৫ দিন বন্ধ থাকার পর খুলে দেওয়া হয়েছে আলোর পরশ ডট কমের ওয়েবসাইট

ক্রাইমবার্তা ডেস্করির্পোট:  অনলাইন নিউজ পোর্টাল আলোরপরশ ডট কমের ওয়েবসাইট খুলে দেওয়া হয়েছে। দেশের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি’র সভাপতি আমিনুল হাকিম সোমবার রাত সাড়ে ১১টার দিকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার বিকালে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি থেকে দেশের সব আইআইজি (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) প্রতিষ্ঠানকে ই-মেইল পাঠিয়ে নিউজ পোর্টালটি ব্লক করার নির্দেশ দেওয়া হয়।

আমিনুল হাকিম বলেন, ‘কিছুক্ষণ আগে আমাদের কাছে বিটিআরসি থেকে নির্দেশনা এসেছে আলোরপরশ  ডট কম-এর যে ওয়েবলিংকগুলো বন্ধ করে দেওয়া হয়েছিল সেগুলো দ্রুত খুলে (আনব্লক) দেওয়ার জন্য। এখন লিংক খুলে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।’

জানা গেছে, এই লিংক খুলে দেওয়ার নির্দেশনা দেশের সব মোবাইল ফোন অপারেটর, আইএসপি, আইআইজিসহ সংশ্লিষ্ট সবাইকে পাঠানো হয়েছে।

ওই সংবাদে বলা হয়েছিল, বিটিআরসি মেইলে আইআইজিগুলোকে অতিসত্ত্বর আলোরপরশের নিউজের ডোমেইন ব্লক করা নির্দেশ দেওয়া হয়। তবে বন্ধের কোনও কারণ উল্লেখ করা হয়নি মেইলে। সংবাদের সঙ্গে গণমাধ্যমটিকে দেওয়া এ সংক্রান্ত ই-মেইলের ছবিও প্রকাশ করা হয়েছে।

এদিকে পরীক্ষা করে দেখা গেছে, আলোরপরশ ডট কমের ওয়েবলিংক কোথাও ওপেন হচ্ছে না।টানা ৫দিন বন্ধ থাকার পর আজ দুপুর ১টার দিকে জনপ্রিয় নিউজ পোর্টাল আলোর পরশ ডটকম ওপেন হয়েছে। বর্তমানে ঢাকা থেকে নিউজপোর্টালটি পরিচালিত হচ্ছিলিত।এছাড়া বিডিনিউজ২৪ ডটকম সহ শতাধীক নিউজ পোর্টাল বন্ধ করে দেয়া হয়ে ছিল।

http://alorparosh.com/

Facebook Comments
Please follow and like us: