মানুষের মনে কোনো ঈদের আনন্দ নেই:রিজভী

ক্রাইমবার্তা রিপোট :বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ঈদ মানেই উৎসব, ঈদ মানেই আনন্দ। কিন্তু মানুষের মনে কোনো ঈদের আনন্দ নেই।

তিনি বলেন, দেশে যে ভয়াবহ দুঃশাসন ও স্বৈরশাসন চলছে, তার যাঁতাকলে পিষ্ট হয়ে জাতি আজ আতঙ্কিত।

সোমবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, অবৈধ সরকারের দুর্নীতি, টাকা পাচার, লুটপাট, চাঁদাবাজি, দখলবাজিতে মানুষ অতিষ্ঠ। দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে মানুষ দিশাহারা।

তিনি বলেন, বাড়িভাড়া বেড়েছে, গ্যাস-বিদ্যুতের দাম বেড়েছে দফায় দফায়, মানুষের দৈনন্দিন খরচ মেটাতে হিমশিম খাচ্ছে মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত শ্রেণির মানুষ।

‘শুধু কিছুসংখ্যক আওয়ামী ভাবাপন্ন লোক হয়তো তাদের নিজেদের নিরাপদ মনে করতে পারে, কিন্তু বিএনপিসহ বেশিরভাগ রাজনৈতিক দলের নেতাকর্মী, দেশের সাধারণ মানুষ, শিক্ষক, সাংবাদিক, পেশাজীবী, বিশ্ববিদ্যালয়ের সাধরাণ শিক্ষার্থী, কোমলমতি ছাত্রছাত্রীরা এখন অবৈধ সরকারের নানা বাহিনী দ্বারা আক্রান্ত ও ক্ষতবিক্ষত।’

বিএনপির এ নেতা বলেন, এতদিন শুধু বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা-হামলা, জেল-জুলুম, নির্যাতন-নিপীড়নের খড়গ চলছিল। এখন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরাও রেহাই পাচ্ছে না শাসক গোষ্ঠীর হিংস্র আক্রমণ থেকে।

রিজভী বলেন, শুধু সরকারের প্রধান প্রতিপক্ষ হওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে বন্দি করে রাখা হয়েছে। তিনি বারবার উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পরও নতুন নতুন মামলা ও অজুহাত দেখিয়ে তাকে কারাগারে আটকে রাখা হচ্ছে। এ ছাড়া তিনি গুরুতর অসুস্থ হওয়ার পরও তাকে চিকিৎসা না দিয়ে নানাভাবে নির্যাতন করা হচ্ছে।

তিনি বলেন, বিএনপির লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে হাজার হাজার মিথ্যা মামলার খড়গ ঝুলছে। কারাবন্দি আছেন হাজারও নেতাকর্মী। প্রতিনিয়ত চলছে গুম-খুন, বিচারবহির্ভূত হত্যা আর মিথ্যা মামলায় গ্রেফতার-নির্যাতন। এমন পরিস্থিতিতে আসন্ন ঈদ নিয়ে মানুষের মনে কোনো আনন্দ নেই, নেই কোনো স্বস্তি।

গত এক দশকের মধ্যে ঈদবাজারে এমন মন্দাভাব আগে কখনও দেখা যায়নি দাবি করে রিজভী বলেন, ব্যবসায়ীরা দোকানে দোকানে ঈদের সামগ্রী তুলে বিপাকে পড়েছেন। বেচা-বিক্রি বন্ধ। রাস্তাঘাটের বেহাল অবস্থার জন্য ঘরমুখো মানুষ প্রচণ্ড দুর্দশার মধ্যে পড়েছে।

তিনি আরও বলেন, বর্তমান দুঃশাসনের অবসান ছাড়া দেশের মানুষের মুক্তি মিলবে না। শুধু গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হলে, জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে ও সত্যিকারভাবে মানুষ তার পছন্দ অনুযায়ী জনপ্রতিনিধি নির্বাচন করতে পারলেই কেবল মুক্তি মিলবে এ জাতির।

এ সময় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশেই ব্যারিস্টার মওদুদ আহমদকে তিন দিন ধরে অবরুদ্ধ করে রাখা হয়েছে বলে অভিযোগ করেন রিজভী।

Please follow and like us:

Check Also

নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রামে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।