সরকারের পতন ঘনিয়ে আসছে : বিএনপি,তফসিল ঘোষণার আগে সংলাপের উদ্যোগ

ক্রাইমবার্তা রিপোট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে সংলাপের উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, একই খেলা বারবার হয় না। কাজেই সরকারকে বলতে চাই, সম্মানজনক নিষ্ক্রমণের পথ, সন্মানজনকভাবে বেরিয়ে যাওয়ার পথ একটাই অবশিষ্ট আছে।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি বলেন, বাংলাদেশের মানুষের ইচ্ছার প্রতিফলন যদি নির্বাচনে না হয়, তাহলে সেটা কোনো নির্বাচন নয়। নির্বাচন হতে হলে খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি ও অন্যান্য বিরোধী দলকে সেই নির্বাচনে অংশগ্রহণ করতে হবে।

ঢাকা মহানগর উত্তর জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত সভায় নজরুল বলেন, আমরা সরকারকে স্পষ্ট করে বলতে চাই- সেই পরিস্থিতি সৃষ্টি করতে হবে। অন্যান্য ন্যায্য দাবি মানতে হবে। আলোচনার মাধ্যমে ফয়সালা করতে হবে। তারপরেই নির্বাচনের তফসিল ঘোষণা করতে হবে।

আর যদি সংলাপ না করা হয়, কোনো ‘বিশৃঙ্খলা’ সৃষ্টি হলে এর দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে হুশিয়ারি দেন বিএনপির এ নেতা।

নজরুল বলেন, সুষ্ঠু নির্বাচন হলে সারা দেশে ওরা (আওয়ামী লীগ) পাবে আমাদের চার ভাগের এক ভাগ ভোট। সেই ভয়েই তারা নির্বাচন এমনভাবে করতে চায়, যেভাবে তাদের জেতা নিশ্চিত করে।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অভিযোগের জবাব দেন নজরুল ইসলাম। তিনি বলেন, আমাদের মহাসচিব তার এক বক্তব্যে স্বাধীনতা ফিরিয়ে আনতে বলেছেন। এই কথার অর্থ এই না যে, আবার একাত্তর সালের মতো লড়াই করে ওই রকম স্বাধীনতা আমাদের আনতে হবে। রাজনীতির ভাষা আপনাকে বুঝতে হবে।

মহানগর উত্তরের সভাপতি জুলফিকার মতিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুল করীম মজুমদার প্রমুখ।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।