সাতক্ষীরায় ৫ থানার ওসি রদবদল : সদরে মোস্তাফিজের যোগদান

ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরা সদর থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে মো. মোস্তাফিজুর রহমান যোগদান করেছেন। আজ সোমবার বিকাল ৫ টার দিকে তিনি ওসি মারুফ আহমেদের কাছ থেকে দায়িত্ব বুঝে পান। এর আগে তিনি আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে কর্মরত ছিলেন। এদিকে, সাতক্ষীরা সদর থানার ওসি মারুফ আহম্মেদ সাতক্ষীরার কলারোয়া থানায় যোগদান করবেন।

সাতক্ষীরা জেলা পুলিশের এক দায়িত্বশীল কর্মকর্তা ভয়েস অব সাতক্ষীরাকে জানান, সাতক্ষীরা সদর থানার ওসি মারুফ আহম্মদ কলারোয়া থানায়, আশাশুনি থানার ওসি মোস্তাফিজুর রহমান সাতক্ষীরা সদর থানায়, কলারোয়া থানার ওসি বিপ্লব কুমার নাথ আশাশুনি থানায় , শ্যামনগর থানার ওসি সৈয়দ আব্দুল মান্নান দেবহাটা থানায় এবং দেবহাটা থানার ওসি কাজী কামাল সাতক্ষীরা পুলিশ লাইনে ও আর পদে যোগদান করবে বলে সিদ্ধান্ত হয়েছে। শ্যামনগর থানায় এখনো কাউকে দেওয়া হয়নি। শ্যামনগর থানার ওসি তদন্ত জিয়াউর রহমান আপাতাত দায়িত্ব বুঝে নিবেন। অবিলম্বে এই আদেশ কার্যকর হবে বলে সূত্রটি জানায়।

ওসি মোস্তাফিজুর রহমান মেহেরপুর জেলার গাংনী উপজেলার জোর পুকুরিয়া গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি রাষ্ট্র বিজ্ঞান বিভাগে বি.এস.এস অনার্স পাশ করার পর পুলিশ বাহিনীতে যোগদান করেন। তার পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. আব্দুর রহমান। মো. মোস্তাফিজুর রহমান একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে দেশ মাতৃকার টানে দেশের সেবা করার মনোভাব নিয়ে সাব ইন্সপেক্টর হিসেবে ২০০০ সালে নড়াইল সদরে প্রথম যোগদান করেন। তার পিতা মেহেরপুর জেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির চেয়ারম্যান। অদ্যবধি সে সুনামের সাথে চাকুরী করে আসছেন। ইতিমধ্যে আইন শৃঙ্খলা রক্ষাসহ পুলিশিং কার্যক্রমে সাতক্ষীরার শ্রেষ্ঠ ওসি হিসেবে দুই দুই বার পুরস্কৃত হয়েছেন।

তিনি বলেন, সাতক্ষীরা জেলা পুলিশ সুপারের নির্দেশ মোতাবেক তার কর্মস্থলে তিনি সততার সাথে দায়িত্ব পালন করবেন । জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকবে তার। সদর থানাকে একটি আদর্শ থানায় রুপান্তরিত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাবেন বলে অঙ্গিকার ব্যক্ত করেন এই পুলিশ কর্মকর্তা।

এদিকে, সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মারুফ আহম্মদ কলারোয়া থানায় যোগদান করেছেন। তিনিও সাতক্ষীরা সদর থানার ওসি হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে গেছেন। তার যোগদানের পর থেকে সাতক্ষীরা সদর থানায় আইন শৃঙ্খলা পরিস্থিতি অন্য যেকোন সময়ের চেয়ে ভালো ছিল। সাধারণ মানুষের সাথে ওসি মারুফ মিশতেন এবং তাদের সমস্যার কথা শুনতেন।


ক্রাইমবার্তা রিপোটঃ   আককাজ : আশাশুন থানার ওসিকে সাতক্ষীরা সদর  ও সদর থানার ওসিকে কলারোয়াতে বদলি করা হয়েছে। সাতক্ষীরা সদর থানায়  যোগদান করেছেন অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে মো. মোস্তাফিজুর রহমান। এর আগে তিনি আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে কর্মরত ছিলেন। তিনি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জোর পুকুরিয়া গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি রাষ্ট্র বিজ্ঞান বিভাগে বি.এস.এস অনার্স পাশ করেছেন। তার পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. আব্দুর রহমান। মো. মোস্তাফিজুর রহমান একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে দেশ মাতৃকার টানে দেশের সেবা করার মনোভাব নিয়ে সাব ইন্সপেক্টর হিসেবে ২০০০ সালে নড়াইল সদরে প্রথম যোগদান করেন। তার পিতা মেহেরপুর জেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির চেয়ারম্যান। অদ্যবধি সে সুনামের সাথে চাকুরী করে আসছেন। ইতিমধ্যে আইন শৃঙ্খলা রক্ষাসহ পুলিশিং কার্যক্রমে শ্রেষ্ঠ ওসি হিসেবে দুই দুই বার পুরস্কৃত হয়েছেন। তিনি বলেন, সাতক্ষীরা জেলা পুলিশ সুপারের নির্দেশ মোতাবেক তার কর্মস্থলে দায়িত্ব পালন করবেন এং জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকবেন। সদর থানাকে একটি আদর্শ থানায় রুপান্তরিত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাবেন। একই সাথে সদর থানার অফিসার ইনচার্জ মো. মারুফ আহম্মদ কলারোয়া থানায় যোগদান করেছেন।

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।