আয় বহির্ভূত সম্পদ; ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যানের ৬ বছরের কারাদণ্ড

ক্রাইমবার্তা রিপোট:  যশোর প্রতিনিধি:  দুর্নীতির মামলায় যশোরের ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেত্রী সাবিরা নাজমুল মুন্নিকে ছয় বছরের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ঢাকার বিশেষ আদালত।

বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদলত-৭ এর বিচারক শহিদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এ সময় বিচারক বলেন, এক কোটি ৭৮ হাজার ১৩৫ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াফত করেছেন আদালত।

এদিকে রায় ঘোষণাকালে আসামি মুন্নি আদালতে হাজির না থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৯ সালের ২৪ মে দুর্নীতি দমন কমিশনে (দুদুক) উপজেলা চেয়ারম্যান সাবিরা মুন্নি তার সম্পদ বিবরণীতে ৫৫ লাখ ৭৮ হাজার ১৩৫ টাকার হিসাব দেখিয়ে জমা দেন দুদকে।

কিন্তু কমিশনের অনুসন্ধানে দেখা যায়, ৪৫ লাখ টাকার সম্পদের বিষয়ে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য দেয়াসহ এক কোটি ৭৮ হাজার ১৩৫ টাকার সম্পত্তি অসাধুভাবে অর্জন করেছেন তিনি, যা তার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।

পরে ২০১০ সালের ২০ জুলাই দুদকের সহকারী পরিচালক সৈয়দ আহমেদ বাদী হয়ে ধানমণ্ডি থানায় একটি মামলা করেন। পরে ওই বছর ২৫ জুলাই ৯ জনকে সাক্ষী করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১১ সালের ৯ নভেম্বর এ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

আজ ওই মামলায় রায় দেন ঢাকার বিশেষ জজ আদলত -৭ ।

আদালতের কর্মকর্তা হাবিবুল হাছান জানান, দুর্নীতি দমন আইন-২০০৪ এর ২৬ (২) ধারায় তিন বছর ও ২৭ (১) ধারায় আসামিকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদলত। দুই ধারার সাজা একসঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।