সাতক্ষীরায় পৃথক অভিযানে অস্ত্র,জহাদিবই, বিএনপি জামায়াতের ১৫ নেতাকর্মীসহ আটক ৬১ জন

ক্রাইমবার্তা র্রিপোট:   সাতক্ষীরা: সাতক্ষীরায় পৃথক অভিযানে অস্ত্রসহ, জহাদি বই, বিএনপি জামায়াতের ১৫ নেতাকর্মীসহ আটক ৬১ জনকে আটকের দাবী জানিয়েছে সাতক্ষীরা পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রুবার সকাল পযর্ন্ত জেলার আটটি থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে। এসময় সুটারগান,ককটেল বোমা,ও বিপুল পরিমানে জিহাদি বই উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে ১২টি মামলা দায়ের করেছে পুলিশ।

আটককৃতদের মধ্যে, সাতক্ষীরা সদর থানা থেকে ১৫ জন, কলারোয়া থানা থেকে ৯ জন, তালা থানা ৮ জন, কালিগঞ্জ থানা ৪ জন, শ্যামনগর থানা ৬ জন, আশাশুনি থানা ১২ জন, দেবহাটা থানা ৩ জন ও পাটকেলঘাটা থানা থেকে ৫ জনকে আটক করা হয়েছে।

এদিকে নাশকতা সৃষ্টির লক্ষ্যে জড়ো হয়ে গোপন বৈঠক করার অভিযোগে দুটি পৃথক অভিযানে জামায়াত ও বিএনপির পাঁচজনকে গ্রেফতার করেছে সাতক্ষীরা গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার রাতে তাদেরকে শ্যামনগরের বালিয়াপুর ও আশাশুনির বসুখালি থেকে আটক করা হয় বলে তারা জানান। এ সময় তাদের কাছ থেকে তিনটি ককটেল, কিছু ধারালো অস্ত্র এবং সাংগঠনিক ও জ্বিহাদি বইপত্র ছাড়াও বিপুল পরিমান লিফলেট জব্দ করা হয়েছে বলে পুলিশ গণমাধ্যমকে জানান।
জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক শাহরিয়ার হাসান জানান, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। তিনি বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন শ্যামনগর উপজেলা জামায়াতের আমির নজরুল ইসলাম ও ফিংড়ি ইউনিয়ন জামায়াতের আমির আজহারুল ইসলাম। তাদের কাছ থেকে সাংগঠনিক বইপত্র ও লিফলেট জব্দ করা হয়।

এদিকে একই রাতে আশাশুনির বসুখালি বাজারের খায়রুলের মাছের ঘরে গোপন বৈঠক করছিল এমন অভিযোগে উপজেলার গোদাড়া গ্রামের হাবিবুর রহমান, বসুখালির আলি হায়দার ও মো. আশরাফুলকে আটক করে পুলিশ।

এদিকে গতকাল সাতক্ষীরা সদরের বকচরা আহম্মদিয়া দাখিল মাদ্রাসা থেকে আটককৃত ৯ শিক্ষকের মধ্যে ৫ জনকে নাশকতার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে সাতক্ষীরা পুলিশ। বৃহষ্পতিবার মাদ্রাসা চলাকালিন শ্রেণীতে পাঠদান রতঅবস্থায় পুলিশ তাদেরকে আটক করে বলে মাদ্রাসা প্রধান জানান। পুলিশ বলছে মাদ্রাসাতে লাঠিশোঠা নিয়ে নাশকতার ষড়যন্ত্র করছিল তারা। ৬৫৯/২০১৮ নং মামলায় গ্রেফতার দেখিয়ে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে বলে সদর থানা সূত্র জানায়। এমামলা ৫ জনকে ধৃত ও ৪১ জনকে পলাতক দেখানো হয়েছে। ধৃতদের মধ্যে সদর জামায়াতের আমীর মাওলানা শাহাদাত হোসেন,আগরদাড়ি ইউনিয়ন জামায়াতের আমীর মাওলানা আব্দুস সামাদ, জামায়াত কর্মী হাফিজুর রহমান,আব্দুল হামিদ ও মাওলানা আবুল খায়ের।

সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান তাদের আটকের বিষয়টি নিশ্চিত করে জানান,আটককৃতদের বিরুদ্ধে নাশকতা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।-

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।