আহছানউল্লাহ ইউনিভার্সিটিতে বিক্ষোভ, ১১ শিক্ষার্থী আটক:নর্থসাউথসহ ৩ বিশ্ববিদ্যালয়ে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ ও সরকারদলীয় নেতাকর্মীদের হামলার প্রতিবাদে বেসরকারি আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন।

বিক্ষোভকালে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে হানা দিয়ে ১১ শিক্ষার্থী আটক করে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় নিয়ে গেছে পুলিশ।

সোমবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

দুপুর সোয়া ২টার তেজগাঁও শিল্পাঞ্চল থানার এসআই কাওসার  বলেন, আহছানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশৃঙ্খলা করায় তাদের মধ্য থেকে ১১ জনকে আটক করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মীম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব নিহত হন। এ ছাড়া ১৩ জন আহত হন।

এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা। তারা নৌপরিবহনমন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খানের পদত্যাগ এবং ৯ দফা দাবিতে লাগাতার আন্দোলনে যান।

সর্বশেষ রোববার আন্দোলনের অষ্টম দিনে রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশ, ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এর মধ্য দিয়ে আন্দোলন অনেকটাই স্তিমিত হয়ে যায়।

তবে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়, রামপুরায় বেসরকারি ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয় এবং বসুন্ধরা আবাসিক এলাকায় নর্থসাউথ বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন।

———–0—————-

বসুন্ধরা আবাসিক এলাকা
রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার সামনের সড়ক। ছবি-যুগান্তর

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বেসরকারি নর্থসাউথ বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া চলছে।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রগতি সরণিতে অবস্থান নেয়ার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া দেয়।

এর পর শিক্ষার্থীরা বসন্ধুরা আবাসিক এলাকার ভেতরে অবস্থান নেন। অন্যদিকে পুলিশ বাইরের সড়কে অবস্থান নেয়।

এ সময় উভয়পক্ষে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হলে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের আশপাশের দোকানপাটও বন্ধ হয়ে যায়।

পরে দুপুর দেড়টার দিকে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সংগঠিত হয়ে পুলিশকে ধাওয়া করেন।

বর্তমানে বসুন্ধরা আবাসিক এলাকার প্রধান গেটে ব্যাপক পুলিশ মোতায়েন রয়েছে। আর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থান করছেন বলে জানা গেছে।

Please follow and like us:

Check Also

বিমান থেকে ডলারভর্তি তিনটি ব্যাগ সাগরে ফেলা হয়

অবশেষে মুক্তিপণে ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্তি পেলেন সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি থাকা বাংলাদেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।