নেইমার নৈপুণ্যে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

 ক্রাইমবার্তা রিপোটঃএ যেন ফেবারিটদের পতনের বিশ্বকাপ! ইতিমধ্যে বিদায় নিয়েছে সাবেক তিন বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি, আর্জেন্টিনা ও স্পেন। বিদায়ঘণ্টা বেজেছে শক্তিশালী পর্তুগালের। স্বাভাবিকভাবেই চোখ ছিল পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিলের দিকে। দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোর সামনে অগ্নিপরীক্ষায় পড়ে তারাও।

তবে শেষমেষ সেই পরীক্ষায় পাস করেছে সেলেকাওরা। সেরা ছাত্র নেইমারের কাঁধে চড়ে মেক্সিকানদের ২-০ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে তারা। এক গোল করার পাশাপাশি অপর গোলেও অবদান রেখেছেন সাম্বা প্রাণভোমরা।

কোয়ার্টারে ওঠার লড়াইয়ে সামারা এরিনায় মুখোমুখি হয় মেক্সিকো-ব্রাজিল। আক্রমণাত্মক শুরু করে ব্রাজিলিয়ানরা। সেখানে রক্ষণাত্মক সূচনা করে মেক্সিকানরা। নেইমারদের মুহূর্মুহু আক্রমণ রুখে দেয় তারা। এদিন যেন চীনের প্রাচীর হয়ে উঠেন মেক্সিকো গোলরক্ষক ওচোয়া। দুর্দান্ত সব সেভে ব্রাজিলের নিশানা লক্ষ্যভ্রষ্ট করেন তিনি।

মাঝে মাঝে কাউন্টার অ্যাটাকে উঠেছে মেক্সিকো। তবে ভালো ফিনিশারের অভাবে গোল পায়নি তারা। ফলে গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পরও আক্রমণের গতি সচল রাখে ব্রাজিল। এবার আর বিমুখ হতে হয়নি তাদের। ৫১ মিনিটে সফল নিশানাভেদে দলকে এগিয়ে দেন নেইমার। তিনি গোল করলেও এর রূপকার ছিলেন উইলিয়ান। বিশ্বকাপে এটি বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়েরর দ্বিতীয় গোল।

৫৬ মিনিটে আবারো গোলের সুযোগ পান নেইমার। তবে তার শটটি গোলবার ঘেঁষে চলে যায়। ৫৯ মিনিটে নিশ্চিত গোল বাঁচান ওচোয়া। ডি বক্সের বাইরে থেকে পাউলিনহোর শট অসামান্য দক্ষতায় সেভ করেন গোটা ম্যাচে অনন্য নৈপুণ্য প্রদর্শন করা এ গোলকিপা

Check Also

স্বাধীনতার ৫৩ বছরে আজ প্রশ্ন উঠছে গণতন্ত্র কোথায়: মঈন খান

ক্ষমতা আঁকড়ে ধরে রাখার জন্য বিরোধী দলের রুদ্ধে এক লাখ মামলা দেওয়া হয়েছে ও তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।