ফাজিল পরীক্ষার ফল প্রকাশ

ক্রাইমবার্তা ডেস্করিপোট:    ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীন অনুষ্ঠিত ফাজিল (স্নাতক) সম্মান প্রথম বর্ষ (অনিয়মিত), দ্বিতীয় ও তৃতীয়বর্ষ পরীক্ষা ২০১৬ সালের ফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলে ছাত্রী পাসের হার ৯৩.২৪ শতাংশ এবং ছাত্র পাসের হার ৯৩.২০ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে ফল জানা যাবে।

রোববার বেলা সাড়ে ১২টায় প্রশাসন ভবনের সেমিনার কক্ষে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসাকরী আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন বলে জানা গেছে।

প্রকাশিত ফলে প্রথম বর্ষের (অনিয়মিত) পাসের হার ৮০.৯০ শতাংশ, দ্বিতীয় বর্ষে পাসের হার ৮৮.৩০ শতাংশ এবং তৃতীয় বর্ষের পাসের হার ৯৩.২১ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, প্রথম বর্ষে দুই হাজার ৮৪৭ পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছেন দুই হাজার ১০৯ জন।

দ্বিতীয় বর্ষে ৫০ হাজার ৯০৩ পরীক্ষার্থীর মধ্যে ৪৪ হাজার ১৭ জন এবং তৃতীয় বর্ষে ৩৮ হাজার ৩০৪ জনের মধ্যে ৩৫ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়েছেন।

এ বছর সারা দেশে ২৯২টি কেন্দ্রে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বর্ষে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯২ হাজার ৫৪ জন।

২০১৬ সালের আগস্ট মাসে ফাজিল (স্নাতক) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষা শুরু হয় এবং পরীক্ষা শেষ হয় ২০১৭ সালের ৭ নভেম্বর মাসে।

পরীক্ষা শেষ হওয়ার দীর্ঘ সাড়ে ৬ মাস ১৯ দিন পর এ ফল প্রকাশ করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়েছে।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।