তিন সিটির নির্বাচন বাতিল না হলে ডিসেম্বরে গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন হবে না

ক্রাইমবার্তা রিপোট:  সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, তিন সিটির নির্বাচন বাতিল না হলে ডিসেম্বরে গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন হচ্ছে না।
বিরূপ আবাহাওয়া উপেক্ষা করে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম একথা বলেন। সোমবার অনুষ্ঠিত বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট কেন্দ্র দখল, ভোট জালিয়াতি ও প্রহসনের অভিযোগ এনে এর প্রতিবাদে সিপিবি ঢাকায় বিক্ষোভ সমাবেশ করেছে।

সেলিম আরো বলেন, একের পর এক স্থানীয় নির্বাচনে ভোট জালিয়াতি করে ক্ষমতাসীন দল নির্বাচন বিষয়টিতে তামাশায় পরিণত করেছে। সোমবার কোনো গ্রহণযোগ্য নির্বাচন হয়নি, আগে থেকে ঠিক করা ফলাফল ঘোষণার জন্য প্রহসন মঞ্চস্থ হয়েছে। ফলে আগামী জাতীয় সংসদ নির্বাচন ন্যূনতম গ্রহণযোগ্য গণতান্ত্রিকভাবে অনুষ্ঠিত করার ইচ্ছা সরকারের আছে বলে মনে হয় না। তিনি সতর্ক করে দিয়ে বলেন, ইতিহাস বড় নির্মম, ভোট চোর ভোট ডাকাত চিরকাল ক্ষমতায় থাকতে পারে না। তিনি আরো বলেন, নির্বাচন কমিশন মেরুদণ্ডহীন। তারা সাংবিধানিক দায়িত্ব পালন না করে আজ্ঞাবহ ভূমিকা নিয়েছে। এই নির্বাচন কমিশনের আর সামান্য বিশ্বাসযোগ্যতাও অবশিষ্ট নেই। তিনি অবিলম্বে তিন সিটি নির্বাচন বাতিলের দাবি জানিয়ে বলেন, যদি এসব নির্বাচন বাতিল না করা হয়, তাহলে আগামী ডিসেম্বরেও কোনো গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা নেই।

সেলিম আরও বলেন, স্বৈরাচার আইয়ুব শাসনামলে সার্বজনীন ও প্রত্যক্ষ ভোটাধিকার ছিল না, ইয়াহিয়া ৭০-এর নির্বাচনের ফলাফল মানে নাই। বঙ্গবন্ধু আমলে ভোট কারচুপি করে খন্দকার মোশতাককে বিজয়ী করা হয়েছিল, জিয়া-এরশাদ আমলে হ্যাঁ ও না ভোটের নাটক আমরা দেখেছি। সবাই চেয়েছিল চিরদিনের জন্য ক্ষমতা পাকাপোক্ত করতে, কেউ পারেনি।

সমাবেশে আরো বক্তব্য রাখেন সিপিবি’র সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম। সমাবেশে উপস্থিত ছিলেন সিপিবি’র সহ-সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন, সভাপতিমণ্ডলীর সদস্য রফিকুজ্জামান লায়েক, মিহির ঘোষ, অনিরুদ্ধ দাশ অঞ্জন, কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদার প্রমুখ।

এদিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মঙ্গলবার অপর এক সমাবেশে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, বর্তমান সরকার রতন সেন হত্যা মামলার বিচার না করলে বামপন্থীরা ক্ষমতায় গিয়ে বিচার করবে। রতন সেনের খুনীদের ক্ষমা নেই, বাংলার মাটিতে তাদের বিচার হবেই। সিপিবি’র সভাপতি আরো বলেন, সরকারি গোয়েন্দা সংস্থাই হত্যাকারীদের চিহ্নিত করেছিল। খুলনা জেলার সাবেক সভাপতি ও কৃষক সমিতির খুলনা জেলার সাবেক সভাপতি রতন সেন এর ২৬তম হত্যাবার্ষিকীতে জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি আয়োজিত মানববন্ধন সমাবেশে আরো বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, কোষাধ্যক্ষ মাহাবুব আলম, ঢাকা নগর নেতা সেকেন্দার হায়াৎ, ক্ষেতমজুর সমিতির নির্বাহী সদস্য মোতালেব হোসেন প্রমুখ।

Please follow and like us:

Check Also

২৫ হাজার সরকারি টিউব অয়েলে উঠছে না পানি: দুষ্পাপ্য পানযোগ্য পানি: সাতক্ষীরার জনজীবনে হাঁসফাঁস

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ তীব্র খরা: বৃষ্টি হীনতা ও পানিতে লবণাক্ততা বেড়ে যাওয়ায় উপকূলীয় জেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।