‘ভয়ঙ্কর নেতৃত্বহীনতার পথে বাংলাদেশ’

ক্রাইমবার্তারিপোট:  বাংলাদেশ ভয়ঙ্কর রকমের নেতৃত্বহীনতার পথে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে অবস্থার পরিবর্তনে ছাত্রনেতৃত্বের বিকাশের ওপর জোর দিয়েছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ‘বাংলাদেশের ছাত্র রাজনীতি: অতীত, বর্তমান ও ভবিষ্যত’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা ছাত্র রাজনীতির ইতিবাচক বিকাশে দেশ দুর্নীতিমুক্ত হয়ে সঠিক পথে চলবে বলে মন্তব্য করেন বক্তারা।

বইটি রচনা করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

অনুষ্ঠানে সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী বলেন, কোটা সংস্কারের আন্দোলন প্রমাণ করলো যে, বাংলাদেশে ছাত্র রাজনীতি এখনো শেষ হয়ে যায়নি।

সরকারের সদিচ্ছার অভাবেই গত ২৮ বছর ধরে ডাকসু নির্বাচন হয়নি উল্লেখ করে তিনি বলেন, এ কারণেই দেশে নতুন নেতৃত্বের বিকাশ ঘটেনি, নেতৃত্বের সঙ্কট দেখা দিয়েছে।

তিনি আরো বলেন, দেশে শান্তিপূর্ণ অবস্থানের সৃষ্টি করতে আদর্শ নেতা লাগবে। আর এই আদর্শ নেতা ছাত্রদের মধ্যে থেকেই তৈরি হবে।

তিনি সব রাজনৈতিক দলকে নিজেদের কৃতকর্ম ও দুর্নীতি স্বীকার করে নিয়ে জনগণের কাছে ক্ষমা চাইবার আহ্বান জানান। পাশাপাশি দুর্নীতিমুক্ত স্বদেশ গড়তে কাজের মাধ্যমে জনগণের সমর্থন আদায়ের জন্যও রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক ছাত্রনেতা আমানুল্লাহ আমান বলেন, বর্তমানের ছাত্র রাজনীতি অপরাধ ও টেন্ডারবাজি ভিত্তিক হয়ে দাঁড়িয়েছে। শিক্ষার্থীদের ইতিবাচক আন্দোলন ছাড়া এ সংস্কৃতির উন্নতি ও পরিবর্তন সম্ভব নয় বলে তিনি মন্তব্য করেন।

দেশের স্বার্থে সব দলকে একসাথে বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ারও আহ্বান জানান তিনি।

মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে শিখা প্রকাশনীর প্রকাশক নজরুল ইসলাম বাহার,  জেএসডির কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাক আহমেদ এবং সাবেক ছাত্রনেতা সুলতান মনসুর অনুষ্ঠানে বক্তব্য রাখেন।-ইউএনবি

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।