খালেদা জিয়ার মেডিকেল বোর্ডে আওয়ামীপন্থী চিকিৎসক: রিজভী

ক্রাইমবার্তা ডেস্করির্পোটঃ

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় সরকার গঠিত মেডিকেল বোর্ডে আওয়ামী লীগের প্রতি অনুগত চিকিৎসকদের অন্তর্ভুক্ত করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মলনে এ অভিযোগ করে তিনি বলেন, এই বোর্ডের মাধ্যমে যথাযথ চিকিৎসা ও তার শারীরিক অবস্থা সঠিকভাবে প্রতিফলিত হবে না। তিনি এ সময় খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের বোর্ডে অন্তর্ভুক্তির দাবি জানান।

সরকার গঠিত মেডিকেল বোর্ডের সদস্যদের ক্ষমতাসীন দলের সঙ্গে সংশ্লিষ্টতার ‘তথ্য প্রমাণ’ তুলে ধরে রিজভী বলেন, বোর্ডের অন্যতম সদস্য ডা. আবু জাফর চৌধুরী নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি প্রার্থী। তিনি দলীয় প্রার্থী হিসেবে সংশ্লিষ্ট এলাকায় ব্যাপক নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। অপর সদস্য ডা. হারিসুল হক আওয়ামী লীগ সমর্থিত চিকিৎসক সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের বিএসএমএমইউর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক। এছাড়া অধ্যাপক তারেক রেজা আলী আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সদস্য। সুতরাং সরকার চিকিৎসক বাছাইয়ে পেশাগত দক্ষতার চেয়ে দলীয় আনুগত্যকেই অধিক গুরুত্ব দিয়েছে।

তিনি বলেন, কারা কর্তৃপক্ষের মৌখিক বার্তা অনুযায়ী মেডিকেল বোর্ডে অন্তর্ভুক্তির জন্য খালেদা জিয়ার ব্যক্তিগত ৫ জন চিকিৎসকের নাম দলের পক্ষ থেকে পাঠানো হয়েছিলো। কিন্তু বোর্ডে তাদের রাখা হয়নি। এটা সরকারের বিদ্বেষপ্রসূত মনোভাবেরই বহিঃপ্রকাশ।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনার, নির্বাহী কমিটির সদস্য অর্পনা রায় প্রমুখ উপস্থিত ছি

Facebook Comments
Please follow and like us: