রাজনীতিতে বিকল্প শক্তি দরকার’ :ক্ষুব্ধ ২০ দলের নেতারা, বি চৌধুরী প্রতিক্রিয়া দেবেন শুক্রবার

ক্রাইমবার্তা রিপোট:  রাজনীতিতে বিকল্প শক্তি দরকার’ -বিএনপি আয়োজিত ইফতারে এমন বক্তব্যের বিষয়ে শুক্রবার আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দেবেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

ওইদিন রাজধানী উত্তরার পলওয়েল কনভেনশন সেন্টারে বিকল্পধারা বাংলাদেশের ঢাকা মহানগর উত্তরের ইফতার অনুষ্ঠিত হবে। সেখানে যুক্তফ্রন্টের নেতারাসহ বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানানো হয়েছে।

শনিবার রাজধানীর লেডিস ক্লাবে আয়োজিত বিএনপির ইফতার মাহফিলে দেশের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি বি চৌধুরী বলেন, ‘আগামী নির্বাচনে ক্ষমতায় যেতে না পারলে বিএনপির অস্তিত্ব নিয়ে দলের নেতাকর্মীরা শঙ্কায় রয়েছেন। একই আশঙ্কা রয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যেও। এই পরিস্থিতিতে এমন একটা শক্তি দরকার- যে ওদিকেও নিয়ন্ত্রণ করতে পারে, এদিকেও নিয়ন্ত্রণ করতে পারে। একমাত্র তাহলেই দেশ রক্ষা পেতে পারে।’

এ সময় মঞ্চে উপস্থিত বিএনপি ও জোটের নেতারা তাৎক্ষণিক মাথা নেড়ে বি. চৌধুরীর বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করেন। তবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম উচ্চকণ্ঠস্বরে তার বক্তব্যের প্রতিবাদ জানান।

তিনি খালেদা জিয়ার মুক্তির জন্য বি চৌধুরীর কাছে বক্তব্যের আহ্বান জানান।

পরে সাংবাদিকদের কাছে সেলিম বলেন, আমরা প্রত্যাশা করেছিলাম বিএনপির ইফতারে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি চাইবেন বি চৌধুরী।

বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আমরা প্রত্যাশা করেছিলাম তিনি দেশের সংকটময় মূহুর্তে মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদের মতো সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যের আহ্বান জানাবেন। তা না করে তিনি বিএনপি ও আওয়ামী লীগের অস্তিত্ব সংকটের কথা বলে নিজেকে নেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে চেয়েছেন। যা দুঃখজনক। এছাড়া তৃতীয় শক্তি বলতে তিনি কী বুঝাতে চেয়েছেন তা বোধগম্য নয়। আমরা চাই গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হবে।

অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর বক্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানতে যোগাযোগ করা হলে তার প্রেস সেক্রেটারি জাহাঙ্গীর আলম  বলেন, এ ব্যাপারে তিনি শুক্রবার উত্তরার পলওয়েল কনভেনশন সেন্টার আয়োজিত ইফতার মাহফিলে প্রতিক্রিয়া জানাবেন।

তিনি বলেন, ওই ইফতারে বিশেষ অতিথি হিসেবে থাকবেন জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডির সভাপতি আসম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্য আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ আরও অনেক রাজনৈতিক নেতারা।

এছাড়াও ২৯ মে গুলশাণের অল কমিউনিটি ক্লাবে ক‚টনীতিবিদ, রাজনীতিবিদ ও সুশীল সমাজের সম্মানে এবং ১ জুন পুরানা পল্টনের হোটেল মেট্রোপলিটান-পিকিং গার্ডেনে বিকল্প স্বেচ্ছাসেবকধারার ইফতার পার্টিতেও দেশের সার্বিক বিষয়ে বক্তব্য দেবেন অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।