সরকার জনগণের সেবকমাত্র, সেটা জনগণকেই বোঝাতে হবে : যশোরে ড. কামাল হোসেন

বায়জিদ হোসেন:যশোর:দেশে নিজের মালিকানা প্রতিষ্ঠা করতে সকল নাগরিককে বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়ায় অংশ নেয়ার আহবান জানিয়েছেন ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, সরকার জনগণের সেবক মাত্র। তারা যদি সেটা না বোঝে তাহলে নাগরিককে মালিকের ভ‚মিকায় আসতে হবে এবং সেটা বুঝিয়ে দিতে হবে।

খুলনা আয়োজিত জনসভায় অংশ নিতে যাওয়ার পথে আজ সকালে সাড়ে ৯টার দিকে যশোর প্রেসক্লাবে নেতাকর্মী ও সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

ড. কামাল হোসেন আরো বলেন, দেশব্যাপী বৃহত্তর ঐক্য গড়ে তোলার জন্য তারা বের হয়েছেন।  এটা কোনো দলীয় লক্ষ্য নয়, সংবিধানে দেয়া অধিকারের জন্যই। ফলে দেশের মালিককে তাদের অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে।

তিনি বলেন, মানবাধিকার রক্ষা, সুশাসন নিশ্চিত ও সংবিধান অনুযায়ী দেশে শাসনের বিষয়টি নিশ্চিত করতে নাগরিকদের সচেতন হওয়া জরুরি। এজন্য সবাইকে মালিকের ভ‚মিকায় আসার আহবান জানান তিনি।

তিনি আরো বলেন, অসহায় বোধ করার কিছু নেই। সরকারের কাছ থেকে কাজ আদায় করে নিতে হবে। সিংহাসনে যারা আছেন তারা সেবকমাত্র। তারা যদি সেটা না বোঝে তবে তাদের তা বুঝিয়ে দেয়া দরকার। কারণ আমরা জনগণ মালিক তাই আমাদের দায়িত্ববোধও আছে। এটাকে মনে রেখেই ক্ষমতা প্রয়োগ করতে হবে। যাতে এদেশে শাসন ব্যবস্থা, সমাজ ব্যবস্থা, অর্থনীতি সবকিছু যেন জনস্বার্থে ও জাতীয় স্বার্থে হয়।

মতবিনিময়কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বৃহত্তর জাতীয় ঐক্যের নেতা জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহামুদুর রহমান মান্না, গণস্বাস্থ্যের ট্রাস্টি ড. জাফরউল্লাহ চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের কার্যকরি সভাপতি এড. সুব্রত চৌধুরী, বিকল্প ধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার ওমর ফারুক, সোনার বাংলা পার্টির সভাপতি শেখ আব্দুর নূরসহ যশোর জেলা নেতৃবৃন্দ।

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।