মাদকবিরোধী অভিযানে চট্টগ্রাম ও কুমিল্লায় কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

ক্রাইমবার্তা রিপোটঃ সারা দেশে চলমান মাদকবিরোধী অভিযানে  কথিত বন্দুকযুদ্ধে চট্টগ্রাম ও কুমিল্লায় আরও তিনজন নিহত হয়েছেন। এর মধ্যে চট্টগ্রামে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাত পরিচয় দুজনের নিহত হওয়ার খবর দিয়ে র‌্যাব বলেছে, ঘটনাস্থল থেকে তারা গাঁজা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে।

অন্যদিকে কুমিল্লায় কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন মাদক মামলার এক আসামি বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম

চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাত দুই ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, তারা সন্দেহভাজন মাদক চোরাকারবারি।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি মিমতানুর রহমান বলেন, বৃহস্পতিবার রাত ২টার দিকে নগরীর লালখানবাজার মতিঝর্ণা এলাকায় গোলাগুলির ঘটনায় তারা নিহত হন।

নিহতদের একজনের বয়স আনুমানিক ৩৫ বছর এবং অন্যজনের ২৫ বলে জানালেও তাদের নামপরিচয় জানাতে পারেননি র‌্যাব কর্মকর্তারা। মিমতানুর রহমান বলেন, র‌্যাবের একটি টহল দল মতিঝর্ণা এলাকায় একটি মাইক্রোবাসকে থামার সংকেত দেয়।

কিন্তু তারা গাড়ি না থামিয়ে র‌্যাব সদস্যদের দিকে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও তখন পাল্টা গুলি চালায়। দুপক্ষের গোলাগুলির একপর্যায়ে মাইক্রোবাস থেকে বেশ কয়েকজন পালিয়ে যায়। পরে ওই গাড়িতে দুজনের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখা যায়।

মিমতানুর বলছেন, র‌্যাব সদস্যরা ওই মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে ৮৫ কেজি গাঁজা ও একটি আগ্নেয়াস্ত্র পেয়েছে।

কুমিল্লা

জেলায় মাদকবিরোধী অভিযানে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ খোরশেদ আলম (৪৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসংলগ্ন দাউদকান্দির হাসানপুর সরকারি কলেজের বিপরীতে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত খোরশেদ মাদক বিক্রির সঙ্গে জড়িত। তিনি জেলার দেবীদ্বার উপজেলার গংগানগর গ্রামের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে।

দাউদকান্দি মডেল থানার ওসি আলমগীর হোসেন বলেন, কুমিল্লা থেকে প্রাইভেটকারযোগে ঢাকায় মাদকের চালান যাচ্ছে, এমন খবর পেয়ে পুলিশের একটি দল হাসানপুর কলেজের বিপরীতে রাস্তায় অবস্থান নিয়ে যানবাহনে তল্লাশি শুরু করে।

তিনি বলেন, রাত দেড়টার দিকে তালিকাভুক্ত মাদক বিক্রেতা খোরশেদ আলমকে বহনকারী প্রাইভেটকার আটকের সময় তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়।

দুপক্ষের গোলাগুলিতে খোরশেদ গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে কুমেক হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয় বলে জানান ওসি আলমগীর।

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে একটি প্রাইভেটকার ও ৮০ কেজি গাঁজা এবং দুই রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান উদ্ধার করা হয়েছে। নিহতের বিরুদ্ধে কুমিল্লা, ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।