বার্নিকাট নির্বাচন নিয়ে প্রশ্ন তুলতে পারেন না: ইসি রফিকুল

ক্রাইমবার্তা ডেস্করিপোটঃ   রাজশাহী : খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের পর বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বাংলাদেশে গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন জরুরি বলে মন্তব্য করেছিলেন। তার মন্তব্যের প্রতিক্রিয়ায় নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম বলেছেন, মার্শা বার্নিকাট এই প্রশ্ন তুলতে পারেন না।

শনিবার দুপুরে রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সহায়ক কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রফিকুল ইসলাম বলেন, গণতন্ত্রের ফেরিওয়ালা যুক্তরাষ্ট্রের নির্বাচনের সুষ্ঠুতা নিয়ে প্রশ্ন আছে। সিনেট কমিটি নির্বাচন নিয়ে তদন্ত করছে। সুতরাং, রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট এ দেশের নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলতে পারেন না।

গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে কোনো অনিয়ম হয়নি দাবি করে তিনি বলেন, রাজশাহী সিটি নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনেরই উদ্যোগ নেয়া হয়েছে।

সেনা মোতায়েনের কোনো প্রয়োজন নেই উল্লেখ করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় এখানে গতবারের মতোই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মনে করেন রফিকুল ইসলাম।

এই কমিশনার বৈঠকে আরও জানান, তবে নিরাপত্তার স্বার্থে রাজশাহীর বেশ কয়েকটি কেন্দ্রে সিসি ক্যামেরার ব্যবস্থা থাকবে। এছাড়া খুলনা ও গাজীপুরের ধারাবাহিকতায় রাজশাহী সিটি কর্পোরেশনে ছয়টিরও বেশি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে। গ্রহণযোগ্য ও আইনানুগ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব ব্যবস্থাই নেয়া হবে।

এর আগে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় দল, মত ও ভয়ভীতির ঊর্ধ্বে থেকে সততা ও নিষ্ঠারর সঙ্গে সুষ্ঠুভাবে রাসিক নির্বাচনে নির্বাচনে কাজ করে যাওয়ার জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন ইসি রফিকুল ইসলাম। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম কর্মশালায় সভাপতিত্ব করেন।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।