মুক্তামনির কুলখানি ও দোয়া অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: রক্তনালীতে টিউমার আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী আলোচিত সাতক্ষীরার শিশু মুক্তামনির জন্য অনুষ্ঠিত হলো কুলখানী ও দোয়া। শুক্রবার (৬ জুলাই) বিকাল ৩টায় সদর উপজেলার কামারবায়সা গ্রামের মুক্তামনির বাবা ইব্রাহিম হোসেনের নিজবাড়িতে রেউই মাঝেরপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা শাহাজান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় কুলখানী ও দোয়া অনুষ্ঠান। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন প্রাক্তণ খতিব আব্দুল মালেক, মোনাজাত পরিচালনা করেন কামারবায়সা দক্ষিণপাড়া জামে মসজিদের খতিব মাওলানা আদম শফিউল্লাহ।
বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মানুষ কুলখানীতে অংশ নেন। দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেরিনা আক্তার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহম্মেদ, সাংবাদিক শরীফুল্লাহ কায়সার সুমন, আমিনা বিলকিস ময়না, মাওলানা নুরুজ্জামান, হাফেজ মনিরুজ্জামানসহ স্থানীয়গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রসঙ্গত: গত বছর ‘মুক্তামনিকে নিয়ে প্রতিবেদন প্রকাশ হয়। এরপর ১২ জুলাই মুক্তামনিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। পরদিন তার চিকিৎসার দায়িত্ব গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমে বিরল রোগ হিসেবে ধারণা করা হলেও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার একাধিক অস্ত্রোপচার ও পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসকরা নিশ্চিত হন মুক্তামনি রক্তনালীর টিউমারে আক্রান্ত। এরপর আরও অস্ত্রোপচার ও চিকিৎসায় মুক্তামনি প্রথম ভালো বোধ করায় গত বছরের ২২ ডিসেম্বর বাবা-মায়ের সঙ্গে নিজ বাড়িতে ফেরে সে। এর পাঁচ মাস পর গত ২৩ মে সাতক্ষীরা সদর উপজেলার কামারবায়সা গ্রামের নিজ বাড়িতে মৃত্যুর কোলে ঢলে পড়ে মুক্তামনি।

Facebook Comments
Please follow and like us: