বর্তমান ক্ষমতাসীনরা স্বৈরতান্ত্রিক শাসকে রূপান্তরিত হয়েছে:নোমান

ক্রাইমবার্তা রির্পোটঃ  বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, বর্তমান ক্ষমতাসীনরা স্বৈরতান্ত্রিক শাসকে রূপান্তরিত হয়েছে। সরকার সংবিধানের কোনো ধারা মানছে না। যারা সংবিধানের রক্ষক, তারা এখন ভক্ষক হয়ে জনগণের ওপরে নির্যাতন করছে। তারা এখন স্বৈরাচারী কর্মকাণ্ড বাড়িয়ে দিয়েছে।

আজ রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নামে মিথ্যা মামলা প্রত্যাহার, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর বর্বর হামলা এবং গ্রেফতারকৃত ছাত্রদের অবিলম্বে মুক্তির দাবি’ উপলক্ষে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে মানববন্ধনে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মাদ ইবরাহিম, বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ বক্তব্য রাখেন।

আব্দুল্লাহ আল নোমান বলেন, শেষ সময়ে সকল সরকারকে দেখা গেছে স্বৈরাচারী রূপে। স্বৈরাচারের মাত্রা বাড়িয়ে দিতে দেখা গেছে। বর্তমান সরকারও স্বৈরাচারের কর্মকাণ্ড বাড়িয়ে দিয়েছে। আমাদের ওপরে নির্যাতন চালাচ্ছে এবং মিথ্যা মামলা দিচ্ছে।

আইয়ুব খানের শাসনের কথা উল্লেখ করে নোমান বলেন, অস্ত্র এবং টিয়ার গ্যাস ছিল তাদের শক্তি। আইয়ুবের পরে হুসেইন মুহাম্মদ এরশাদ গেছে। এরশাদও জনগণের ওপর নির্যাতন করেছে। কিন্তু শেষ পর্যন্ত এরশাদ টিকে নাই। আওয়ামী লীগও ’৯৬ সালে ক্ষমতায় এসে জনগণের ওপরে নির্যাতন করার কারণে ২০০১ সালের নির্বাচনে জনগণ ব্যালট প্রয়োগ করে তাদেরকে পরাজিত করেছে। সুতরাং আমি মনে করি, আওয়ামী লীগকে যত শক্তিশালী মনে হচ্ছে, সেই শক্তি এখন আর নেই।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে সরকারের সমর্থন ছিল কৌশলগত। যখন সমস্ত জাতি শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন দিয়েছে, তখন সরকারও বললো, আমরাও সমর্থন করি! এরপরেই শিক্ষার্থীদের ওপরে নির্যাতন চালিয়েছে ক্ষমতাসীনরা।

আজকে দেশে সুশাসন নাই মন্তব্য করে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, দেশ অর্থনৈতিকভাবে তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে।

Check Also

স্বাধীনতার ৫৩ বছরে আজ প্রশ্ন উঠছে গণতন্ত্র কোথায়: মঈন খান

ক্ষমতা আঁকড়ে ধরে রাখার জন্য বিরোধী দলের রুদ্ধে এক লাখ মামলা দেওয়া হয়েছে ও তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।