সাতক্ষীরায় ইউপি চেয়ারম্যান হত্যার প্রধান আসামি ইউপি সদস্য ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি পুলিশ হেফাজতে গণপিটুনিতে নিহত

ক্রাইমর্বাতা রির্পোট:সাতক্ষীরা:   কালিগঞ্জের কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান মোশাররফ হত্যা মামলার প্রধান আসামি আবদুল জলিল গাইন পুলিশ হেফাজাতে গণপিটুনিতে নিহত হয়েছে।শনিবার রাত সাড়ে ৯টায় তাকে অস্ত্র উদ্ধারের জন্য সেখানে নিয়ে যাওয়া হলে জনতা তাকে পুলিশের কাছ থেকে জোর করে ছিনিয়ে নেয়।মুহূর্তেই কয়েক হাজার মানুষ তাকে গণপিটুনি দিয়ে হত্যা করে। এ সময় একাধিক গুলির শব্দ শোনা যায় বলে জানিয়েছেন এলাকাবাসী।কালিগঞ্জ থানার ওসি হাসান হাফিজুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।তিনি বলেন, চেয়ারম্যান মোশাররফ হত্যার প্রধান আসামি কৃষ্ণনগর ইউপি সদস্য ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবদুল জলিলকে গাজিপুরের কালিয়াকৈর থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে নিয়ে আসা হয় সাতক্ষীরায়।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদ শেষে জলিলকে নিয়ে ঘটনাস্থল অস্ত্র উদ্ধারের জন্য কৃষ্ণনগরে যাওয়া মাত্র হাজার হাজার লোক এসে তাকে ছিনিয়ে নেয়। এ সময় তারা তাকে পিটিয়ে হত্যা করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে।

ওসি আরও বলেন, চেয়ারম্যানকে যেখানে হত্যা করা হয়েছিল সেখানেই তাকে জনতা গণপিটুনি দিয়ে হত্যা করে।

সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, ঘটনাস্থলে লাশ ঘিরে রেখেছে পুলিশ। সেখানে এখনো বিক্ষুব্ধ জনতা অবস্থান করছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর রাতে কৃষ্ণনগর বাজারে যুবলীগ অফিসে বসে থাকাকালে চেয়ারম্যান কেএম মোশাররফ হোসেনকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। এ ঘটনায় একই ইউপির সদস্য ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আদুল জলিল গাইন ওরফে ডাকাত জলিল ওরফে খুনে জলিলকে প্রধান আসামি করে মামলা করেন নিহতের মেয়ে সাথিয়া পারভিন।

——0————

কালিগঞ্জের কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টির সহ-সাংগাঠনিক সম্পাদক কেএম মোশাররফ হত্যা মামলার প্রধান আসামি জলিল গাইন গ্রেপ্তারের পর গণপিটুনিতে নিহত হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) রাত সোয়া ৯টার দিকে কৃষ্ণনগর বাজারে যুবলীগ কার্যালয়ের সম্মুখে এই ঘটনা ঘটে। আব্দুল জলিল গাইন সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের শংকরপুর গ্রামের হাবিবুল্যাহ গাইনের ছেলে।
কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসান হাফিজুর রহমান জানান, জনতার সহায়তায় ঢাকার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার রাখালিয়াচালায় সরকার মার্কেট থেকে শুক্রবার দুপুরে মৌচাক ফাঁড়ির পুলিশ জলিল গাইনকে গ্রেপ্তার করে। পরে জলিল গাইনকে সাতক্ষীরায় নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সে চেয়ারম্যান মোশাররফ হত্যাকান্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র কৃষ্ণনগরে বাড়ির পাশে লুকানো রয়েছে বলে জানালে পুলিশ রাত ৯টার দিকে জলিল গাইনকে নিয়ে সেখানে যায়। কৃষ্ণনগর বাজারে অবস্থিত যুবলীগ কার্যালয়ের সামনে পৌছালে কিছু বুঝে উঠার আগেই হাজার হাজার উত্তেজিত জনতা পুলিশের কাছ থেকে জলিল গাইনকে ছিনিয়ে নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনাতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালালেও শেষ রক্ষা হয়নি। এসময় কয়েকজন পুলিশও আহত হয়। রাত পৌনে ১১টার সময়ও পুলিশ অবরুদ্ধ অবস্থায় রয়েছে জানিয়ে তিনি বলেন, অন্ধকারের মধ্যে কিছুই বোঝা যাচ্ছে না। মৃতদেহ এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। আব্দুল জলিলের বিরুদ্ধে দু’টি হত্যা, দু’টি চাঁদাবাজি, একটি ধর্ষণ, চুরি, ডাকাতিসহ আটটি মামলা রয়েছে বলে তিনি জানান।
প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বিকেল থেকে এলাকাবাসি জলিল গাইনসহ সকল আসামিকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়ে কৃষাণ মজদুর স্কুল মাঠে প্রতিবাদ সমাবেশ করতে থাকে। প্রতিবাদ সমাবেশ চলাকালে পুলিশ জলিল গাইনকে নিয়ে কৃষ্ণনগরের শংকরপুরে তার বাড়িতে অস্ত্র উদ্ধারের জন্য অভিযান চালায়। পরে তাকে নিয়ে কৃষ্ণনগর বাজারে অবস্থিত যুবলীগ কার্যালয়ের পাশে পৌছানোর পরপরই হঠাৎ উত্তেজিত জনতা পুলিশের কাছ থেকে জলিল গাইনকে ছিনিয়ে নিয়ে গণপিটুনি দেয়। এসময় বেশ কিছু গুলির শব্দ শোনা যায়। জলিল গাইনের মৃত্যু হওয়ার পর উত্তেজিত জনতা তার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে।
প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বর রাত পৌনে ১১টার দিকে কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান কেএম মোশাররফ হোসেনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এঘটনায় চেয়ারম্যানের মেয়ে সাফিয়া পারভীন বাদী হয়ে ৩নং ওয়ার্ডের মেম্বর ও কৃষ্ণনগর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি জলিল গাইনকে প্রধান আসামি করে ১৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ২০ জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করে। চেয়ারম্যান মোশাররফ হত্যাকান্ডের পরপরই জলিল গাইন আত্মগোপন করে। সর্বশেষ তিনি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার রাখালিয়াচালায় অবস্থান করছিলেন।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।