স্বল্প সময়ের মধ্যে সিলেটকে শুধু বাংলাদেশের নয়, বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ নগরী গড়তে চাই : এডভোকেট জুবায়ের

ক্রাইমবার্তা  ডেস্করিপোট:সিলেট সিটি নির্বাচনে নাগরিক ফোরাম মনোনীত মেয়র পদপ্রার্থী, নগর জামায়াতের আমির অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, আমাদের আবেগ অনুভুতির পুরোটা জুড়েই পূণ্যভুমি সিলেট। সৌহাদ্য সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত সিলেটে ৩০ জুলাই নির্বাচন নিয়ে কোন ষড়যন্ত্র বরদাশত করা হবেনা।
তিনি বলেন, দেশের অর্থনৈতিক সমৃদ্ধির পেছনে সিলেটবাসীর রয়েছে গুরুত্বপূর্ণ অবদান। দেশের আধ্যাত্মিক রাজধানী হয়েও সিলেট বিভিন্ন দিক থেকে আজো অনেক পিছিয়ে রয়েছে। এ জন্য সৎ,যোগ্য ও মেধাবী নেতৃত্বের অভাবকে দায়ি করে তিনি বলেন, নগরবাসীর রায় পেলে দীর্ঘ মেয়াদী মহাপরিকল্পনা গ্রহণের মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে সিলেটকে শুধু বাংলাদেশের নয়, বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ নগরী হিসেবে গড়ে তুলবো।
তিনি বলেন, আমরা মজলুম, আমাদের উপর নির্যাতনের স্টীম রোলার চালানো হয়েছে। তবুও আমরা ইনসাফ ও নীতি থেকে একচুলও সরে যাইনি। ৩০ জুলাই নির্বাচনে মজলুমের পক্ষে, ইনসাফ ও উন্নয়নের প্রতীক টেবিল ঘড়িতে ভোট দেয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।
তিনি শনিবার আসন্ন সিসিক নির্বাচনে টেবিল ঘড়ি মার্কার সমর্থনে নগরীর কোর্ট পয়েন্টে সর্বশেষ নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সিলেট নাগরিক ফোরামের আহ্বায়ক প্রফেসর ড. আব্দুল আহাদের সভাপতিত্বে, সদস্য সচিব মো: ফখরুল ইসলাম ও মহানগর জামায়াতের সেক্রেটারী মাওলানা সোহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত জনসভায় বক্তব্য রাখেন- জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ড. মোবারক হোসাইন, লেবার পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় সহকারী মহাসচিব প্রিন্সিপাল মাওলানা জহুরুল হক, জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও জেলা দক্ষিণের আমীর মাওলানা হাবীবুর রহমান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, ২০ দলীয় জোট সিলেট মহানগর সদস্য সচিব ও এডভোকেট জুবায়েরের প্রধান নির্বাচনী এজেন্ট হাফিজ আব্দুল হাই হারুন, এনডিপি জেলা সাধারণ সম্পাদক আনিসুর রহমান, জাগপার মহানগর ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান আহমদ লিটন, নেজামে ইসলাম পার্টি জেলা সভাপতি ক্বারী আবু ইউসুফ চৌধুরী, বিজেপি জেলা সদস্য সচিব ডা: একেএম নুরুল আম্বিয়া, ইসলামী ঐক্যজোটের জেলা সাধারণ সম্পাদক ডা: হাবীবুর রহমান, ২০ দলীয় জোট সিলেট জেলা সদস্য সচিব ও সাবেক দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদ, জামায়াতের সিলেট জেলা উত্তরের সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন, ফেঞ্চুগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ আল হোসাইন, গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম, বিশিষ্ট আলেমে দ্বীন প্রিন্সিপাল মাওলানা আব্দুল সালাম আল মাদানী, বিশিষ্ট শিক্ষাবিদ উপাধ্যক্ষ আব্দুস শাকুর, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক জামশেদ আলম সরকার ও সিলেট মহানগর সভাপতি নজরুল ইসলাম প্রমুখ।

 

আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণায় এমপি এহিয়া
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন জাতীয় পার্টির সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া।
শনিবার বেলা ১টার দিকে নগরীর তালতলা এলাকায় কামরানের পক্ষে লিফলেট বিলি করতে তাকে দেখা যায়। এসময় তাঁর সাথে জাতীয় পার্টির কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিকেলেও তিনি মিছিল সহকারে সুরমা মার্কেট এলাকা হয়ে বন্দর বাজারের দিকে যেতে দেখা যায়। এর আগে সিলেট নগরীর একটি হোটেলে জেলা ও মহানগর জাতীয় পার্টি আয়োজিত সংবাদ সম্মেলনের অংশ নিয়ে দলের পক্ষ থেকে কামরানকে সমর্থনের কথা জানান তিনি।
আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারে জানতে চাইলে এহিয়া জানান, আমি দলের পক্ষ থেকে বদর উদ্দিন আহমদকে সমর্থন জানিয়ে সংবাদ সম্মেলন করেছিলাম। সেখান থেকে বের হলে কর্মীরা আমার হাতে কয়েকটি লিফলেট দিয়ে বিলি করার অনুরোধ করেন। তখন আমি কয়েকজনের হাতে লিফলেট তুলে দেই।
তিনি বলেন, এতে আচরণবিধি লঙ্ঘন হয়েছে বলে আমি এখন বুঝতে পারছি। নির্বাচন কমিশন থেকে যদি আমাকে কারণ দর্শাতে বলা হয় তবে আমি তার জবাব দেবো।
সিসিক নির্বাচনের দায়িত্বে থাকা তথ্য প্রদানকারী কর্মকর্তা প্রলয় কুমার সাহা জানান, নির্বাচনী বিধিমালা অনুযায়ী সংসদ সদস্য এবং সরকারি সুবিধাভোগী ব্যক্তিরা নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারবেন না। কোন সংসদ সদস্য নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন এমন অভিযোগ পেলে আমরা ব্যবস্থা গ্রহণ করবো। এর আগেও দুই জন সরকারি সুবিধাভোগী ব্যক্তিকে শোকজ করা হয়েছিল।
নির্বাচনী বিধিমালা অনুযায়ী, তফসিল প্রকাশের পর মন্ত্রী এমপিসহ সরকারি সুবিধাভোগী ব্যক্তিরা সিটি করপোরেশন নির্বাচনের প্রচারে অংশ নিতে পারেন না।

Check Also

সাতক্ষীরায় জামায়াতের সম্মেলন অনুষ্ঠিত ইসলামী শাসন ব্যবস্থা চালু না থাকায় দেশের নাগরিকরা তাদের অধিকার থেকে বঞ্চিতঃ ইজ্জত উল্লাহ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ বলেছেন, ইসলাম একটি পূর্ণাঙ্গ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।