যশোর-২ আসনে সাবেক প্রতিমন্ত্রীর ডিজিটাল পদ্ধতিতে নৌকার প্রচার

ক্রাইমবার্তা রিপৌট  :যশোর :শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড প্রচার এবং ভোটারদের নির্বাচন সংক্রান্ত তথ্য আদান প্রদানে ১৫ সেপ্টেম্বর যশোরের ঝিকরগাছায় উদ্বোধন করা হয় ‘তথ্য পেতে তথ্য দিন, নৌকা মার্কায় ভোট দিন’ শীর্ষক শীর্ষক মোবাইল এ্যাপ। এবার ডিজিটাল পদ্ধতিতে তথ্য সংগ্রহ ও প্রদানে মাঠ পর্যায়ে নিবন্ধন ও ডিজিটাল পদ্ধতি প্রচরণা আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো চৌগাছা উপজেলায়।
চৌগাছা উপজেলায় ‘তথ্য পেতে তথ্য দিন, নৌকা মার্কায় ভোট দিন’ এ্যাপের মাধ্যমে নিবন্ধন ও ডিজিটাল  প্রচারণা কার্যক্রমের উদ্বোধন করেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম। শনিবার বেলা এগারোটায় চৌগাছা উপজেলা ছাত্রলীগের আয়োজনে আশরাফ ফাউন্ডেশনের প্রশিক্ষণ হলরুমে এই কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।
চৌগাছা পৌর আওয়ামীলীগের সভাপতি ও সরকারি চৌগাছা কলেজের সাবেক অধ্যক্ষ জাহিদুর রহমান বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চৌগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য চৌগাছা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সফিকুজ্জামান রাজু।
মোবাইল এ্যাপের মাধ্যমে নিবন্ধন ও ডিজিটাল  প্রচারণা কার্যক্রমের উদ্বোধন এ সময় বিদ্যুৎ জ্বালানী ও খনিজ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, শেখ হাসিনার দর্শন, সব মানুষের উন্নয়ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে দূর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। সর্বক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হচ্ছে। এই উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নেই। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ গঠনে আমরা সবাই তাঁর সহযোগী হবো এই প্রতিজ্ঞায় সবাই ঐক্যবদ্ধ হই।
বিশেষ অতিথির বক্তব্যে চৌগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি

যশোর-২ আসনে সাবেক প্রতিমন্ত্রীর ডিজিটাল পদ্ধতিতে নৌকার প্রচার

ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান বলেন, দলীয় সরকার ক্ষমতায় থাকার পরও চৌগাছা ও ঝিকরগাছা উপজেলাবাসী উন্নয়নের স্পর্শ থেকে বঞ্চিত হয়েছে একজন জনপ্রতিনিধির ব্যক্তি উন্নয়নের  অতিলোভী আচরণের কারনে। এবারের নির্বাচন দেশ ও জাতীর জন্য গুরুত্বপূর্ণ। এবারের নির্বাচনে এই আত্মকেন্দ্রিক নেতাদের প্রতিহত করে আমজনতার পছন্দের নেতৃত্বের হাতে নৌকা প্রতীক বরাদ্দের দাবি জানান তিনি। এ জন্য তিনি কর্মীদের সর্তক থাকবার নির্দেশনা প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা আওয়ামীলীগ নেতা ইয়াকুব হোসেন, দাউদ হোসেন, মাসুম বিশ্বাস, শুকুর আলী, হযরত আলী, ইদ্রিস আলী, যুবলীগ নেতা আক্তারুজ্জামান, ছাত্রলীগ নেতা মেনন সিমন, সনি রহমান, তরিকুল ইসলাম, বিপ্লব হোসেন, ডালিম আহমেদ, সফিউদ্দীন, শামীম কবীর, আকবর হোসেন, শাকিল আহমেদ, রাহাসান, রাজু আহমেদ, আকরামুল ইসলাম, সাহাবুদ্দীন, হাশেম আলী, মিকাইল হোসেন, সৌরভ রহমান বিপুল, আব্দুল্লাহ আল মামুন, মেহেদী হাসান বাপ্পি, সাজু আহমেদ প্রমুখ। কর্মশালায় অর্ধশত প্রশিক্ষনার্থীরা অংশ গ্রহন করে।
ইতোমধ্যে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঝিকরগাছা-চৌগাছা উপজেলার ৭৫ হাজার  নেতাকর্মীর মোবাইল ফোনে শোকবার্তা পৌঁছে দেন সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম। ভয়েস কল অটোমেশনের মাধ্যমে ওই বার্তা দেওয়া হয়। বাংলালিংক নম্বর থেকে কলগুলো দেয়া হয়। কল রিসিভ করলে শোনা যাচ্ছে বার্তা। দুই মাস ধরে দুই উপজেলা  থেকে মোবাইল নম্বরগুলো সংগ্রহ করেন নেতা-কর্মীরা। একইভাবে তিনি শোক দিবসের মাস ব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে তার নির্বাচনী এলাকায় ১ লক্ষ জনগনের মোবাইলে কৃতজ্ঞতা প্রকাশ করে এসএমএস পৌছে দেন। আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের কাছে প্রতিনিয়ত তিনি নৌকার বার্তা দিচ্ছেন। এদিকে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে সরকারের উন্নয়ন কার্যক্রমের বার্তা চৌগাছা-ঝিকরগাছা এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। অনেকে ব্যতিক্রম কার্যক্রমকে অভিনন্দন জানিয়েছেন। দু’উপজেলার আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগসহ নানা সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ইতিবাচক প্রেরণা হিসাবে মোবাইল বার্তা কাজ করছে। অনেকে বলেন, সরকারের উন্নয়ন বার্তা তুলে ধরার পাশাপাশি ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সাবেক প্রতিমন্ত্রীর এমন উদ্যোগ এ অঞ্চলে ইতিবাচক প্রভাব ফেলবে। একই সাথে দলকে সুসংগঠিত করার ক্ষেত্রেও ভূমিকা রাখবে।
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন

ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft

 

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।