তামিমকে এশিয়া কাপের সম্ভাব্য সেরা হিসেবে দেখছে ভারতীয় গণমাধ্যম

  ক্রাইসবার্তা ডেস্করির্পোটঃ

আর মাত্র একদিন পরেই শুরু হতে যাচ্ছে এশিয়া কাপের আসর। এবারের আসরটি হবে ওয়ানডে ফরম্যাটে। শনিবার ১৫ সেপ্টেম্বর উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। টুর্নামেন্টজুড়ে দেখা যাবে ব্যাট-বলের দুর্দান্ত সব যুদ্ধ। এর মাঝেই ওপার বাংলার শীর্ষ একটি গণমাধ্যম বলছে, এবারের আসরে অন্যদের পিছনে ফেলে সেরা ব্যাটসম্যান হতে পারেন বাংলাদেশের তামিম ইকবাল।

বাংলাদেশের সব ফরম্যাটের ক্রিকেটে প্রশ্নাতীতভাবে সেরা ব্যাটসম্যানটির নাম তামিম সব ধরনের ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারী তামিম মাঝে কিছু দিন চোটের জন্য মাঠের বাইরে ছিলেন। বাংলাদেশের কাছে খুশির খবর তিনি এখন সম্পূর্ণ ফিট। এশিয়া কাপে মাঠে নামবেন। নিঃসন্দেহে তার কাছ থেকে চমকের অপেক্ষায় থাকবেন ক্রিকেটপ্রেমীরা।

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে খেলার তেমন অভিজ্ঞতা নেই বাংলাদেশের বর্তমান দলটির। দুবাই-আবুধাবির উইকেট কেমন আচরণ করবে, সেটা জানা না থাকাটা দলের পক্ষে বড় সমস্যার। এই সমস্যা পাকিস্তান বাদে সব দলেরই আছে। আর ঠিক এখানেই অন্যদের পিছনে ফেলে দিয়েছেন তামিম। যে কয়েক জন বাংলাদেশীর আমিরাতে খেলার অভিজ্ঞতা আছে; তামিম তাদের অন্যতম। পিএসএলে খেলার সুবাদে সেখানকার পিচ তামিমের খুবই পরিচিত।

বর্তমানে অসাধারণ ফর্মে রয়েছেন তামিম। শেষ এক বছরে এশিয়ার অন্যতম সেরা ওয়ানডে ব্যাটসম্যান তিনি। এই সময় নয়টি ম্যাচ খেলেছেন। করেছেন ৮০.২৮ গড়ে ৫৬২ রান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ সিরিজেও দারুণ খেলেন তামিম। সাম্প্রতিক ফর্ম এশিয়া কাপে ধরে রাখতে পারলে বিপক্ষের কাছে বড়সড় মাথাব্যথার কারণ হয়ে উঠবেন।

Facebook Comments
Please follow and like us: