দেশে উন্নয়ন হয়েছে বলেই জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আওয়ামীলীগ আবারও সরকার গঠন করবে ইনশাল্লাহ—এমপি রবি

ক্রাইমবার্তা র্রিপোট আককাজ : সাতক্ষীরা সদরের রায়পুর মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনের উর্দ্ধমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে রায়পুর মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. নেছার আলী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন,‘বাংলাদেশ আওয়ামীরীগ সরকার উন্নয়নের সরকার। স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎ, রাস্তা-ঘাটসহ গ্রামাঞ্চলের অবকাঠামো উন্নয়ন প্রতিফলিত হয়েছে সবখানে। বর্তমান অর্থবছরে সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার মধ্যে ৩৫ টি নতুন ও ভবন উর্দ্ধমুখী সম্প্রসারণ কাজ শুরু হয়েছে। আমি একটি সুন্দর সাতক্ষীরার স্বপ্ন দেখি। তাই এলাকার উন্নয়নের লক্ষ্যে আমি নিরলসভাবে ছুটে চলেছি সরকারের বিভিন্ন দপ্তরে দপ্তরে। আমি চাই আমার এলাকার মানুষ শান্তিতে থাক। দেশে উন্নয়ন হয়েছে বলেই জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আওয়ামীলীগ আবারও সরকার গঠন করবে ইনশাল্লাহ’।
বিশেষ অতিথি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. আবু জায়েদ বিন গফুর জেলা, বল্লী ইউপি চেয়ারম্যান মো. বজলুর রহমান, রায়পুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান, আওয়ামীলীগ নেতা মো. শাহিদুল ইসলাম, জেলা ওলামালীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুল, বাঁশদহ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাস্টার মফিজুর রহমান, তুজুলপুর জি.সি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম, ইউপি সদস্য শামছুর রহমান, যুবলীগ নেতা আবতাবুজ্জামান লাল্টু প্রমুখ। রাজস্ব বাজেট (কোর্ড নং-৭০১৯)শীষক প্রকল্পের আওতায় এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৭৫ লক্ষ ব্যয়ে তিন তলা ভিত বিশিষ্ট বিদ্যমান একতলা একাডেমিক ভবনের উর্দ্ধমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করা হয়েছে। এসময় বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী ও স্থানীয় দলীয় এবং গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলাউদ্দিন মন্ডল।

 

বল্লী আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ২কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন এমপি রবি
মাহফিজুল ইসলাম আককাজ ঃ বল্লী আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের (চারতলা ভিত বিশিষ্ট) চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) সকালে সদরের বল্লী আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতিআবু মুসার সভাপতিত্বে ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন, ‘ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষা প্রযুক্তির অগ্রগতি ঘটাতে সরকার ইতোমধ্যে শিক্ষার্থীদের হাতে স্বল্পমূল্যে ল্যাপটপ ও ট্যাব সরবরাহের কাজ শুরু করেছে। ডিগ্রি পর্যন্ত মেয়েদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করে নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে। সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে তিনি অবিভাবকদের প্রতি আহ্বান জানান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. আবু জায়েদ বিন গফুর জেলা, বল্লী ইউপি চেয়ারম্যান মো. বজলুর রহমান, বল্লী আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম মুনসুর আলী, আওয়ামীলীগ নেতা মো. শাহিদুল ইসলাম, জেলা ওলামালীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুল, সাবেক প্রধান শিক্ষক আবুল হোসেন, তুজুলপুর জি.সি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম, বাঁশদহ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাস্টার মফিজুর রহমান, ইউপি সদস্য শামছুর রহমান, যুবলীগ নেতা আবতাবুজ্জামান লাল্টু প্রমুখ। নির্বাচিত বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ২ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে (চারতলা ভিত বিশিষ্ট) চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। এসময় বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী ও স্থানীয় দলীয় এবং গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক মশিউর রহমান।

 

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।