তিন সিটির নির্বাচন সুষ্ঠু হবে, সরকার হস্তক্ষেপ করবে না:ওবায়দুল কাদের

ক্রাইমবার্তা রিপোট:  রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনও অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।তিনি বলেন, নির্বাচনে সরকারের পক্ষ থেকে কোনো হস্তক্ষেপ করা হবে না। জনগণ যেভাবে চাইবে সেভাবেই নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে।শুক্রবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা সড়ক পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।ওবায়দুল কাদের বলেন, এর আগে সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়েও নির্বাচনী এলাকায় কখনও যাইনি।‘লেভেল প্লেয়িং ফিল্ডের কথা বলে মির্জা ফখরুল ইসলাম নির্বাচনী এলাকায় যেতে পারেন অথচ আমরা যেতে পারি না,’ যোগ করেন তিনি।মন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের আচরণবিধি অনুযায়ী এমপি মন্ত্রীরা এলাকায় যেতে পারবে না। আমরা সেই বিধি মেনে চলেছি। খুলনা ও গাজীপুরে আচরণবিধি লঙ্ঘন করিনি।দলের পক্ষ থেকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, আমি আবারও আশ্বস্ত করতে চাই- স্বাধীন নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের যে নিয়ম-কানুন আচরণবিধি আছে আমরা সরকারি দলের পক্ষ থেকে সব মেনে চলব।

সেতুমন্ত্রী বলেন, টাঙ্গাইল বাইপাসে যে সমস্যাটা হতো সেটা এখন রিপেয়ার মেনটেইনেস করে রিজিট ট্রিটমেন্ট করার ফলে ওখানে আর এবার সমস্যা হবে না।

দেউরিয়া রেলওভার পাসের কাজ প্রায় শেষ। তবে কিছু আইন সংক্রান্ত সমস্যা আছে। গত ঈদের চেয়ে এবার সেখানে যাত্রাটা আরও স্বস্তিদায়ক হবে বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, রোজার ঈদের চেয়ে কোরবানির ঈদে ফোরলেনে যাতায়াত অনেক সুবিধাজনক হবে। গাড়ি গতিও ভালো পাবে। এবার ঈদে ২৩টি নতুন ব্রিজের ওপর দিয়ে গাড়ি চলাচল করবে।

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন সড়ক বিভাগের ঢাকা সার্কেলের তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নাহিন রেজা, গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ, গাজীপুর সড়ক বিভাগের প্রকৌশলী মারুফ হোসেন, কালিয়াকৈর থানার ওসি রফিকুল ইসলাম, ওসি (তদন্ত) মুহাম্মদ মাসুদ আলম প্রমুখ।

Facebook Comments
Please follow and like us: