সরকার আবারো ৫ জানুয়ারির মত ফোর টুয়েন্টি মার্কা নির্বাচন করতে চাচ্ছেঃ মান্না

  • ঢাকা : সরকার আবারো ৫ জানুয়ারির মত ফোর টুয়েন্টি মার্কা নির্বাচন করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের ভি আইপি লাউঞ্জে নাগরিক ঐক্য আয়োজিত এক সেমিনারে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘দেশের মানুষের অবস্থা সরকার ভালো করেই জানে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে কী হবে সেটাও তারা জানে। এ কারণে সরকার আবার ফোর টুয়েন্টি মার্কা নির্বাচন করতে চাচ্ছে। এ ধরনের কোনো নির্বাচন আর বাংলাদেশে হবে না।’

‘ইলেকট্রিক পাওয়ার সেক্টর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর সাইফুর রহমান পি.এইচ.ডি। এ সময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন, এস এম আকরাম, বিডি রহমাতুল্লাহ, ড. এ হাছিব চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

মান্না বলেন, ‘আমাদের দেশের শিক্ষিতদের এমন অবস্থা হয়েছে যে বিশ্ববিদ্যালয়ের ভিসিরাও প্রধানমন্ত্রীর ‘পিএ’ হতে চান। আসলে এ দেশের মানুষ যেমন বীর সাহসী, তোষামোদিতেও তেমনি ফার্স্ট। শেখ হাসিনা স্যাটেলাইট বানালেন না, ধরলেন না, পাঠালেনও না; অথচ সব নাম হলো তার। সমুদ্রসীমা জয়ের কৃতিত্বও ছাড়েন না।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ভারতে গেলেন, ডিগ্রি নিলেন কিন্তু তিস্তার বিষয়ে কোনো কথা বললেন না।’

অবিলম্বে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বন্ধ করার জন্য সরকারের প্রতি তিনি দাবি জানিয়েছেন। তিনি বলেন, ‘নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট হচ্ছে গণহত্যার ট্র্যাপ। সুতরাং এটা বন্ধ করতে হবে।’

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।