দ্রুত সময়ের মধ্যে রাজনৈতিক অবস্থার পরিবর্তন আসবে’

ক্রাইমবার্তা রির্পোটঃ     বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আগামী দুই মাসের মধ্যে দেশের রাজনৈতিক অবস্থার পরিবর্তন আসবে। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে এই সরকারের পরিবর্তন আনার জন্য মাঠে নামবো। খালেদা জিয়াকে মুক্ত করবো। তখন মাহমুদুর রহমানের রক্ত বৃথা যাবে না। বাংলাদেশের মাটিতে এর বিচার একদিন হবেই হবে।
কুষ্টিয়া আদালত চত্ত্বরে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের উপর হামলার প্রতিবাদে  মঙ্গলবার  জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে আরো বক্তৃতা করেন, পরিষদের সদস্য সচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের সভাপতি প্রফেসর ড. আখতার হোসেন খান, বিএফইউজে মহাসচিব এম আব্দুল্লাহ, ড্যাবের সহ-সভাপতি প্রফেসর ডা. রফিকুল কবির, ডা. এম এ কুদ্দুস, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, ড্যাব নেতা প্রফেসর ডা. ফরহাদ হালিম ডলার, প্রফেসর ডা. মোস্তাক রহিম স্বপন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শামসুল আলম সেলিম, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন প্রমুখ।
মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে মওদুদ আহমদ বলেন, মাহমুদুর রহমান শুধু সাহসী সাংবাদিক নন, তিনি একজন দেশপ্রেমিক সাংবাদিক। তিনি সম্পাদক হিসেবে সাহসের সাথে সেই দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের খুব কম সম্পাদকই আছেন যিনি এমন দায়িত্ব পালন করেছেন। আজকে মাহমুদুর রহমানের ওপর যে আক্রমণ হয়েছে, তাতে জাতি স্তম্ভিত। এটা সারা জাতির জন্য কলঙ্ক। এভাবে একজন সাংবাদিকের ওপর রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে, আদালত প্রাঙ্গণে প্রশাসনের সামনে প্রহার করার ঘটনার আমরা তীব্র প্রতিবাদ জানাই।
আইনে বিশ্বাসী বলেই তিনি একটি সম্পূর্ণ ভিত্তিহীন মামলায় হাজিরা দিতে গিয়েছিলেন উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, সেখানে পুলিশের উপস্থিতিতে মাহমুদুর রহমানের উপর হামলা হয়েছে। পবিত্র আদালত অঙ্গন রক্তাক্ত হয়েছে। এজন্য আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিত। তাদের দায়িত্ব পালন করার আর কোনও নৈতিক অধিকার নেই।
তিনি বলেন, দেশে এখন সংবাদমাধ্যমের কোন স্বাধীনতা নেই। সরকার সংবাদমাধ্যমকে একটি নিয়ন্ত্রণের মধ্যে রেখেছেন, যাতে তাদের বিরুদ্ধে যারা লেখে বা রিপোর্ট করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা যায়। একটি স্বৈরাচারী ও ফ্যাসিবাদী সরকার ক্ষমতায় থাকায় দেশে এ পরিস্থিতি তৈরি হয়েছে। মাহমুদুর রহমানের উপর হামলার প্রতিবাদে সব দলমতের সাংবাদিকদের রাজপথে নেমে আসার আহবান জানান তিনি।
সভাপতির বক্তৃতায় রুহুল আমিন গাজী বলেন, মাহমুদুর রহমানের উপর হামলা গণতন্ত্র, ন্যায় বিচার, মানবাধিকার ও দেশের স্বাধীনতার উপর হামলা। মাহমুদুর রহমান এখন আইসিইউতে চিকিৎসা নিতে হচ্ছে। তার এ রক্ত বৃথা যাবে না। এ ঘটনা সরকারের পতন আন্দোলন আরো বেগবান করবে। তিনি কুষ্টিয়া পুলিশ সুপার এবং সংশ্লিষ্ট থানার ওসিকে অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানান।
Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।