০ জনের। এর মধ্যে ময়মনসিংহের তারাকান্দায় বাস-অটোরিকশা সংঘর্ষে ৬ জন মারা যান। ঢাকার মিরপুরে বাস ও লেগুনা সংঘর্ষে শিশুসহ তিনজন নিহত হন, আহত হন ৮ জন। উত্তরায় একটি যাত্রীবাহী বাস রিকশাকে চাপা দিলে এক যাত্রী মারা যান, আহত হন আরেকজন।

এছাড়া নেত্রকোনায় পুলিশ কর্মকর্তা ও সোর্স, নরসিংদীর পলাশে পত্রিকা এজেন্ট ও পাটকল শ্রমিক, ফরিদপুরের মধুখালীতে পাটকল শ্রমিক, পিরোজপুর মঠবাড়িয়ায় ইসলামী বক্তা, সিরাজগঞ্জে পোশাককর্মী, সুনামগঞ্জের তাহিরপুরে কিশোর, মৌলভীবাজারের রাজনগরে আইনজীবীর মৃত্যুর খবর পাওয়া গেছে। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন। এর বাইরে ফেনীর দাগনভূঞায় আহত এক ছাত্রলীগ নেতা মারা গেছেন। যুগান্তরের স্টাফ রিপোর্টার, ব্যুরো ও প্রতিনিধির পাঠানো খবর-

ঢাকা : প্রত্যক্ষদর্শী পথচারী জাহিদুল ইসলাম ও মো. তৈয়ব যুগান্তরকে জানান, দুপুরে কোনাবাড়ী পরিবহনের একটি বাস মিরপুর থেকে গাজীপুরের দিকে যাচ্ছিল। বেড়িবাঁধ থেকে মিরপুর-১ নম্বরের দিকে যাচ্ছিল লেগুনাটি। চটবাড়ী এলাকায় বাস-লেগুনার সংঘর্ষ হয়। লেগুনার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে যান। কয়েকজন ভেতরে আটকা পড়েন। তিনজন ঘটনাস্থলেই মারা যান।

পুলিশ জানায়, নিহত তিনজন হলেন- শিবলি সাদিক (৩২), ইয়াছিন আহমেদ (২৪) ও রোচিনা (৮)। তিন লাশ ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহত ৮ জনের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- আবদুল মালেক (৩৭), নাজমা বেগম (৩৬) ও আরিফা (২)। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

শাহ আলী থানার এসআই সিরাজুল ইসলাম যুগান্তরকে বলেন, দুর্ঘটনার পর বাসচালক দ্রুত বাস নিয়ে পালিয়ে যান। তাকে গ্রেফতার এবং বাসটি আটক করার চেষ্টা চলছে।

উত্তরা পূর্ব থানার এসআই আনোয়ার হোসেন জানান, দক্ষিণখানের ফায়দাবাদের বাসা থেকে সকাল ৮টায় ছেলে প্রান্ত সাহাকে নিয়ে রিকশায় কোচিং সেন্টারে যাচ্ছিলেন ঊর্মি গ্র“পের কর্মকর্তা নারায়ণ চন্দ্র সাহা (৪৫)। উত্তরার পলওয়েল মার্কেটের দক্ষিণ পাশের সড়কে পৌঁছতেই সাকুরা পরিবহনের একটি বাস তাদের রিকশাটিকে ধাক্কা দেয়। দু’জনেই রিকশা থেকে ছিটকে পড়েন। বাবা ও ছেলেকে স্থানীয় হাসপাতালে নেন লোকজন। অবস্থার অবনতি হলে নারায়ণকে সকাল ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে দুপুর পৌনে ১২টায় মারা যান তিনি। আনোয়ার হোসেন আরও বলেন, সাকুরা পরিবহনের বাসটি আটক করা হয়েছে। তবে এর চালক পালিয়ে গেছে।

ময়মনসিংহ ও ফুলপুর : তারাকান্দার কাকনিতে বিকালে হালুয়াঘাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইমাম পরিবহনের একটি বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৫ জন এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর একজন মারা যান। এরা সবাই অটোরিকশায় বাড়িতে ফিরছিলেন। নিহতরা হলেন- ফুলপুর উপজেলার গোদারিয়া এলাকার সিএনজিচালক সোনা মিয়া (৩৫), হালুয়াঘাট উপজেলার নাগলা গড়পাড়া গ্রামের আইয়ুব আলী (৫৫) ও তার পুত্র আবদুল করিম (৩৫), একই গ্রামের মাজহারুল ইসলাম (১৯), সলিম উদ্দিন (১৯) ও নাজিম উদ্দিন ভূঁইয়া (৪৫)। তারাকান্দা থানার ওসি মাজহারুল ইসলাম জানান, পুলিশ বাসটি আটক করেছে। অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে গেছে।

পলাশ : সকালে ঢাকা-সিলেট মহাসড়কের ভেলানগরে ট্রাকচাপায় মারা যান কামাল হোসেন (৪৫)। তারগাঁও গ্রামের আক্কাস আলীর ছেলে কামাল জিনারদী ইউনিয়নের পত্রিকার এজেন্ট ছিলেন। গজারিয়া ইউনিয়নের আমতলায় অটোরিকশার চাপায় মারা যান বাছেদ সরকার (৫৫)। শিবপুরের চর সাধারচর গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে বাছেদ ইউএমসি জুট মিলের শ্রমিক ছিলেন।

মৌলভীবাজার ও কুলাউড়া : রাজনগরের সুয়াব আলী বাজারে শুক্রবার ভোরে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা খায় একটি প্রাইভেট কার। এতে হাবিবুর রহমান জুয়েল নামে হাইকোর্টের এক আইনজীবী মারা যান। আহত হন প্রবাসী ইমরান, তার ভাই তাজউদ্দিন ও গাড়িচালক চঞ্চল। বিদেশ ফেরত ইমরানকে নিয়ে ঢাকা থেকে সিলেটের ফেঞ্চুগঞ্জের বেলকোনায় আসছিলেন তারা।

নেত্রকোনা ও গৌরীপুর : বৃহস্পতিবার রাতে ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কে মানিকদিতে ট্রাকচাপায় নেত্রকোনা গোয়েন্দা পুলিশের এএসআই সৈয়দ মিরাজ হোসেন (২৮) ও সোর্স রাজু মিয়া (২২) মারা গেছেন। মিরাজের বাড়ি গাজীপুর সদরে আর রাজুর বাড়ি নেত্রকোনার চকপাড়ায়। পূর্বধলায় আসামি গ্রেফতারে অভিযান শেষে আসামিদের নিয়ে নেত্রকোনায় ফিরছিলেন তারা।

মধুখালী : শুক্রবার সকালে ঢাকা-খুলনা মহাসড়কে বনমালিদিয়া এলাকায় ফরিদপুরগামী একটি ট্রাক ফরিদপুর সদর উপজেলার করিমপুর গ্রামের আলীম মোল্যার ছেলে মো. আতিয়ার রহমান মোল্যাকে (৩৫) চাপা দেয়। আলতুখান জুটমিলের শ্রমিক আতিয়ার।

মঠবাড়িয়া : টিকিকাটা নূরিয়া সিনিয়র ফাজিলা মাদ্রাসার অবসরপ্রাপ্ত শিক্ষক ও কুরআনের তাফসিরকারক মাওলানা আবু তৈয়ব জেহাদী (৬৫) নিহত হয়েছেন। সকালে প্রাতঃভ্রমণ শেষে বাড়ি ফেরার পথে মঠবাড়িয়া-সাপলেজা সড়কে মোটরসাইকেল চাপা দেয় তাকে।

সিরাজগঞ্জ : বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড়ে চলন্ত বাস থেকে নামতে গিয়ে ওই বাসের চাকায়ই পিষ্ট হয়ে বৃহস্পতিবার রাতে মারা যান গার্মেন্টস কর্মী সোহেল রানা (৩২)। বাসটি আটক করা হলেও বাস চালক ও হেলপার পালিয়ে যায়।

তাহিরপুর : তাহিরপুর সীমান্তের বড়ছড়া স্থল শুল্ক স্টেশন এলাকায় ভারতীয় কয়লাবাহী ট্রাকের চাপায় বৃহস্পতিবার মারা যান বাদল রবিদাস (১৭)। বাদল বড়ছড়ার রতন রবিদাসের ছেলে। জনতা ট্রাকটি আটক করে পুলিশে দেয়, তবে চালক ও সহকারী পালিয়েছে।

দাগনভূঞা : বুধবার মাতুভূঞায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হন দাগনভূঞা পৌর ছাত্রলীগের সেক্রেটারি শেখ মনির হোসেন। বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

Facebook Comments
Please follow and like us: