যশোরে প্রথমা প্রকাশনের বইমেলা শুরু

 ক্রাইমবার্তা র্রিপোট: যশোর ইনস্টিটিউটের পাঠকক্ষে প্রথমা প্রকাশনের ছয় দিনব্যাপী বইমেলা শুরু হয়েছে। সোমবার বিকেল সাড়ে চারটায় মেলার উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক মো. আবদুল আওয়াল।

প্রধান অতিথির বক্তব্যে আবদুল আওয়াল বলেন, ‘মানুষ যা কল্পনা করে তা-ই বাস্তবায়ন করতে পারে। কল্পনার জগৎ প্রসারিত করতে বই পড়তে হবে। দেশ, সমাজ ও নিজের উন্নতির জন্য বই পড়া অত্যন্ত জরুরি। কিন্তু ইন্টারনেটের অবাধ ব্যবহারের কারণে দিন দিন বই পড়া একেবারেই কমে যাচ্ছে। এখান থেকে আমাদের নতুন প্রজন্মকে বের করে আনতে হবে।’

জেলা প্রশাসক বলেন, প্রথমা প্রকাশনের বইমেলা যশোরে আরও বড় পরিসরে বইমেলা করতে আমাদের অনুপ্রাণিত করেছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন যশোরের প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক সন্তোষ হালদার, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য ইকবাল কবির জাহিদ, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উ-দ্দৌলা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সদস্য হারুন অর রশীদ, আবদুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জে এম ইকবাল হোসেন, জয়তী সোসাইটির নির্বাহী পরিচালক অর্চনা বিশ্বাস, মুক্তিযোদ্ধা ও কলাম লেখক আমিরুল ইসলাম, বইহাট যশোরের উদ্যোক্তা বেনজিন খান, ইস্পাহানি চা কোম্পানির খুলনা বিভাগীয় ব্যবস্থাপক নাজমুল হুদা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন যশোর জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম।

মেলায় প্রথমা প্রকাশন ও বেঙ্গল পাবলিকেশনসের বই এবং দেশি-বিদেশি বইয়ের সমারোহ থাকছে। একুশে বইমেলার নতুন বইও মেলায় পাওয়া যাচ্ছে। বিশেষ ছাড়ে এসব বই বিক্রি হচ্ছে। প্রথমার বইয়ে ৩০ থেকে ৬০, বেঙ্গলের বইয়ে ২৫ থেকে ৫০ ও অন্যান্য প্রকাশনীর বইয়ে ২৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। এ ছাড়া ভারতীয় বইয়ে এক রুপির বিপরীতে ১ দশমিক ৫০ পয়সা থেকে ৮০ পয়সা পর্যন্ত দাম নেওয়া হচ্ছে। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলছে। ২২ সেপ্টেম্বর মেলা শেষ হবে।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।