সংবাদ সম্পাদক প্রকাশক ও প্রতিবেদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি
দৈনিক ‘সংবাদ’ পত্রিকার সম্পাদক-প্রকাশকসহ প্রতিবেদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের উদ্যোগে এ মানববন্ধন সভাপতি অধ্যাপক আবু আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বক্তব্য দেন প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, এড. আবুল কালাম আযাদ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জী, সাধারণ সম্পাদক আব্দুল বারী, সাবেক সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপ্পী,এম কামরুজ্জামান,মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, একাত্তর টিভি’র বরুণ ব্যানার্জী,তালা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক জুলফিকার রায়হান। সঞ্চালনা করেন সংবাদের সাতক্ষীরা প্রতিনিধি আবুল কাসেম। মানববন্ধনে তালা,কলারোয়া,দেবহাটাসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার শতাধিক সাংবাদিক অংশগ্রহণ করেন।
বক্তারা বলেন, ঝিকরগাছায় আওয়ামী লীগের সংসদ সদস্য মনিরুল ইসলামের ইন্ধনে ত্যাগী নেতা-কর্মীদের ওপর হাইব্রিড নেতা-কর্মীদের নির্যাতনের বিষয়ে দৈনিক সংবাদে ৮ মে একটি কলাম প্রকাশিত হয়। এতে সংসদ সদস্য ক্ষিপ্ত হন। তার অপকর্ম আড়াল করতে আজ্ঞাবহরা প্রবীণ সাংবাদিক-কলামিস্ট রুকুনউদ্দৌল্লাহ্সহ পত্রিকার সম্পাদক ও প্রকাশকের বিরু্েদ্ধ যশোর আদালতে তিনটি মামলা করেন। একজন প্রবীন সাংবাদিকের বিরুদ্ধে এভাবে গণহারে মামলা হওয়ায় মানববন্ধনে ক্ষোভ ও হতাশা ব্যক্ত করেন বক্তারা।
বক্তারা আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় শানিত ও অসাম্প্রদায়িক চেতনা বাস্তবায়নে আপোষহীন পত্রিকা দৈনিক সংবাদের বিরুদ্ধে এধরণের মামলা দেশবাসিকে হতবাক করেছে। তাছাড়া প্রতিবাদ-লিগ্যাল নোটিশ এসবের মতো আইনি পথে না যেয়ে সংসদ সদস্যের আজ্ঞাবহরা ষড়যন্ত্রমুলক মামলা দায়ের করেছেন। বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মিথ্যা মামলা ও হুমকি দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ করা যাবেনা। অবিলম্বে মামলা প্রত্যাহার না হলে দেশব্যাপী বৃহত্তর আন্দোলনে যাওয়ারও ঘোষনা দেয়া হয় মানববন্ধন থেকে।
গত ১১ জুন যশোরের ঝিকরগাছার বাঁকড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ সামছুর রহমান,বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম ও রঘুনাথপুর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি আহম্মেদ ফারুক বাদী হয়ে যশোরের আদালতে দৈনিক ‘সংবাদ’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আলতামাশ কবির, ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনিরুজ্জামান ও যশোরের নিজস্ব প্রতিবেদক রুকনউদ্দৌল্লাহ্র বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করেন।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।