সাতক্ষীরা শহরের ইটাগাছা হাটের মোড়ে অবৈধ দখলদারদের উচ্ছেদের দাবি

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরা শহরের ইটাগাছা হাটের মোড় এলাকায় সড়ক ও জনপদের জায়গা দখল করার অভিযোগ উঠেছে। দৗর্ঘ দিন ধরে দখল করা জায়গায় বিভিন্ন অবৈধ ব্যাবসা প্রতিষ্ঠান গড়ে তুলে একটি চক্র তাদের ব্যাবসা চালিয়ে যাচ্ছে। এতে জনগণের দুর্ভোগ চরমে পৌছেছে। এব্যাপারে সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের আশু হস্থক্ষেপ কামনা করেছেন সাধারণ জনগন।
সূত্র জানায়, রাস্তার দু’ধারে ছোট বড় বিভিন্ন অবৈধ স্থাপনা ও ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে এর মধ্যে রাস্তার পাশে আনারসের ব্যবসা, ইট বালিসহ বিভিন্ন ফলের দোকান গড়ে উঠেছে।
দেখে মনে হয় সড়ক দখলের প্রতিযোগিতায় নেমেছেন। আর কতটুকু এগুলে রাস্তার উপরে আসবে তারা? সাধারণ মানুষের চলাচলের জায়গা দখল করে গড়ে তুলছে বাণিজ্যিক প্রতিষ্ঠান। বাস্ততম সড়কে প্রতিনিয়ত শোনা যায় সড়ক দুর্ঘটনায় মানুষের প্রাণহানীর ঘটনার খবর। স্কুল পড়–য়া ছাত্র-ছাত্রীরা পড়ে বিপাকে। সাধারণ মানুষেরতো দুর্ভোগের শেষ নেই।
এ যেন দেখার কেউ নেই। এছাড়া ইটাগাছা এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তির ছত্রছায়ায় সড়ক ও জনপদের জায়গা দখল করে আনারস ব্যবসায়ীদের কাছে টাকার বিনিময়ে ভাড়া দেয়া হয়েছে। একই স্থানে আনারস বহনকৃত ট্রাকগুলো পারকিং করার ফলে দীর্ঘ সময় ধরে সড়কের পাশে ট্রাক রাখায় ব্যাপক যানজট সৃষ্টি হয়। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী জানান, সড়ক ও জনপদের কয়েকজন অসাধু কর্মচারীকে ম্যানেজ করে ঐ জায়গাটি আকবর, রবিউল ও আলম জায়গাটি দখল করে রেখেছে।
তারা বিভিন্ন মহলে বলে বেড়াচ্ছে সড়ক ও জনপদের নিকট থেকে ৬ বছরের জন্য বন্দোবস্ত নিয়েছে।
এদিকে সাতক্ষীরা সুলতানপুর বড় বাজারসহ সাতক্ষীরার বিভিন্ন বাজারে আনারশসহ ফল বিক্রির আড়ৎ থাকা সত্বেও সুবিধাবাদীরা বিভিন্ন সরকারি জায়গা দখল করে ফ্রি ষ্টাইলে ব্যাবসা চালিয়ে যাচ্ছে। এখনই এদের থামানো দরকার বলে মনে করেন সাধারণ জনতা।
এব্যাপারে সাতক্ষীরা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী মনজুরুল করিম জানান, আমরা জেলা প্রশাসকের নির্দেশক্রমে রাস্তার দু’ধারের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদের তালিকা তৈরী করেছি। সেটি এসিল্যান্ড অফিসে নথি প্রক্রিয়াধীন আছে। খুব শীঘ্রই ম্যাজিস্ট্রেট দিয়ে শহরের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।
এব্যাপারে কোন বড় ধরনের দুর্ঘটনা ঘটার আগেই এলাকাবাসী ও সচেতন মহলের দাবি মহাসড়কের দু’ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে যানজট মুক্ত শহর ও সাধারণ মানুষের চলাচলের পথ প্রসস্থ এবং নিরবিচ্ছির্ন্ন চলাচল সৃষ্টির ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।