জামায়াত সংশ্লিষ্টার অভিযোগে সাতক্ষীরা সিটি কলেজের উপাধ্যক্ষসহ ৫ জন আটক

সাতক্ষীরা সংবাদদাতাঃ রাতে ঘুমান্ত অবস্থায় সাতক্ষীরার আশাশুনি থেকে জামায়াতে সংশ্লিষ্টার অভিযোগে কলেজের উপাধ্যক্ষ, প্রভাষক সহ তিন ব্যক্তিকে আটক করেছে পুলিশ। বৃহষ্পতিবার দিবাগত রাতে আশাশুনি এলাকার শাহীন সরদারের বাড়ি থেকে পুলিশ তাদেরকে অটক করে। পরে পৃথক স্থান থেকে আরো দু’জনকে আটক করে।
আটককৃতরা হলেন, সাতক্ষীরা সিটি কলেজের উপাধ্যক্ষ জেলা জামায়াতের সিনিয়র সহকারী সেক্রেটারী কলারোয়া উপজেলার লাঙ্গলঝাড়া গ্রামের রুস্তম আলীর ছেলে জনপ্রিয় ব্যক্তি শহীদুল ইসলাম মুকুল (৫৭),কালিগঞ্জ উপজেলার মহৎপুর গ্রামের মৃত সায়েদউদ্দিনের ছেলে উপজেলা কালিগঞ্জ ডিগ্রি কলেজের প্রভাষক মোসলেম উদ্দিন (৫৩), আশাশুনি উপজেলা সদরের আশাশুনি গ্রামেরে হামজা আলীর ছেলে উপজেলা জামাতের সেক্রেটারি আবু মুছা তারিক ওরফে তুষার(৫২), আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়ন জামাতের সেক্রেটারী খলিলুর রহমান ও আশাশুনি উপজেলা জামায়াত নেতাইয়াছিন। এর মধ্যে ইয়াছিনকে শুক্রুবার রাতে আটক করে পুলিশ।
এর আগে বৃহষ্পতিবার রাতদিবাগত রাত একটার দিকে শাহীন সরদারের বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ অপর তিন জামায়াত নেতাকে আটক করে।
আটক কৃতরা জামায়াতের রাজনীতির সাথে জড়িত বলে সূত্র জানায়। শহীদুল ইসলাম মুকুল সাতক্ষীরা জামায়াতের সহকারী সেক্রেটারী, প্রভাষক মোসলেম উদ্দিন এক সময় জামায়াত করতে। পরে পত্রিকায় ঘোষণা দিয়েই তিনি রাজনৈতিক জীবনের ইতি টানেন। আবু মুছা তারিক ওরফে তুষার জামায়াত করার কারণে তাকে কয়েক বার কারাবরণ করতে হয়েছে। এছাড়া খলিলুর রহমান ও নেতাইয়াছিন জামায়াতের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল বলে সূত্র জানান।
আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, প্রতাপনগর গ্রামে জামাতের গোপন বৈঠক চলছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকালে সেখানে অভিযান চালানো হয়। এ সময় শাহীন সরদারের বাড়ি থেকে তিন উপজেলা জামাতের সেক্রেটারিসহ ৫ জনকে গ্রেফতার করা হয়। এ সময় দু’বস্তা জিহাদী বই, জঙ্গি সংগঠনের বইসহ বিপুল পরিমানে বিস্ফারক দ্রব্য উদ্ধার করা হয়। গ্রেফপ্তারকৃতদের বিরুদ্ধে হত্যা, নাশকতাসহ একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় উপপরিদর্শক হাসান আলী বাদি হয়ে গ্রেফতারকৃত ৫ জনসহ অজ্ঞাতনামা ১৪/১৫ জনের বিরুদ্ধে নাশকতা ও বিস্ফারক দ্রব্য আইনে শুক্রবার থানায় একটি মামলা দায়ের করেছেন।
শনিবার আটককৃতদের আদালতে পাঠানো হবে বলে সূত্র জানায়।

Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।