সাতক্ষীরায় ঐহিত্যবাহী  গুড়পুকুরের মেলায় উপচেপড়া ভীড়

ক্রাইমবার্তা ডেস্কর্রিপোট: সাতক্ষীরা: সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে চলমান মাসব্যাপী  ঐতিহ্যবাহী গুড়পুকুরের মেলা উদ্বোধনের ২য় দিনেই ছিল দর্শনার্থীদের উপচেপড়া ভীড়ে। শুক্রবার (২১ সেপ্টেম্বর) মাসব্যাপী এ মেলার উদ্বোধন করা হয়।

শনিবার ছুটির দিন হওয়ায় মেলায় হাজার হাজার মানুষের আগমন ঘটে। কেউ আসেন কেনাকাটা করতে, কেউবা নাগরদোলা, ড্যান্সিং বোট বা ট্রেনে চড়েছেন।
মেলায় আগত খেলনা, মনোহরী, পোশাক, নিত্য প্রয়োজনীয় তৈজসপত্র, ব্যাগ, জুতা, লেক্ট্রনিক্স পণ্য, কাঠের তৈরি জিনিসপত্রসহ নানা পণ্যের পসরা বসেছে। এছাড়াও মেলায় আগত নাগর দোলা, ম্যাজিক বোট, ট্রেন ও দোলনাসহ অন্যান্য রাইডে চড়ে আনন্দ করছে শিশুসহ সব বয়সের মানুষ।
মেলায় আগত দর্শনার্থী অঞ্জলী রানী বলেন, গুড়পুকুরের মেলা আমাদের ঐতিহ্য। প্রতি বছর মেলায় আসি। বিশেষ করে ছুটির দিনে মেলায় আসা হয়। বাচ্চার জন্য খেলনা কিনেছি। নিজের জন্য কিছু মনোহরীর জিনিসও কিনেছি। মোটামুটি দাম কম।
আরেক দশনার্থী সহিদুল ইসলাম জানান, বাচ্ছাদের আবদার রাখতে মেলায় এসেছি। গতকাল মেলা শুরু হয়েছে। কিন্তু আজ এতো ভীড় হবে বাবতে পারেনি।
গোপালগঞ্জ থেকে আসা ব্যবসায়ী অব্দুর রফিক জানান, প্রায় প্রতি বছর গুড়পুকুরের মেলায় দোকান দেই। আজ মেলার ২য় দিন অথচ ব্যাপক ভীড় হয়েছে। সেই তুলনায় বেচাকেনা কম। তবে অন্যবার থেকে এবারের মেলা জমবে বলে মনে হচ্ছে।
ঢাকা থেকে আসা আরেক ব্যবসায়ী শফিক জানান, গতবারও গুড়পুকুর মেলায় এসেছিলাম, এবছরও এসেছি। দোকানের মালামাল এখনো সাজিয়ে পারিনি। গতবারের থেকে এবার দেখছি প্রথম দিন থেকেই ভীড় লেগেছে। এখনো আমাদের অনেক ব্যবসায়ী এসে পারিনি। দুই-একদিনের মধ্যে চলে আসবে। আশা করছি বেচাকেনা ভালো হবে।

Facebook Comments
Please follow and like us: